সর্বশেষঃ
শুক্রবার দিল্লি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী এলিভেটেড এক্সপ্রেসওয়ের নিচে তথ্যচিত্রে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ইতিহাস তুলে ধরা হবে: মেয়র আতিক ভারী বৃষ্টিপাতে সুনামগঞ্জ বন্যায় ডুবছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ অবৈধ অভিবাসীকে বৈধতা দিচ্ছেন বাইডেন সরকারের ৩৮মন্ত্রণালয় ও বিভিন্ন প্রতিষ্ঠানের ৫১৫ কোটি টাকার ভূমি কর বকেয়া সুপ্রিম কোর্ট মাজারে-অসহায়দের মধ্যে কোরবানির মাংস বিতরণ সৌদিতে আরো ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু, ফিরতি ফ্লাইট ২০ জুন শুরু টানা পাঁচদিন ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে নিহত ৯ সোনাইমুড়ী প্রেসক্লাবে ঈদ পুনর্মিলনী
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

ডিএনসিসিতে চিরুনি অভিযানে ৪২টি স্থাপনায় এডিসের লার্ভা শনাক্ত, দেড় লাখ টাকা জরিমানা

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) চিরুনি অভিযানে আজ বৃহস্পতিবার ৮ হাজার ৯৩৭টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ৪২টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৫ হাজার ৭৯টি বাড়ি ও স্থাপনায় ময়লা-আবর্জনা ও জমে থাকা পানি পাওয়ায় সেখানে ময়লা-আবর্জনা পরিষ্কার করা হয় এবং জমে থাকা পানিতে মশার কীটনাশক প্রয়োগ করে জমে থাকা পানি ফেলে দেয়া হয়।

এডিসের লার্ভা পাওয়ায় এবং অন্যান্য অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে আজ ৮টি মামলায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বৃহস্পতিবার ( ১২ নভেম্বর) মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) মোট ২ হাজার ২ হাজার ৯০টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং ২৯৩টি বাড়ি, স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়। এডিসের লার্ভা পাওয়ায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম শফিউল আজম এর নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ৬টি মামলায় ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।মহাখালী অঞ্চলে (অঞ্চল-৩) মোট ১ হাজার ৩১৬টি বাড়ি, স্থাপনা ইত্যাদি পরিদর্শন করে ১৯টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং ৮৭৫টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়। এডিস মশার লার্ভা পাওয়ায় এ সময়ে আঞ্চলিক নিবার্হী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল বাকীর নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে ২টি মামলায় মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) মোট ১ হাজার ৪০৫টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৬৮১টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়।

কারওয়ান বাজার অঞ্চলে (অঞ্চল-৫) মোট ২ হাজার ৩১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১০টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ১ হাজার ৬০২টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়।

দক্ষিণখান অঞ্চলে (অঞ্চল-৭) মোট ৭৭৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ৩টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এ ছাড়া ৬৩৪টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়।

ভাটারা অঞ্চলে (অঞ্চল-৯) মোট ৫২৯টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৩২৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়।

সাতারকুল অঞ্চলে (অঞ্চল-১০) মোট ৭৯৩টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে কোথাও এডিসের লার্ভা পাওয়া যায়নি। তবে ৬৬৫টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সকল স্থানে মশার কীটনাশক প্রয়োগ করে জমে থাকা পানি ফেলে দেয়া হয়।

ঢাকা ১৮ আসনে জাতীয় সংসদের উপ নির্বাচন ঢাকায় আজ অঞ্চল ১, অঞ্চল ৬ ও অঞ্চল ৮ এ চিরুনি অভিযান স্থগিত ছিল। আগামী শনিবার এই তিনটি অঞ্চলে দশম দিনের চিরুনি অভিযান অনুষ্ঠিত হবে। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ৪:৪০ অপরাহ্ণ
  • ৬:৫২ অপরাহ্ণ
  • ৮:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12