সর্বশেষঃ
মোটা অংকের লেনদেনে পুলিশের সহযোগিতা নেওয়ার অনুরোধ ডিএমপি’র  ডিসেম্বরে ব্যাংকগুলোতে ডলার সংকট থাকবে না: সালমান এফ রহমান ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার অনুকুলে ভূমি বন্দোবস্ত অবৈধ হাইকোর্টের রায় বহুতল ভবনে ফায়ার সেফটি না থাকলে জরিমানা: ডিএনসিসি মেয়র আতিক দোকান বরাদ্দে সকল অনিয়ম রোধ করা হয়েছেঃ ডিএসসিসি মেয়র শেখ তাপস সমন্বিত পরিকল্পনা বাস্তবায়নেই উন্নয়নের সুফল পৌঁছে দেওয়া যায়ঃ মেয়র শেখ তাপস একাধিক চক্র মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে অর্থপাচারে জড়িত: সিআইডি মো.পুরে ৫৩০ বস্তা চিনি অবৈধভাবে মজুত, দেড় লাখ টাকা জরিমানা সরকারি রেটে বিক্রি কোটি কোটি টাকার পিতল পাচার রোধে রিটে হাইকোর্টের রুল সরকারি পরিত্যক্ত বাড়ির মালিকানা দাবি করে রিট, আবেদ খানকে জরিমানা হাইকোর্টে
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন

স্বাস্থ্য অধিদপ্তরে অভিযান চালিয়েছে দুদক

দূরবীণ নিউজ প্রতিবেদক :
অপরিকল্পিতভাবে ও ব্যবহারকারীর চাহিদা/প্রয়োজন ব্যতীত Intra Operative Imaging System ক্রয় করে রাষ্ট্রীয় সম্পদের অপচয়সাধনের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক নূরজাহান পারভীন ও উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করেন।

গণমাধ্যমকে এই তথ্য জানান দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি আরো জানান, অভিযানকালে দুদক টিমের কর্মকর্তারা দেখনে ২০১২ সালে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্লাস্টিক সার্জারি এবং রিকন্সট্রাক্টিভ সার্জারিতে ব্যবহারের জন্য (যেগুলোর বাংলাদেশে ব্যবহারের প্রয়োজনীয়তা অত্যন্ত সীমিত) ৫টি ইন্ট্রা অপারেটিভ ইমেজিং সিস্টেম মেশিন কেনা হয়।

তন্মধ্যে ঢাকা মেডিকেল কলেজ ও সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে স্থাপিত ২টি মেশিন চালু থাকলেও চট্টগ্রাম মেডিকেল কলেজ ও সলিমুল্লাহ মেডিকেল কলেজে সরবরাহকৃত অবশিষ্ট ৩টি মেশিন অব্যবহৃত রয়েছে।

তিনি জানান, উক্ত ৩টি মেশিন প্রাপ্তির প্রথম হতেই অকার্যকর অবস্থায় থাকায় এক্ষেত্রে সরবরাহকারী প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যবহারকারী প্রতিষ্ঠানেরও ব্যাপক অবহেলা রয়েছে মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত না করায় রাষ্ট্রীয় অর্থের এ অপচয়ের পেছনে সংশ্লিষ্টদের দায়ভার নির্ধারণে পরবর্তী পদক্ষেপ গ্রহণের অনুমতি চেয়ে কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে দুদক টিম।

দুদক পরিচালক জানান, লক্ষ্মীপুর জেলার সদর উপজেলায় রাস্তা নির্মাণে নিম্নমানের কাজ ও অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন- ১০৬) গৃহীত অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, নোয়াখালীর সহকারী পরিচালক সুবেল আহমেদের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়।

টিম উক্ত রাস্তার যথাযথ মান যাচাইয়ের জন্য নমুনা সংগ্রহ করে। নমুনাসমূহের বিষয়ে বিশেষজ্ঞ মতামত প্রাপ্তিসাপেক্ষে টিম কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করবে। একই টিম জেলা নির্বাচন অফিস, লক্ষ্মীপুরে নানাবিধ সেবা গ্রহণে অবৈধভাবে অর্থ গ্রহণের অভিযোগে অপর একটি অভিযান পরিচালনা করে।

এছাড়াও হবিগঞ্জে অবৈধভাবে মুক্তিযোদ্ধা ভাতা গ্রহণের অভিযোগে, চট্টগ্রামে দালালদের সাথে যোগসাজশে সরকারি তেল চুরির অভিযোগে, রংপুরে ড্রাইভিং লাইসেন্স প্রদানে ঘুষ গ্রহণ ও হয়রানির অভিযোগ। যথাযথ ভাবে চিকিৎসা সেবা প্রদান না করে রোগীদের হয়রানির অভিযোগে যথাক্রমে সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ ও সমন্বিত জেলা কার্যালয়, রংপুর হতে ৪টি পৃথক অভিযান পরিচালিত হয়েছে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9