সর্বশেষঃ
নদী, খাল ও জলাধারের অবৈধ দখল উচ্ছেদ চলবে: ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব মেয়রকে নেয়ার কথা বললেন স্থানীয় সরকার মন্ত্রী ডিএসসিসির ময়লার গাড়ি চলাচ্ছিলেন লাইসেন্স ছাড়াই হারুন-রাসেল : র‌্যাব চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান মুশফিকের গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর বরখাস্ত, ৩ জনের মেয়র প্যানেল গঠিত ডিএনসিসির ময়লার গাড়ির চাপায় সাবেক সংবাদকর্মীর মৃত্যূ রাজধানীর পান্থপথে সড়ক দুর্ঘটনায় ৩ সদস্যের কমিটি ডিএনসিসির ছাত্রদের সাথে একমত হয়ে খুনির ফাঁসি চাইলেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ তাপস ধোলাইরপাড় পুকুর ভরাট, ঢাকা দক্ষিণ সিটির প্রকল্প নিয়ে হাইকোর্টের রুল কড়াইলে বেদে বস্তিতে পার্লামেন্ট অব দ্য ইউনাইটেড কিংডমের প্রতিনিধি দল
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:২১ পূর্বাহ্ন

শান্তিপূর্ন পরিবেশে যবিপ্রবির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

দূরবীন নিউজ বিশেষ প্রতিনিধি :
সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ছয়টি ইউনিটের ভর্তি পরীক্ষা সমাপ্ত হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) যবিপ্রবি ক্যাম্পাসে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে গতকাল বৃহস্পতিবার এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা যবিপ্রবি ক্যাম্পাসহ মোট নয়টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক (জনসংযোগ) হায়াতুজ্জামান গণমাধ্যকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ভর্তি পরীক্ষা শুরু হওয়ার পর প্রথম দিনের মতো কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি দেখতে পরিদর্শনে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ। পরিদর্শনকালে তাঁরা দেখেন যে, দেশের কয়েকটি রুটে পরিবহন চলাচল বন্ধ থাকা সত্ত্বেও ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল প্রায় ৭০ শতাংশ।

তবে গত বছরের ভর্তি পরীক্ষায় উপস্থিতির তুলনায় এ সংখ্যা ৫-১০ শতাংশ কম। প্রথম দিনের মতই ভর্তি পরীক্ষার কেন্দ্রে ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে ইলেক্ট্রনিক বা ব্লুটুথ ডিভাইস শনাক্তে ছিল বিশেষ নিরাপত্তা পরিদর্শক দল। কোনো অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হয়।

এরমধ্যে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন কেন্দ্রে ‘ই’ইউনিটের ভর্তি পরীক্ষার সময় মুঠোফোন রাখার অপরাধে একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। আর গত বৃহস্পতিবারের ভর্তি পরীক্ষার সময় অসাধুপায় অবলম্বন করার দায়ে দুজনকে বহিষ্কার করা হয়। ছয়টি ইউনিটের ভর্তি পরীক্ষায় এ ছাড়া আর কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে কয়েকটি রুটে বাস চলাচল বন্ধ থাকায় ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনেও যশোর রেল স্টেশনে সর্বোচ্চ সংখ্যক ভর্তি পরীক্ষার্থী এসে পৌঁছান। এ কারণে সকাল সাড়ে ৬টার মধ্যে যবিপ্রবির স্বেচ্ছাসেবক ও সহায়তাকারী দল যশোর রেল স্টেশনে উপস্থিত ছিলেন। তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসের অবস্থান চিনিয়ে দিতে সহায়তা করেন।

এ ছাড়া যশোর শহরের মণিহার-ক্যাম্পাস, চাঁচড়া-ক্যাম্পাস রুটের গাড়িসমূহ নির্ধারিত সময় ছাড়াও সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত বিরতিহীনভাবে চলাচল করে। একইসঙ্গে পালবাড়ি-ক্যাম্পাস রুটে সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দুটি বাস চলাচল করে। একইসঙ্গে ভর্তি পরীক্ষা শুরু হওয়ার ১৫ মিনিট পর যেসব শিক্ষার্থী কেন্দ্রে এসে পৌঁছেছেন তাদেরও পরীক্ষা নেওয়া হয়।

নির্বিঘ্ণে ভর্তি পরীক্ষা সম্পন্নে প্রত্যক্ষ-পরোক্ষভাবে সহযোগিতা করায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, ভর্তি পরীক্ষার্থী, যশোর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশীল সমাজসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। ভর্তি পরীক্ষার্থীদের মোবাইল, ব্যাগসহ যাবতীয় দ্রব্যাদি সংরক্ষণ এবং তাদের সার্বিক সহযোগিতা করায় যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, বিভিন্ন ক্লাব, জেলা ও থানা সমিতিসমূহকে ধন্যবাদ জানান তিনি। এ ছাড়া যে সকল কলেজসমূহে যবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে, সে সমস্ত কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেরও যবিপ্রবি উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।

দ্রুত তম সময়ের মধ্যেই সবকটি ইউনিটের ফলাফল প্রকাশ করার সম্ভাবনা রয়েছে। ফলাফল প্রকাশ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবে www.just.edu.bd এই ওয়েবসাইটে।    #  একে

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6