সর্বশেষঃ
বছরে ৭৩ হাজার কোটি টাকা সোনা চোরাচালানে পাচার হচ্ছে : বাজুস সিভিল এভিয়েশনের কোয়ার্টার রক্ষণাবেক্ষণের অর্থ আত্মসাৎ, ব্যবস্থা নিতে দুদকের চিঠি হিরো আলমের বিরুদ্ধে জুনিয়র মিশার মামলা খারিজ ২১ আগস্ট গ্রেনেড মামলা: জজ মিয়াকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের লিগ্যাল নোটিশ ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় বিক্রি: কুষ্টিয়ার ডিসি-এসপিসহ ৫জনকে হাইকোর্টে তলব ওসি মনিরুলের বাড়িসহ সম্পদের অনুসন্ধান চেয়ে দুদকে ব্যারিস্টার সুমনের আবেদন জনদুর্ভোগ কমিয়ে উন্নয়ন কার্যক্রম চালাতে হবে: মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসির কবরস্থানগুলোতে সর্বনিম্ম ফি ১০০ টাকা নির্ধারণ ‍‍‍‍‍‍‍নবগঠিত দপ্তর ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টের যাত্রা শুরু ডিএনসিসি মেয়রের সাথে রোটারি ইন্টারন্যাশনাল’র প্রেসিডেন্ট জেনিফার সাক্ষাৎ
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০৪:০০ অপরাহ্ন

নবনির্মিত পার্ক, সজ্জিত কমিউনিটি সেন্টারসহ উন্নয়ন কাজের উদ্বোধনে মেয়র খোকন

দূরবীন নিউজ প্রতিবেদক :
ডিএসসিসির অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে নব নির্মিত পার্ক, নব সজ্জিত কমিউনিটি সেন্টারসহ বিভিন্ন সড়কের জন্য সমাপ্তকৃত রোড, ফুটপাথ, রোড মিডিয়ান, পাইপ নর্দমা ইত্যাদি উন্নয়নকাজের উদ্বোধন করলেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ।

শনিবার (২৩ নভেম্বর) বিকেলে মেয়র সাঈদ খোকন পুরনো ঢাকার দয়াগন্জ, ধোলাইখাল, সূত্রাপুর ইত্যাদি এলাকায় উক্ত প্রকল্পের আওতায় নব নির্মিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন পার্ক, নব সজ্জিত সুত্রাপুর কমিউনিটি সেন্টার, ডিস্টিলারী রোডের পাইপ নর্দমা নির্মাণসহ রাস্তা ও ফুটপাতের সমাপ্তকৃত কাজ এবং দয়াগন্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত রাস্তা, ফুটপাত ও মিডিয়ানের সমাপ্তকৃত উন্নয়ন কাজ উদ্বোধন করেন ।

এসব উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ খোকন বলেন আজ এসব স্হাপনার উদ্বোধনের মধ্য দিয়ে এলাকাবাসীর দীর্ঘ প্রতীক্ষীত বিভিন্ন দাবী পূরণ করা হল।

কর্পোরেশনের পক্ষ থেকে চলমান আরো যেসব উন্নয়ন কার্যক্রম রয়েছে সেগুলিও অতি অল্প সময়ের মধ্যে নগরবাসীর ব্যবহারের জন্য উন্মুক্ত করে দেয়া হবে। তখন দক্ষিণ ঢাকা এক অনিন্দ্য সুন্দর রূপ লাভ করবে। পুরনো ঢাকার চেহারা বদলে যাবে। উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া এ নগরীর বিভিন্ন উন্নয়ন নগরবাসীর কাছে স্পষ্টত: দৃশ্যমান হবে।

এসব উদ্বোধনের সময় মেয়রের সাথে স্হানীয় এমপি কাজী ফিরোজ রশীদ, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল্লাহ মিনু, আবদুল কাদের, আবদুস শাহেদ মন্টু, প্রধান প্রকৌশলী রেজাউল করিম, স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

৩ কোটির অধিক অর্থ ব্যয়ে উন্নয়নকৃত সূত্রাপুর কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রিত হলরুম, কার পার্কিং, বৈদ্যুতিক সাব স্টেশন, জেনারেটর, গেস্ট রুমসহ নানা সুবিধা , এক কোটি টাকা ব্যয়ে নব নির্মিত সাঈদ খোকন পার্কে ওয়াকওয়ে, ফুটপাত, ড্রেনেজ সুবিধা, কফি শপ ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে ।

এছাড়া জলাবদ্ধতা নিরসনকল্পে ডিস্টিলারী রোডে সাড়ে ৫ কোটি টাকা ব্যয়ে ৯৭৯১ব.মি.রাস্তা কার্পেটিং, ২৭৪৪ব.মি. সিসি রাস্তা, ৯৯৫মি. পাইপ নর্দমা এবং প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে দয়াগন্জ চৌরাস্তা হতে বানিয়ানগর মোড় হয়ে ধোলাইখাল ও সূত্রাপুর থানা পর্যন্ত সড়কে ২৯ হাজার ব. মি. রাস্তা কার্পেটিং, ৩৬২৭ ব.মি. ফুটপাথ, ১১৫০মি. রোড মিডিয়ান এবং ৩৬৩মি. পাইপ নর্দমা নির্মাণ করা হয়েছে।  পরে দয়াগন্জ ট্রাক টার্মিনাল প্রাঙ্গণে অনুষ্ঠিত জনসমাবেশেও তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন । #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৪ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪০ অপরাহ্ণ
  • ৬:৩৯ অপরাহ্ণ
  • ৭:৫৮ অপরাহ্ণ
  • ৫:৩১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8