সর্বশেষঃ
দুর্যোগ মোকাবিলায় জনগণের স্বতঃস্ফূর্ত সাড়াই প্রধান শক্তিঃ ফরিদ আহাম্মদ ভারতীয় নাগরিকের বাংলাদেশি পাসপোর্ট; সরকারি কর্মচারীসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট সব হোটেল মালিককে ‘নগর কর’ পরিশোধের আহবান ডিএনসিসি মেয়রের ডেসটিনির রফিকুলের আপিলের শুনানি গ্রহণ হাইকোর্টে সাবেক পুলিশ পরিদর্শক সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন  ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:১০ অপরাহ্ন

১৭ মে ডিএসসিসিতে নতুন মেয়র ব্যারিস্টার তাপস ইন , খোকন আউট

আবুল কাশেম, দূরবীণ নিউজ :
সকল জল্পনা কল্পনার অবশান ঘটিয়ে আগামী ১৭ মে আনুষ্ঠানিকভাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রের দায়িত্ব নিচ্ছেন নির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর একই সাথে মেয়রের দায়িত্ব থেকে বিদায় নিচ্ছেন বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

অথাৎ ডিএসসিসিতে নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ইন। আর বর্তমান মেয়র সাঈদ খোকন আউট হচ্ছেন। কারণ ১৬ মে  মেয়র সাঈদ খোকনের  মেয়াদ শেষ হবে বলে জানা যায়।

ডিএসসিসির সংশ্লিষ্ট কর্মকর্তারা গণমাধ্যমকে জানান, বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ২০১৫ সালে ১৬ মে দায়িত্ব গ্রহণ করেছিলেন।
সাঈদ খোকন মেয়র হিসেবে দায়িত্বগ্রহণ করার পর ডিএসসিসির প্রথম বোর্ডসভাও  ওই দিন ১৬ মে অনুষ্ঠিত হয়েছিল।

তাদের মতে , ২০২০ সালের ১৬ মে’র পরে সাঈদ খোকনের মেয়াদ শেষ হবে। ফলে তিনি আর ডিএসসিসির মেয়র হিসেবে দায়িত্বে ওই চেয়ারে থাকতে পারবেন না। আইনের মারপ্যাচে সাঈদ খোকনের স্থলাভিষিক্ত হবেন , নবনির্বাচত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

এদিকে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের ব্যক্তিগত মিডিয়া কো-অর্ডিনেটর তারেক শিকদার গণমাধ্যমকে বলেন, আগামী ১৭ মে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ডিএসসিসির মেয়রের দায়িত্ব নিতে যাচ্ছেন।

জানা যায়, গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ডিএসসিসি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস মেয়র পদে বিজয়ী হয়েছেন। নির্বাচনের আগে তিনি বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রতিটি নির্বাচনী সভায় তিনি জোরালোভাবে তার প্রতিশ্রুতির কথা বারবার উল্লেখ করেছেন। তিনি বলছেন, এই নগর বাঁচাতেই বাস্তব কিছু পরিকল্পনা রয়েছে তার।

ওই সময় ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস উল্লেখ করেছিলেন ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায়ই দুঃখ করে বলেন’ বিভিন্ন প্রকল্পের জন্য বরাদ্দ করা হাজার হাজার কোটি টাকা কোথায় যায়? এ দুঃখ দূর করতে দেশের প্রথম দুর্নীতিমুক্ত স্বায়ত্তশাসিত সংস্থা হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন গড়ে তুলবেন তিনি। মেয়র নির্বাচিত হওয়ার ৯০ দিনের মধ্যে নাগরিকদের সব মৌলিক সুবিধা নিশ্চিত করার প্রতিশ্রুতি রয়েছে তার।

ওই সময় ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছিলেন,পুরান ঢাকার পঞ্চায়েত বিচারব্যবস্থা ফিরিয়ে আনা হবে। বছরের ৩৬৫ দিনই ২৪ ঘণ্টা নগর ভবন খোলা রাখার ব্যবস্থা করবেন। জাতীয় রাজনীতিবিদ বা মন্ত্রী-সাংসদদের জন্য নয়, প্রতিটি নাগরিকের জন্য উন্মুক্ত থাকবে নগর ভবনের দরজা।

উন্নত ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়ে  ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ৩০ বছরের মহাপরিকল্পনা নিয়ে কাজ শুরু হবে। তবে ২০৪১ এর মধ্যে অধিকাংশ কাজ শেষ করার লক্ষ্য থাকবে। বুড়িগঙ্গা ও শীতলক্ষ্যা নিয়ে গৃহিত প্রকল্প পুরোপুরি বাস্তবায়ন হয়নি। তিনি মেয়র হলে নতুন করে গৃহিত প্রতিটি প্রকল্প বাস্তবায়ন করার ঘোষণা দেন ওই সময় ।

এদিকে,  নগরবাসী গভীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন,  ক্লিন ইমেজের নতুন মেয়র ব্যারিস্টার  শেখ ফজলে নূর তাপস কবে নাগাদ দায়িত্ব গ্রহণ করবেন। আর ডিএসসিসিতে  পুঞ্জিভূত  দীর্ঘদিনের নানা অনিয়ম, দুর্নীতি, কোটি কোটি টাকার লোপট আর দুর্নীতিবাজদের বিরুদ্ধে নতুন  চমক দেখার অপেক্ষায় রয়েছেন, শুধু ঢাকা নয়.  পুরো দেশবাসী । # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৫ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8