সর্বশেষঃ
২৫ মে বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা অপকর্ম আড়াল করতে সরকারের জুলুম বাড়ছে: বিএনপি মহাসচিব ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে: প্রধানমন্ত্রী ইরানে পাঁচদিনের শোক ঘোষণা ইরানের জনপ্রিয়  প্রেসিডেন্ট  ইব্রাহিম রইসি, পররাষ্ট্রমন্ত্রী ও অন্যদের লাশ উদ্ধার নেত্রকোনায় দুই দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন  অনুমোদনহীন ড্রিংকস উৎপাদন ও বিক্রি; একমি.প্রাণ.দেশবন্ধু.আকিজসহ ৫ মালিককে আদালতে তলব এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

বিলোপবাদীরা বাম গণতান্ত্রিক আন্দোলনের ঐতিহ্যে কালিমা লেপন করেছে: আবু হাসান টিপু

দূরবীণ নিউজ প্রতিবেদক :
১৪ জুন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেেছেন পার্টির পলিট ব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু ।

আবু হাসান টিপু বলেছেন, ওয়ার্কার্স পার্টির লেজুড়বৃত্তির সুবিধাবাদী নেতৃত্বের বিরুদ্ধে দাঁড়িয়ে ২০০৪ এর ১৪ জুন পার্টির বিপ্লবী রাজনীতি ও বিপ্লবী সত্তা রক্ষায় পার্টি পুনর্গঠনের যে যাত্রা শুরু হয়েছিল।

গত ১৬ বছরে সীমাহীন প্রতিকুলতা মোকাবেলা করে পার্টির মতাদর্শিক, রাজনৈতিক ও সংগঠনগত দিক থেকে তার এই ঐতিহাসিক বৈপ্লবিক অবস্থান গ্রহনের যৌক্তিকতা, তাৎপর্য ও গুরুত্ব ইতোমধ্যে সন্দেহাতিত ভাবে প্রমাণ করেছে।

তিনি বলেন, সুবিধাবাদীরা মৌলবাদ বিরোধী সংগ্রামের কথা বলে ওয়ার্কার্স পার্টি কিভাবে আওয়ামী লীগের লেজুড়ে পরিণত হয়েছে। কিভাবে বাম ফ্রন্ট ও ১১ দলকে ভেঙ্গে আওয়ামী লীগের সাথে ঐক্যবদ্ধ আন্দোলন , নির্বাচন ও সরকার গঠনের লক্ষ্যে ২৩ দফার ভিত্তিতে প্রথমে ১৪ দলীয় জোট গঠন করা হয়।

তিনি বলেন, পরবর্তীতে স্বৈরতন্ত্রী এরশাদের জাতীয় পার্টি ও মৌলবাদী খেলাফত মজলিশসহ শাসকশ্রেণীর যাবতীয় জঞ্জালের সঙ্গে থেকে ক্ষমতার ছিটেফোটা বখরা পাওয়ার মোহে মহাজোটে সামীল হয়ে নৌকায় উঠে পড়েছে তা সবার জানা।

২০১৪ সালের ৬ জানুয়ারীর  নির্বাচনে অংশিদার হয়েছে,  ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে নির্বাচনে  বাম গণতান্ত্রিক আন্দোলনের গৌরবোজ্জল ঐতিহ্যে কালিমা লেপন করেছে ওয়ার্কার্স পার্টি ,  মানুষের তা কোনভাবেই ভুলে যাওয়ার কথা নয়।

আবু হাসান টিপু বলেন, দেশের বামপন্থী আন্দোলনে অন্তর্ঘাতমূলক বিলোপবাদী নানা প্রবণতা ও ধারার বিরুদ্ধে দাঁড়িয়ে পার্টি ও বিপ্লবী বামপন্থী আন্দোলন পুনর্গঠন ও বিকশিত করার কাজকে এগিয়ে নিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ইতোমধ্যেই বাম ও গণতান্ত্রিক আন্দোলনের বাতি ঘর হিসাবে দেশবাসীর নিকট প্রতিষ্ঠিত ও প্রমাণীত হয়েছে।

তিনি বলেন, গত ১৬ বছর পার্টি তার বহুবিধ ভূমিকার মধ্যো দিয়ে মতাদর্শিক ও রাজনৈতিকভাবে নিজের অবস্থান গ্রহনের ন্যায্যতা এবং তাৎপর্য যেমন সন্দেহাতীতভাবে প্রমাণ করেছে  আগামীতে আরও বলিষ্ঠ ভূমিকা নিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই যেমন বেগবান করবে , তেমনি বিপ্লবী আন্দোলন এগিয়ে নেওয়ার ব্যাপারেও পার্টি তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করছে।

১৪ জুন রবিবার সকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা কমরেড মাহমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুস্পস্তবক অর্পণ পরবর্তী সভাতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমজীবী নারী মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নারীনেত্রী রাশিদা বেগম, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটর সহ সভাপতি শ্রমিকনেতা হাবিবুর রহমান আঙ্গুর, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির অন্যতমনেতা রোকসানা বেগম, শ্রমিকনেতা আবুল হোসেন প্রমূখ। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩৩ অপরাহ্ণ
  • ৬:৪০ অপরাহ্ণ
  • ৮:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12