শিরোনাম :
বাসস’র টেলিফোন ইনচার্জ খালিদের মৃত্যুতে আরেফিন সিদ্দিক’র শোক ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় নিহত বাসস কর্মীর জানাজায় মেয়র তাপস পল্লবীতে অবৈধ দখলদারদের উচ্ছেদকালে ডিএনসিসি মেয়য়ের ঘোষণা: কাউকে ছাড় দেওয়া হবে না করোনায় কেড়ে নিয়েছে আফজালুর রহমানকে: সাংবাদিক নেতৃবৃন্দের শোক ডিএসসিসিতে নতুন ৩৭টি ওয়ার্ডে কমিউনিটি সেন্টার নির্মাণ হচ্ছে: মেয়র তাপসের পল্লবীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে ডিএনসিসির সঙ্গে পাকিস্তানিদের ধাওয়া-পাল্টা ধাওয়া পিকে হালদারের সহযোগী সুকুমার মৃধা ও তার মেয়ের বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড হাইকোর্টে রিট, সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার নির্দেশনা জন্য ১৫ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের তথ্য চেয়েছেন হাইকোর্ট হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প ৯ বন্দরে কেমিক্যাল টেস্টিং ল্যাব প্রতিষ্ঠার অগ্রগতি হাইকোটকে জানাবে সরকার ডিএসসিসির ময়লার গাড়ির চাপায় বাসস’এর কর্মকর্তা খালিদের মৃত্যূ নগরীতে খাল দখলমুক্ত ও বর্জ্য অপসারণ কার্যক্রম নিজস্ব অর্থায়নে হচ্ছে: মেয়র তাপস পিকে হালদারসহ ৮৩ ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্ট জব্ধের প্রতিবেদন হাইকোর্টে ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়ন হচ্ছে: এলজিআরডি মন্ত্রী দুদকে, ডেএজি রুপাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ ব্যাংক এশিয়ার নারী কর্মকর্তা রিনির অর্থ আত্মসাৎ, দুদকের মামলা দায়ের পাইলট রুটের পরিধিতে ঘাটারচর থেকে কাঁচপুর পর্যন্ত করা হবেঃ মেয়র তাপস দুদকের মামলায় ডিআইজি মিজানের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন কর কর্মকর্তা গোল্ডেন মনিরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল ১৭ ফেব্রুয়ারি
বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ১১:০৮ অপরাহ্ন

রংপুরে ‘জীবন সংগ্রাম সংঘের’ গরীবদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক:
‘মাদককে না বলি, বাল্যবিবাহ প্রতিরোধ করি। এসো আমরা সবাই মিলে কাঁধে কাঁধ মিলিয়ে গরিব-দুঃখীর পাশে দাঁড়াই’ শ্লোগানকে ধারণ করে ‘জীবন সংগ্রাম সংঘ’র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি)রংপুর জেলার কাউনিয়ার থানরা এলাকায় টেপামধুপুর হাই স্কুল মাঠে গরিব মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেপামধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, বিশেষ অতিথি ছিলেন শ্রী রমনি চন্দ্র বর্মন, জাহাঙ্গীর আলম আপেল।

সম্প্রতি সংগঠনের ১১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। রংপুর জেলার কাউনিয়া উপজেলার টেপা মধুপুর গোলদার মার্কেটের নিজস্ব কার্যালয়ে কার্যক্রম শুরু করা হয়।

এই সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ তরিকুল ইসলাম তরিক, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা, সহ-সভাপতি: মো. বাদল মিয়া, সহ-সাধারণ সম্পাদক: তানজীর রহমান রানা (জুয়েল রানা), সাংগঠনিক সম্পাদক: মো. সুজন মিয়া, অর্থ সম্পাদক: মো. মামুনুর রশীদ, দফ্্তর সম্পাদক: মোহাম্মদ সবুজ মিয়া, ক্রীড়া সম্পাদক: শফিকুল ইসলাম এবং সদস্যরা হলেন, বাবু মিয়া, মো. নুরনবী আলম ও মোহাম্মদ রোমান মিয়া।

 

গ্রামের গরীব পরিবারের ছেলে-মেয়ের আর্থিক অনটনের কারণে সময়মত বিয়ে হচ্ছে না। এ কারণে অনেক ছেলে-মেয়ের অল্প বয়সে বিয়ে হয়ে যাচ্ছে। টাকার অভাবে অনেক মেধাবী ছেলে-মেয়ে পড়াশোনা করতে পারছে না, তারা পরিবারের স্বচ্ছলতা আনতে বিভিন্ন কাজে যোগ দিয়ে অকালে স্কুল থেকে ঝরে পড়তে বাধ্য হচ্ছে। এছাড়াও অভাবের তাড়নায় মাদকে অভ্যস্ত হয়ে ভয়াবহ পরিণতি ডেকে আনছে।

এ থেকে পরিত্রাণ পেতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় এইসব সমস্যা থেকে উত্তরণের পথ হিসেবে সংগঠিত হওয়ার বিকল্প নেই। তাই তারা ২০১৭ সাল থেকে গ্রামের সমস্যাক্রান্ত মানুষকে সহায়তা প্রদান শুরু করেন। এরই ধারাবাহিকতায় সংগঠনটি গ্রামের মানুষের কল্যাণে কাজ শুরু করে।

বর্তমানে শীতের ছোবল থেকে যতটুকু সম্ভব মানুষকে পরিত্রাণ দিতে কম্বল বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। ভবিষ্যতে সামর্থ্য অনুযায়ী সকল অভাবগ্রস্তদের সহায়তা করতে বদ্ধ পরিকর এই সংগঠনের সকল সদস্যরা। এক্ষেত্রে সমাজের বিত্তবান, শিক্ষানুরাগী ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে আহবান জানানো হয়েছে।/ কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৫৩০,২৭১
সুস্থ
৪৭৫,০৭৪
মৃত্যু
৭,৯৬৬
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৬,১১৮,০০৯
সুস্থ
৫২,৭০৯,৫২৭
মৃত্যু
২,০৫৬,২৩১

.