সর্বশেষঃ
বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, নগরবাসীর দুভোগ বেড়েছে ঘূর্ণিঝড়ে ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, প্রাণহানি-১০ ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে, আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরিসহ নৌযান চলাচল বন্ধ ডিএনসিসির কাউন্সিলর কাশেমকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের জিজ্ঞাসাবাদ পটুয়াখালীতে  ঘূর্ণিঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দক্ষিণালীয় এলাকার বাড়ি ঘর পানির নিচে ঝড়বৃষ্টিতে মেট্রোরেল চলাচলে সকাল থেকে বিঘ্ন। ঘূর্ণিঝড় রিমাল সারাদেশে বৃষ্টিসহ ঝড় বইছে ২৫ মে বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:৫০ পূর্বাহ্ন

ডিএসসিসিতে বদলি আতঙ্ক, পরিবহন ও প্রকৌশল বিভাগের ৫ পদে রদবদল

দূরবীণ নিউজ প্রতিবেদক:
এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিবহন, টার্মিনাল ও প্রকৌশল বিভাগের গুরুত্বপূর্ণ ৫টি পদে রদবদল করেছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। মেয়রের নির্দেশে ডিএসসিসির সচিব মো. আকরামুজ্জামান স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশের মাধ্যমে এই রদবদল করা হয়।

বুধবার (২১ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ডিএসসিসির সচিব স্বাক্ষরিত এক অফিস আদেশে ডিএসসিসির পরিবহন বিভাগের তত্ত্বাবধায়ক ও ব্যবস্থাপকের (পরিবহন) অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত এবং সায়েদাবাদ আন্তঃজেলা ও ফুলবাড়িয়া সিটি টার্মিনালের সহকারী ব্যবস্থাপকের চলতি দায়িত্বে নিয়োজিত গোলাম মোর্শেদকে সকল দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে সাচিবিক দফতরে সংযুক্ত করা হয়। অতাৎ তাকে ওএসডি করা হয়েছে।

আরেক অফিস আদেশে অঞ্চল-২ এর প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী (পুর) ড. মোহাম্মদ সফিউল্লাহ সিদ্দিকী ভুইয়াকে বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের মাতুয়াইল এক্সটেনশন প্রকল্পের প্রকল্প পরিচালক ও নির্বাহী প্রকৌশলী (পুর) (বর্জ্য ডিসপোজাল), ঢাকা সিটি নেইবার হুড আপগ্রেডিং প্রকল্পের নির্বাহী প্রকৌশলী রাজিব খাদেমকে ঢাকা সিটি নেইবার হুড প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক (আরবান ডিজাইন) ও নির্বাহী প্রকৌশলী (পুর), বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) সাইফুল ইসলামকে অঞ্চল-২ এর নির্বাহী প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) এবং প্রধান প্রকৌশলীর দফতরের (সংযুক্ত) সহকারী প্রকৌশলী (পুর) আ হ ম আব্দুল্লাহ হারুনকে অঞ্চল-৪ এর সহকারী প্রকৌশলী (পুর) হিসেবে বদলি করা হয়েছে।

জানা যায়, এরআগে গত ১৬ মে ডিএসসিসির মেয়রের দায়িত্ব গ্রহণের একদিন পর শেখ ফজলে নূর তাপস নানা অনিয়ম,দুর্নীতি এবং লুটপাটের অভিযোগে অতিরিক্ত প্রধান প্রকৌশল আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তাকে স্থায়ীভাবে চাকরিচ্যূত করেন।এরপর আরো বেশ কয়জন কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন।

গত ৬ অক্টোবর ডিএসসিসির ৫টি আঞ্চলিক কার্যালয়,পরিকল্পনা ও নকশা, ট্রাফিক ইঞ্জিারিং সার্কেল,পরিবেশ-জলবায়ু-দুর্যোগ, মার্কেট নির্মাণ সেল,ও নেইবারহুড প্রকল্পের দায়িত্বরত ১১ জন নির্বাহী প্রকৌশলীসহ ৭০ জনকে পুথক আদেশে বদলি করা হয়েছে।

এ গণবদলির আদেশে প্রাপ্ত প্রকৌশলীদের মধ্যে রয়েছেন- পুর: বিভাগের সহকারী প্রকৌশলী ১৩ জন, পুর: বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ১৩ জন , বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী ৬ জন, বিদ্যুৎ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী ৪ জন, যান্ত্রিক বিভাগের সহকারী প্রকৌশলী ফোরম্যান) ৪ জন এবং প্রকৌশল বিভাগের রোডইন্সপেক্টরসহ আরো ১৯ জন কার্যসহকারীকে একই দিনে বদলি করা হয়েছে।

গত ২০ জুন ডিএসসিসির প্রভাবশালি ৩ জন তত্ত্বাবধায়ক প্রকৌশলীকে এক আদেশে পরস্পর বদলি করা হয়। গত ২৯ জুন বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের উপপ্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, পরিচ্ছন্নতা কর্মকর্তা ও পরিচ্ছন্নতা পরিদর্শক পদের ৫৭ জনকে একযোগে গণবদলি করা হয়। এরপর ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের সচিব হিসেবে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদেরও একযোগে বদলি করা হয়। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ৪:৩৭ অপরাহ্ণ
  • ৬:৪৯ অপরাহ্ণ
  • ৮:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12