সর্বশেষঃ
যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে:. মেয়র আতিকুল ইসলাম ফেব্রুয়ারিতে বুড়িগঙ্গা আদি চ্যানেলের পুনঃখনন কাজ শুরু হবে : মেয়র ব্যারিস্টার শেখ তাপস ‘স্থানীয় সরকার দিবস’ পালনের উদ্যোগ নেয়া হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী ১৭৬ কোটি টাকা আত্মসাৎ মামলায় এবি ব্যাংকের কর্মকর্তাসহ ১৫ জনকে ৭ দিনের মধ্যে গ্রেফতারে নির্দেশ আমরা কেউ বসে থাকতে পারি না‘ অর্থপাচারের শুনানিতে হাইকোর্ট তিতাস গ্যাসের আয়েজ উদ্দিনও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা নাহিদ এন্টারপ্রাইজের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা অবৈধ দখলদারদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে: মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ মাদক বিরোধী ভূমিকা পালন করবে: আতিকুল ইসলাম খুব শিগগিরই মন্ত্রী পরিষদে জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা উত্থাপন: স্থানীয় সরকার মন্ত্রী
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

সরকারি চাল আত্মসাৎ, টাঙ্গাইল ও ফরিদপুরে দুদকের ৩ মামলা

দূরবীণ নিউজ প্রতিবেদক :
সরাকারের খাদ্য বান্ধব কর্মসূচিতে ত্রাণের চালসহ খাদ্য সামগ্রী আত্মসাতের অভিযোগে টাঙ্গাইল ও ফরিদপুরে সমন্বিত জেলা কার্যালয়ে পৃথক ৩টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ।

রোববার (১০ মে) গণমাধ্যমকে এই তথ্য জানান দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য। তিনি আরো জানান,
দুদকের সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের উপসহকারী পরিচালক রাজু মোঃ সারোয়ার হোসেন একই কার্যালয়ে একটি মামলা দায়ের করেন।
আর এই মামলায় টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার যাদবপুর ইউপি সদস্য মোঃ মিনহাজ উদ্দীনকে আসসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, আসামি অর্পিত ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে প্রকৃত কার্ডধারী ব্যক্তিদেরকে কার্ড সরবরাহ করেনি। এমনকি অসৎ অভিপ্রায়ে কার্ডগুলো নিজের কাছে রেখে ২০১৬ সাল থেকে ২০২০ সাল (অদ্যাবধি) পর্যন্ত বিভিন্ন সময়ে ১০ টাকা কেজি দরের খাদ্যবান্ধব কর্মসূচি কার্যক্রমের ৫১০ কেজি চাল উত্তোলনপূর্বক আত্মসাৎ করেন। তাঁর বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/ ৪২০ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

দুদক কর্মকর্তা জানান, ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবু সাঈদ বাদী হয়ে এই কার্যালয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় শরীয়তপুর জেলার সখিপুর থানার আরশিনগর ইউপি চেয়ারম্যান মোঃ সামসুদ্দোহা ওরফে ডাঃরতন ও একই ইউনিয়ন পরিষদের সচিব জাহাঙ্গীর আলমকে আসামি করা হয়েছে।

আর মামলার অভিযোগে বলা হয়, আরশিনগর ইউনিয়ন পরিষদের উপকারভোগী কার্ডধারী মৎস্যজীবীদের খাদ্যবান্ধব কর্মসূচির ভিজিএফ’র চাল বিতরণে আসামিগণ পরস্পর যোগসাজশে অনিয়ম-দুর্নীতি ও প্রতারণার আশ্রয় গ্রহণ ও ক্ষমতার অপব্যবহার করে সরকারি ১০৫০ কেজি চাল আত্মসাৎ করেন।

অপরদিকে দুদক সজেকা ফরিদপুরের উপ-সহকারী পরিচালক সৌরভ দাশ বাদী হয়ে একই কার্যালয়ে আরেকটি মামলা দায়ের করেন। এই মামলায় মাদারীপুর জেলার শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের সদস্য ইসমাইল ফকিরকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয় , আসামি প্রতারণামূলকভাবে জাল-জালিয়াতির মাধ্যমে ২০১৭ সাল থেকে ‍‌” হতদরিদ্র খাদ্যবান্ধব কর্মসূচির” আওতায় প্রদত্ত কার্ড নিজ ওয়ার্ডে যথাযথভাবে বিতরণ না করে অপরাধজনক বিশ্বসভঙ্গ করে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার মানসে প্রতারণাপূর্বক জালিয়াতির মাধ্যমে ভুয়া উপকারভোগীর নাম,ঠিকানা ও স্বাক্ষর ব্যবহার করে সরকার অনুমোদিত ১০,২৬০ (দশ হাজার দুইশত ষাট) কেজি সরকারি চাল আত্মসাৎ করেন। তিনটি মামলায়ই তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6