সর্বশেষঃ
আজ আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন করছে বাংলাদেশ ফেরির ফগ লাইট ক্রয়ে অর্থ আত্মসাৎ:বিআইডব্লিউটিসির সাবেক ম্যানেজারের জামিন আবেদন খারিজ জিআইএস ম্যাপ অনুযায়ী নগরীর প্রত্যেকটি খালই‌ উদ্ধার করা হবে: ডিএনসিসির মেয়র ৩০ জুনের মধ্যে নগরীর ঝুলন্ত তার অপসারণ করতে হবে: ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম রাজধানীর সকল খাল দখলমুক্ত করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী চট্টগ্রামের ধানের কুড়া মিশিয়ে হলুদ, মরিচ, ধনিয়ার মসলা তৈরির কারখানায় র‌্যাবের অভিযান সব শিক্ষা প্রতিষ্ঠান দুই সপ্তাহ বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী আবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধসহ বিধি-নিষেধ জারি জীবন বীমার এমডি জহুরুল হকসহ ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা জেলা প্রশাসক জানেন তার অফিসে কোথায় দুর্নীতি হয়: দুদক চেয়ারম্যান
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন

নির্ধারিত সময়ে ঝুলন্ত তার মাটির নিচে নিতে ব্যর্থ হলে পুনরায় অভিযান চলবে : ডিএসসিসি মেয়র

দূরবীণ নিউজ প্রতিবেদক:
নির্ধারিত সময়ের মধ্যে আইএসপিএবি ও কোয়াব ডিএসসিসি এলাকায় ঝুলন্ত তার মাটির নিচে প্রতিস্থাপনে ব্যর্থ হলে ফের ঝুলন্ত তার অপসারণের অভিযানে নামার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকেলে ধানমন্ডির আবাহনী মাঠ সংলগ্ন এলাকায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) এবং কেবল অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) বাস্তবায়িত ঢাকা শহরের মূল সড়কগুলো থেকে ঝুলন্ত তার ভূগর্ভে প্রতিস্থাপন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদেরকে এ কথা বলেন।

ডিএসসিসির কার্যক্রমের সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে বের হয়ে গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে ঝুলন্ত নিয়ে তিনি পরবর্র্তী করনীয় সম্পর্কে এ তথ্য জানান।

ডিএসসিসি মেয়র বলেন, ঝুলন্ত তার নিয়ে আইএসপি এবং কোয়ারের সাথে আলোচনার প্রেক্ষিতে একটি সুনির্দিষ্ট সময়সীমার মধ্যে কোন রকম ক্ষতিপূরণ ছাড়াই আমরা তাদেরকে মাথার উপরের ঝুলন্ত তার মাটির অভ্যন্তরে নেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

তিনি বলেন, এই কার্যক্রমের জন্য তারা প্রথমত ধানমন্ডি এলাকাকে বেছে নিয়েছে, আজ আমি তার অগ্রগতি পরিদর্শন এসেছি। কিন্তু তারা যে পর্যায়ে আছে সেটা সন্তুষ্ঠির মধ্যে না। যদিওবা তারা বলছে ডিসেম্বরের মধ্যেই ঢাকার মূল সড়কগুলো হতে মাথার উপর ঝুলন্ত তার অপসারণ সম্পন্ন করতে পারবে।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমরা তাদের আবেদনের প্রেক্ষিতে এই কার্যক্রমের সময়সীমা এক মাস বৃদ্ধি করে ডিসেম্বর পর্যন্ত অনুমোদন করেছি। আশা করি তারা সে বিষয়টি অনুধাবন করে নির্ধারিত সময়ের মধ্যে এ কার্যক্রম সম্পন্ন করবে। কারণ ঢাকাবাসী দীর্ঘদিন ধরে তারের জঞ্জালে আবদ্ধ। আমরা ঢাকাবাসীকে তারের জঞ্জাল থেকে মুক্তি দিতে চাই। আর যদি নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে না পারে তবে আমরা আবারও ঝুলন্ত তার অপসারণ কার্যক্রম শুরু করব।

চলমান ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ নিয়ে এক প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র জানান, আমাদের কার্যক্রম কোন ব্যক্তি কেন্দ্রিক না। আমাদের কার্যক্রম ঢাকা শহরের সকল অবৈধ দখলের বিরুদ্ধে। পর্যায়ক্রমে সকল অবৈধ দখলের বিরুদ্ধে আমাদের এই কার্যক্রম চলবে। আমরা আরো কিছু মার্কেটে অবৈধ দখল চিহ্নিত করেছি আমরা সেসব অবৈধ দখলের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এই উচ্ছেদ কার্যক্রমে প্রকৃত ও বৈধ কোন দোকান মালিক ক্ষতিগ্রস্ত হলে আমরা তাদেরকে পুনর্বাসন করব।

এদিকে মতবিনিময়কালে ডিএসসিসি মেয়র ঢাকাবাসীসহ দেশবাসীকে ৪৯তম বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ চলমান উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনে গেলে সেখানকার বৈধ দোকান ব্যবসায়ীরা তাঁকে ফুল দিয়ে বরণ করেন। এ সময় উপস্থিত জনতা ‘অবৈধ স্থাপনা, চলবে না চলবে না’ স্লোগানে পুরো এলাকা মুখরিত করে তোলেন।

এর আগে তিনি সকালে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন করেন সেখানকার বিদ্যমান নাগরিক সেবা পর্যালোচনা করে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। তারপরে তিনি গুলিস্তান শহীদ মতিউর রহমান পার্ক (মহানগর নাট্যমঞ্চ নামে খ্যাত) পরিদর্শন করে সেখানে একটি গাছ রোপণ করেন এবং হাঁস ও মাছ অবমুক্ত করেন, ৩৪ নম্বর ওয়ার্ডের সামাজিক অনুষ্ঠান কেন্দ্রের চলমান কার্যক্রম, ২৪ নম্বর ওয়ার্ড ওয়ার্ডের জগন্নাথ সাহা পার্ক ও আমলিগোলা খেলার মাঠ পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ডাক্তার শরীফ আহমেদ, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক, পরিদর্শনকৃত ওয়ার্ডগুলোর কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরবৃন্দ, স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।/ # প্রেসবিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ৪:০৩ অপরাহ্ণ
  • ৫:৪৩ অপরাহ্ণ
  • ৭:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6