সর্বশেষঃ
গুলিস্তান রেড জোনে নিষেধাজ্ঞা অমান্য করায় ৫ দোকানিকে জেল- জরিমানা ডিএসসিসি’র মেয়র হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন দুর্নীতি ভয়াবহ ক্যান্সার, এটি রাষ্ট্রের ভিত্তি দুর্বল করে : প্রধান বিচারপতি সারাদেশে এনজিওরগুলোর চেক ডিজঅনার মামলা স্থগিতের রায় হাইকোর্টে ‘ ২৫ হাজার টাকায় কৃষকের কোমরে দড়ি, কিন্তু হাজার কোটি টাকার কিছু হয় না’ : চেম্বার জজ কাউন্সিলর অফিস থেকে জন্মনিবন্ধন প্রদানের উদ্যোগ ডিএনসিসির কৃষি জমি ও সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে –স্থানীয় সরকার মন্ত্রী খেলাধুলা পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে: ডিএনসিসি মেয়র ইসলামী ব্যাংকের ভয়ংকর ঋণ জালিয়াতি: গর্ভনরকে আইনজীবীদের চিঠি অর্থপাচারকারী ও বিত্তশালীরা কি বিচারের ঊর্ধ্বে: প্রশ্ন হাইকোর্টের
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১০:১৬ অপরাহ্ন

বাসাবো কমিউনিটি সেন্টার নির্মাণ কাজের উদ্বোধন করেন মেয়র খোকন

দূরবীন নিউজ প্রতিবেদক :
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়নকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক (বাসাবো খেলার মাঠ) বাসাবো কমিউনিটি সেন্টার এবং তরুণ সংঘের ৬তলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন করেন।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক-এ (বাসাবো খেলার মাঠে) এসব স্হাপনা উদ্বোধনকালে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এই কথা বলেন।

ওই স্হানীয় এমপি সাবের হোসেন চৌধুরী, স্হানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি চিত্তরঞ্জন দাস, প্রধান প্রকৌশলী রেজাউল করিমসহ এলাকার রাজনৈতিক সামাজিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মেয়র খোকন বলেন, উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া নতুন নগরী গড়ে তোলা হচ্ছে। তিনি বলেন, আমি দক্ষিণ ঢাকাকে এমনভাবে গড়ে তুলবো যাতে গুলশান বনানী অভিজাত এলাকার মানুষ এখানে চা কফি খেতে আসেন। এই ধারাবাহিকতা বজায় রাখতে তিনি ঢাকাবাসীদের পুনরায় সমর্থন সহযোগিতা ও দোয়া কামনা করেন।

মেয়র সাঈদ বলেন কর্পোরেশনের এসব পার্ক ও খেলার মাঠ একসময় অবৈধ দখল, অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আখড়ায় পরিনত হয়েছিল। সন্ধ্যায় মা বোনেরা এসবের সামনে দিয়ে চলাফেরার সময় নিরাপত্তাহীনতা বোধ করতেন।
তিনি বলেন, দায়িত্ব নিয়ে অবৈধ দখল হয়ে থাকা এসব পার্ক ও খেলার মাঠ দখলমুক্ত করে শিশু নারী পুরুষ বৃদ্বা সকলের ব্যবহার উপযোগী করে গড়ে তুলতে জল সবুজে ঢাকা প্রকল্প গ্রহণ করি। অভিজ্ঞ শতাধিক প্রকৌশলীদের মাধ্যমে স্হানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ১২ টি খেলার মাঠ ও ১৯ টি পার্ককে বিশ্ব মানের করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করি।

তাঁরই ফলশ্রুতিতে আজকের আধুনিকায়নকৃত বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক। এটাতে সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। একইভাবে স্বল্প ব্যয়ে সামাজিক ও সাংস্কৃতিক নানা অনুষ্ঠান সম্পন্নে নগরবাসীদের কল্যাণে বাসাবো কমিউনিটি সেন্টারটিম আধুনিকায়ন করে দেয়া হয়েছে।

পাশাপাশি খেলাধূলা ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে যুব সমাজের মানষিক কল্যাণ ও বিকাশে বাসাবো তরুণ সংঘের অত্যাধুনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজেরও উদ্বোধন করা হল।

শহীদ আলাউদ্দিন পার্ক :
সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে ৪.৩৬ বিঘা জমি নিয়ে গড়ে উঠা বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক এ খেলোয়াড়দের চেন্জিং রুম লকারসহ ফুটবল খেলা/ অনুশীলনের ব্যবস্থা, নেট প্রাকটিস এর জন্য ২টি ক্রিকেট পিচ, গ্যালারি, রিসিপসন, টয়লেট, ওয়াকওয়ে, মাঠের ভিতরে বাইরে ড্রেনেজ সিস্টেম, গার্ডেনিং এবং গ্রীন গ্যালারী, কফি শপ, সবুজ ঘাসের আচ্ছাদন. সুসজ্জিত গেট ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাসাবো কমিউনিটি সেন্টার পৌনে এক একর জায়গার উপর চার কোটির অধিক অর্থ ব্যয়ে আধুনিকায়নকৃত বাসাবো কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রন ব্যবস্থা, হলরুম, স্টেজ, কণে বসার রুম, সংগীত ও নৃত্যের জন্য পৃথক রুম, কার পার্কিং, ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, পরিবার পরিকল্পনা অফিস, কিচেন রুম, স্টোর রুম, প্রশস্ত করিডোর , ড্রেনেজ ব্যবস্থাসহ নানাবিধ সুবিধা রাখা হয়েছে।

বাসাবো তরুণ সংঘ : দশমিক ৩৫ একর ভূমির উপর প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য বাসাবো তরুণ সংঘের ৬তলা বিশিষ্ট অত্যাধুনিক ভবনে ইনডোর গেমস, লাইব্রেরি, জিমনেশিয়াম, কার্যালয়, লবি/ রিসিপশন, রাম্প, নারী পুরুষের জন্য পৃথক শৌচাগার , কমিউনিটি স্পেস ইত্যাদির ব্যবস্থা রাখা হয়েছে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9