সর্বশেষঃ
২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী এ বছরেই মাথাপিছু আয় ৩ হাজার ডলার ছাড়িয়ে যাবে: স্থানীয় সরকার মন্ত্রী শেরপুর জেলা কারাগারে দুদকের অভিযান ৪ হাজার কর্মচারী নিয়োগে অনিয়ম, মাউশি অধিদপ্তরে দুদকের অভিযান ঘুষের ৮০ লাখ টাকা উদ্ধার ও অবৈধ সম্পদের মামলায় সাবেক ডিআইজি প্রিজনস পার্থের ৮ বছরের কারাদন্ড নানা কৌশলে দুদককে এরিয়ে যাচ্ছেন রুহুল আমিন হাওলাদার ও স্ত্রী
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৩:৪২ অপরাহ্ন

নেদারল্যান্ডসে মহান বিজয় দিবস পালিত

হীরা নাজনীন, দূরবীণ নিউজ : নেদারল্যান্ডসের প্রবাসী বাংলাদেশীদের নিয়ে গঠিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত হয়েছে। গত ২০ ডিসেম্বর আয়োজিত এই ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয় দিবসের উপর আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

আওয়ামী যুবলীগ নেদারল্যান্ডস শাখার সাংগঠনিক সম্পাদক সুদিপ্ত সাহার সঞ্চালনা ও পরিচালনায় ভার্চুয়াল আলোচনা সভায় অংশগ্রহণ করেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য, ঢাকা মহানগর উত্তর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য শবনম জাহান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন ও নেদারল্যান্ডস শাখার নেতাকর্মীরা। এতে সভাপতিত্ব করেন নেদারল্যান্ডস শাখার আওয়ামী যুবলীগের সভাপতি সৈয়দ ওয়াফি বিন দেলোয়ার।

এমপি শবনম জাহান তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সৃষ্টির সকল শহীদদের গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্বরণ করেন। তিনি পদ্মা সেতুর ফলে, দক্ষিণ অঞ্চলের সাথে যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্যের ভূয়সী উন্নয়নের কথা বলেন। পায়রা বিমানবন্দর, বৈদেশিক উন্নয়নের দ্বার খুলে দিয়ে দেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। প্রবাসীদের রেমিটেন্স দেশের অর্থনীতি উন্নয়নের প্রথম দিকে রয়েছে। তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

আলোচনা সভায় নেদারল্যান্ডস শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন বলেন, মুক্তিযুদ্ধে পিতাকে হারিয়েছেন, শহীদ পরিবারের সন্তান তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শই নেদারল্যান্ডস যুবলীগের পথ চলার পাথেয়।

এছাড়াও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজনীন নিগার হীরা, সহ সভাপতি শেখ গিয়াস উদ্দিন রাজু, নজিবুল হক বাবু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান মাসুদ, উপ-দফতর সম্পাদক আল মামুন সরকার, ক্রীড়া সম্পাদক গাজী অনি ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোহাম্মদ সেলিম।
সভাপতি সৈয়দ ওয়াফি বিন দেলোয়ার তার মূল বক্তব্যে বলেন, মুসলিম দেশ আরব, মিশর, ইরান,ইরাক ও তুরস্কসহ সব দেশে ভাস্কর্য আছে। ভাস্কর্য হল নান্দনিক ও সুন্দরের প্রকাশ, মূর্তি হল পূজা করা, তাই ইসলাম ধর্মের সাথে ভাস্কর্যের কোন সম্পর্ক নেই।

তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার তীব্র নিন্দা প্রকাশ করেন এবং এর সাথে জড়িতদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তির দাবি জানান। এছাড়াও নিজেদের ব্যক্তিস্বার্থ ত্যাগ করে দলের ও দেশের জন্য ষড়যন্ত্রের সকল জাল ছিন্ন করে তাদের কালো হাত রুখতে সকলের প্রতি আহ্বান জানান। যাতে করে ভবিষ্যতে কোনো দেশবিরোধী ষড়যন্ত্র করতে না পারে। তিনি এই করোনা ভাইরাস (কভিড ১৯) মহামারিতে সবার সুস্বাস্থ্য কামনা করেন।

সাংস্কৃতিক পর্বে নেদারল্যান্ডসের নিয়মিত শিল্পী বাবু, চিত্ত, মিতু, জুয়েলম ছোট মনি রিয়ানা, হীরা নাজনীন, মাসুদসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6