শিরোনাম :
অবশেষে নিখোঁজ ব্যবসায়ী আবু সাঈদ উদ্ধার হয়েছে ক্যাসিনোকান্ড ও অর্থপাচার মামলায়, ২৪ মার্চ সম্রাট-আরমানের তদন্ত প্রতিবেদন ভুয়া এনআইডি, ঢাকা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৫জনের রিমান্ড গ্রাহকের স্বর্ণ আত্মসাৎ মামলায়, জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহি ঢাকা সিটির খালের দুই পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে: এলজিআরডি মন্ত্রী ডিএমপির ট্রাফিক পুলিশের ১’শ জনকে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সনদ প্রদান সাংবাদিক কাশেমের ভগ্নীপতি: ব্যবসায়ী আবু সাঈদ নিখোঁজ আগামী ২৬ মার্চ চালু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহি ট্রেন প্রকল্প নির্ভরতা কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে ডিএসসিসি মেয়রের নির্দেশ দুদক কর্মকর্তার বিরুদ্ধে ‘ঘুষ দাবির’ অডিও-ভিডিও রেকর্ড চেয়েছে হাইকোর্ট চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের খাল খনন প্রকল্পের কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের অভিযান আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে শুল্ক ফাঁকি অবৈধ স্বর্ণালঙ্কার মজুদের মামলায় চার্জশিট দায়ের আরো ৩ হাজার রোহিঙ্গা ভাসান চরে যাচ্ছে নাইকো দুর্নীতি মামলায়, বিচারিক আদালতে খালেদার পক্ষে আইনজীবীর হাজিরা ৮ মার্চ হাইকোর্টে ,আঞ্জু কাপুরের বিয়ের স্পেশাল ম্যারেজ রেজিস্ট্রারকে তলব পিকে হালদার বেনাপোল দিয়ে পালিয়েছে হাইকোর্টকে তথ্য দিল এসবির ইমিগ্রেশন শাখা হাইকোর্টের নির্দেশ; লেখক মুশতাকের মৃত্যুর বিষয়টি হলফনামা আকারে দাখিল করুন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদকে দুদকে জিজ্ঞাসাবাদ প্রেসক্লাবের সামনে সংঘর্ষের মামলায় ৫ দিনের রিমান্ডে ছাত্রদলের ১৩ জন ৯ মার্চ, আইনজীবী ছাড়া গভর্নর. দুদক ও বিএসইসি চেয়ারম্যানের সরাসরি বক্তব্য শুনবেন হাইকোর্ট
বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

পুরান ঢাকায় লক্ষীবাজারে কারপাকিংএর জায়গায় অবৈধ মার্কেটগুড়ি দিয়েছে ডিএসসিসি

দূরবীণ নিউজ প্রতিবেদক:
অবশেষে টানা ২৫ বছর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) পুরান ঢাকায় লক্ষীবাজার এলাকায় ১০.০৮ শতক কারপাকিংএর জায়গায় নির্মিত অবৈধ মার্কেটগুড়িয়ে দিয়ে দখলমুক্ত করা হযেছে।

গত ২৮ জানুয়ারি (বৃহস্পতিবার) বিকালে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত জনৈক বিল্লুর নির্মিত অবৈধ মার্কেট উচ্ছেদ করেছে।

জানা যায় কারপাকিং এর নামে তৎকালীন ঢাকা সিটি করপোরেশন থেকে জনৈক বিল্লু ওই জায়গাটি ইজারা নিয়েছিল। ইজারার টাকা দুই কিস্তিতে পরিশোধ করার কথা থাকলেও প্রথম কিস্তি পরিশোধের পর সময়মতো দ্বিতীয় কিস্তি পরিশোধ করেনি জিল্লু। পরে ঢাকা সিটি কর্পোরেশন ১৯৯৫ সালে জিল্লুর ইজারা বাতিল করে।

 

ইজারা বাতিল করা হলে জনৈক বিল্লু সংক্ষুব্ধ হয়ে দেওয়ানী আদালতে ইজারা বাতিলের বিরুদ্ধে মামলা দায়ের করেন এবং কার পার্কিং থাকা অবস্থায় তাকে উচ্ছেদ করার বিপক্ষে আদালত হতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা আনতে সক্ষম হন। পরে বর্ণিত কার পার্কিংয়ের জন্য ইজারা নেওয়া জায়গায় জনৈক বিল্লু গড়ে তোলেন অবৈধ মার্কেট।

এই দীর্ঘ সময়ে তিনি কর্পোরেশনকে কোন অর্থ পরিশোধ না করলেও বহাল তবিয়তে ভোগ করে আসছিলেন এই অবৈধ সম্পাদলব্দ অর্থ-বিত্ত।

ডিএসসিসির আওতাধীন অঞ্চল ০৪ এর লক্ষ্মীবাজার এলাকায় কার পার্কিং এ অবৈধভাবে নির্মিত মার্কেটে কাপড়ের দোকান ও কাঁচা বাজার গড়ে তোলা হয়। উচ্ছেদ অভিযানে আনুমানিক ৪০টি কাপড়েের দোকান ও কাঁচা বাজার গুড়িয়ে দেয়া হয়।

পরবর্তীতে উচ্ছেদকৃত মালামাল স্পট নিলামের মাধ্যমে উপস্থিত জনগণের সম্মুখে ২১ হাজার টাকায় বিক্রি করা হয়। নিলামকারীকে উচ্ছেদকৃত মালামাল আগামী ২৯ জানোয়ারের মধ্যে সরিয়ে নিতে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এছাড়াও, এ সময় উচ্ছেদ স্পটে মাস্ক না পরাসহ বিভিন্ন অপরাধে চার ব্যক্তির কাছ থেকে ৪ মামলায় ১২ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। অভিযানে পুলিশ ও র‌্যাবের ৬ প্লাটুন সদস্য অংশ নেয়। এ সময় স্থানীয় কাউন্সিলরসহ কর্পোরেশনের সম্পত্তি বিভাগের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উচ্ছেদের নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ ২৫ বছর ধরে অবৈধভাবে কর্পোরেশনের সম্পত্তি ভোগ দখল করে আসছিলেন। কার পার্কিংয়ের কথা বলে তিনি সেখানে অবৈধভাবে মার্কেট গড়ে তোলেন। আজ আমরা সেই অবৈধ মার্কেট গুড়িয়ে দিয়েছি। /প্রেস বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৪,৬৫০,৫৫২
সুস্থ
৬৪,৮৮৮,২৫০
মৃত্যু
২,৫৪৬,৫৮৮

.