শিরোনাম :
সাংবাদিক রকিবুলের মায়ের মৃত্যুতে ডিআরইউ’র শোক করোনায় সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে ডিআরইউ’র শোক করোনায় পরিবেশ অধিদপ্তরের ডিজি রফিকের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক বঙ্গবন্ধুর সোনার বাংলায় খুনিদের স্থান নেই : প্রধান বিচারপতি খাদ্য সচিব নাজমানারা করোনায় আক্রান্ত মুন্সিগঞ্জে বিস্ফোরণে পৌর মেয়রের স্ত্রীর মৃত্যু তিন সৈন্যের শিরোশ্ছেদ সৌদিতে ১৯ বিক্ষোভকারীকে মৃত্যুদণ্ড দিল মিয়ানমার আদালত করোনায় একদিনে ৭৭ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫,৩৪৩ জন অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নিবেন: আইনমন্ত্রী ১৫ এপ্রিল বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু দুর্নীতিবাজরা দুদক আতঙ্কে, আর দুদক করোনা আতঙ্কে, পরিচালকসহ আক্রান্ত-২৩ টিকার দ্বিতীয় ডোজ নিলেন ডিএনসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সাঈদ খোকন ৩০ মে, ‘শিশুবক্তা’ রফিকুলের মতিঝিল থানার মামলার তদন্ত প্রতিবেদন ব্রিটেনের প্রিন্স ফিলিপ আর নেই একদিনে দেশে করোনায় আরো ৬৩ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৭,৪৬২ রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়: জন কেরি করোনায় এপর্যন্ত ১,৪৩২ আনসার আক্রান্ত
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

মাদারীপুরের এসিল্যান্ড আজাদকে গ্রেফতার করেছে দুদক

দূরবীন নিউজ প্রতিবেদক :
জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার সরকারী খাস জমি (পুকুর) ভরাট করে দোকান নির্মাণের মামধ্যমে বিভিন্ন লোকজনকে বরাদ্দ দেওয়ার মামলায় মাদারীপুরের এনায়েত নগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (এসিল্যান্ড) মোঃ আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশিন (দুদক)।

সোমবার (১৮ নভেম্বর) গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

তিনি জানান, ওই অপরাধে গত ১০ অক্টোবর দুদক সমন্বিত ফরিদপুর জেলা কার্যালয়ের পক্ষ থেকে (মাদারীপুর) একটি মামলা নং – ০১ দায়ের করা হয়। এনায়েত নগর ইউনিয়ন এসিল্যান্ড মোঃ আবুল কালাম আজাদকে ওই মামলায় গ্রেফতার ১৮ নভেম্বর গ্রেফতার করা হয়।

গ্রেফতারকারী নাম : দুদকের উপ সহকারী পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা সৌরভ দাশ এবং কোট পরিদর্শক মো: বজলুর রহমান প্রয়োজনীয় পুলিশ নিয়ে আসামিকে গ্রেফতার করেন।

তিনি আরো জানান, মামলায় উল্লেখ রয়েছে আসামিরা ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই পরস্পর যোগসাজশে ২০১৩ সালে মাদারিপুর জেলার কালকিনি উপজেলাধীন ১৬১ নং রামারপোল মৌজাস্থ সাবেক এস এ ৮৬২ (হাল ১৭১৬) নং দাগে অবস্থিত বি এস রেকর্ড অনুসারে সরকারী ০১ নং খাস খতিয়ানভূক্ত পুকুর শ্রেনীর ৬৮ শতক জমি (যা বৃহত্তর ফরিদপুর জেলাধীন মৎস উন্নয়ন প্রকল্পের একটি রেকর্ডভূক্ত পুকুর ) অবৈধভাবে ভরাট করে।

পরে ওই জমির শ্রেনী পরিবর্তন করে দোকান ও স্থাপনা নির্মাণ করে ৭৬ জনকে অর্থের বিনিময়ে অবৈধ ভাবে দোকান বরাদ্দ কার্যক্রম সম্পন্ করেন। আর এসিল্যান্ড মোঃ আবুল কালাম আজাদকে ৭৬জনকে দোকান বরাদ্দ দিয়ে নিজে লাভবান হয়েছেন এবং অপরকেও লাভবান করিয়েছেন। একই সাথে তিনি অর্পিত দায়িত্ব পালনে ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাসভঙ্গের মাধ্যমে শস্তিযোগ্য অপরাধ করেছেন। # একে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৬৭৮,৯৩৭
সুস্থ
৫৭২,৩৭৮
মৃত্যু
৯,৬৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩২,৯২৪,৮৭৩
সুস্থ
৭৫,৬৪৮,৪৩৭
মৃত্যু
২,৮৮৫,০৮২

.