সর্বশেষঃ
২৫ মে বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা অপকর্ম আড়াল করতে সরকারের জুলুম বাড়ছে: বিএনপি মহাসচিব ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী ইরানে পাঁচদিনের শোক ঘোষণা ইরানের জনপ্রিয়  প্রেসিডেন্ট  ইব্রাহিম রইসি, পররাষ্ট্রমন্ত্রী ও অন্যদের লাশ উদ্ধার নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন  অনুমোদনহীন ড্রিংকস উৎপাদন ও বিক্রি; একমি.প্রাণ.দেশবন্ধু.আকিজসহ ৫ মালিককে আদালতে তলব এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধারা দেশকে ভালোবেসে প্রাণ দিয়েছেন: ডিএনসিসি মেয়র

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, এ দেশকে ভালোবেসে যেভাবে বীর মুক্তিযোদ্ধারা জীবন দিয়েছেন, এ শহরকেও যেন আমরা ঠিক সেভাবেই ভালোবাসি।

বুধবার (১৬ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে বেলা ১১টায় গুলশান ২ নম্বরের নগর ভবনের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনকালে মেয়র এ কথা বলেন।

মেয়র আরো বলেন, “বীর মুক্তিযোদ্ধারা জীবন দিয়েছেন, অথচ আমরা কি এ শহরকে একটু ভালোবাসতে পারি না? আমরা কি নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে পারিনা। আমরা কেন শুধু চিন্তা করি আমি আমি আমি। কেন আমরা বিভিন্ন নদী, খাল দখল করি। মুক্তিযুদ্ধকালে দেশের জন্য তাঁরা বুকে গুলি খেয়েছে। আমরা শুধু নিজের চিন্তা করছি”।

মেয়র নগরবাসীদের প্রতি আহবান জানান, “আসুন আমরা সবাই মিলে প্রতিজ্ঞা করি আমরা শহরকে ভালোবাসবো। নিজের ঘরকে যেভাবে সুন্দর রাখি, এই শহরকেও একইভাবে ভালোবাসবো। আমরা যেন যত্রতত্র ময়লা না ফেলি। আমরা যেন ট্রাফিক সিগন্যাল মেনে চলি। ফুটওভারব্রিজ ব্যবহার করে রাস্তা পার হই। জেব্রাক্রসিং ব্যবহার করি। পদ্মা সেতু যেখানে আমরা তৈরি করে ফেলতে পেরেছি।

এই শহরকেও আমরা সুন্দর করতে পারব। যত বাধাই আসুক না কেন কোনো বাধাই আমরা মানবো না”। সম্প্রতি বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাঙ্গা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মেয়র বলেন, “সাম্প্রদায়িক শক্তি, যারা মুক্তিযুদ্ধের সময় এ দেশের শ্রেষ্ঠ সন্তানদেরকে হত্যা করেছে, যারা এদেশকে পঙ্গু করতে চেয়েছিল, রাজাকার-আলবদর-আলশামস বাহিনী, সেই অপশক্তিই আবার উঠে পড়ে লেগেছে। যারা ভাস্কর্য ভাঙছে, মিথ্যা ফতোয়ে দিচ্ছে, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে”।

পরে বেলা সাড়ে এগারটায় মেয়র আতিকুল ইসলাম বনানী বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজে মুজিব কর্নার উদ্বোধন করেন। উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মফিজুর রহমান, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন বাবুল, কলেজের অধ্যক্ষ প্রিয়াঙ্কা হালদার শিখা প্রমূখ উপস্থিত ছিলেন।

বনানী বিদ্যা নিকেতন থেকে ফেরার পথে বনানী মাঠের কাছে ক্ষুদে ‘মুক্তিযোদ্ধা’দের দেখে গাড়ি থেকে নেমে তাদেরকে উৎসাহ দেন এবং তাঁদের সাথে ছবি তোলেন।

বেলা ১২টায় মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসির নগর ভবনে বিজয় দিবসের এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। আলোচনা অনুষ্ঠানে মেয়র বলেন, পরবর্তী প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে আমরা ‘পরম্পরা’ নামে বইয়ের গাড়ি চালু করেছি। এ গাড়িগুলো প্রতিটি ওয়ার্ডে যাচ্ছে। আমরা যেন এখান থেকে বই কিনে আমাদের সন্তানদেরকে-পরবর্তী প্রজন্মকে জানাই”।

মেয়র আরো বলেন, “আমরা আগামী জানুয়ারির ১ তারিখ থেকে ‘সবার ঢাকা’ অ্যাপস উদ্বোধন করতে যাচ্ছি। এর ফলে প্রতিনিয়ত আমাদেরকে জনগণের মুখোমুখি হতে হবে। জনগণের কাছে জবাবদিহি করতে হবে সকল কাউন্সিলর ও কর্মকর্তাকে। জনগণ তাঁদের অভিযোগ আমাদেরকে অ্যাপের মাধ্যমে জানাবেন। আমাদেরকে তার সমাধান দিতে হবে। এ জন্য ডিএনসিসির কর্মকর্তাদেরকে প্রস্তুত থাকতে হবে”।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজার সভাপতিত্বে অলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, কাউন্সিলরগণ, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।# প্রেস বিজ্ঞপ্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩৩ অপরাহ্ণ
  • ৬:৪০ অপরাহ্ণ
  • ৮:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12