শিরোনাম :
সাংবাদিক রকিবুলের মায়ের মৃত্যুতে ডিআরইউ’র শোক করোনায় সাংবাদিক হাসান শাহরিয়ারের মৃত্যুতে ডিআরইউ’র শোক করোনায় পরিবেশ অধিদপ্তরের ডিজি রফিকের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক বঙ্গবন্ধুর সোনার বাংলায় খুনিদের স্থান নেই : প্রধান বিচারপতি খাদ্য সচিব নাজমানারা করোনায় আক্রান্ত মুন্সিগঞ্জে বিস্ফোরণে পৌর মেয়রের স্ত্রীর মৃত্যু তিন সৈন্যের শিরোশ্ছেদ সৌদিতে ১৯ বিক্ষোভকারীকে মৃত্যুদণ্ড দিল মিয়ানমার আদালত করোনায় একদিনে ৭৭ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫,৩৪৩ জন অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নিবেন: আইনমন্ত্রী ১৫ এপ্রিল বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু দুর্নীতিবাজরা দুদক আতঙ্কে, আর দুদক করোনা আতঙ্কে, পরিচালকসহ আক্রান্ত-২৩ টিকার দ্বিতীয় ডোজ নিলেন ডিএনসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সাঈদ খোকন ৩০ মে, ‘শিশুবক্তা’ রফিকুলের মতিঝিল থানার মামলার তদন্ত প্রতিবেদন ব্রিটেনের প্রিন্স ফিলিপ আর নেই একদিনে দেশে করোনায় আরো ৬৩ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৭,৪৬২ রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়: জন কেরি করোনায় এপর্যন্ত ১,৪৩২ আনসার আক্রান্ত
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:৪৯ পূর্বাহ্ন

ডিআরইউর ২৫তম রজতজয়ন্তী উদ্ধোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

দূরবীণ নিউজ প্রতিবেদক :
২৬ মে প্রাণের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠার ২৫ বছর পূর্ণ হওয়ায় সংগঠনের রজতজয়ন্তীর দিনও আজ। তাই ডিআরইউর প্রতিটি সদস্যের জন্য আজকের দিনটি অত্যন্ত স্মরণীয় দিন, ঐতিহাসিক দিন।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক কবুতর অবমুক্ত করার মধ্যদিয়ে রজতজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন। প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোস্তাফা ফিরোজ দীপু, সাবেক সভাপতি ইলিয়াস হোসেন, সাবেক সাধারন সম্পাদক ইলিয়াস খান, মুরসালিন নোমানী ও রাজু আহমেদসহ সংগঠনের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সকল সদস্যকে জানাই আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন। একই সাথে প্রতিষ্ঠার ২৫ বছরে আমরা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল কবিরসহ যে ৭১ সদস্যকে হারিয়েছি তাদের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করি।

সভাপতি বলেন, সিদ্ধান্ত ছিল জমজমাট অনুষ্ঠান করে স্মরণীয় করে রাখবো ডিআরইউর রজতজয়ন্তী। কিন্তু বিধি বাম। মহামারী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমনের কারনে সে সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয়েছি আমরা। পরিস্থিতি বিবেচনায় আজ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হলো ডিআরইউর রজতজয়ন্তী।

আমরা শ্রদ্ধাভরে স্মরন করি বিশেষ করে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও শুরু থেকে সকল কমিটির নেতৃবৃন্দের প্রতি যারা নিরন্তর পরিশ্রম, মেধা ও মননশীলতা দিয়ে সংগঠনকে আজকের এই জায়গায় নিয়ে এসেছেন।করোনা পরিস্থিতির উন্নতি হলে রজতজয়ন্তীকে স্মরনীয় করে রাখার জন্য সুবিধাজনক সময়ে একটি বড় অনুষ্ঠান করার পরিকল্পনা রয়েছে আমাদের। ‘কর্মের গৌরবে প্রাণের সৌরভে, বিপুল শক্তি একসাথে শত প্রাণে’- এই শ্লোগানে ডিআরইউ পালন করছে রজতজয়ন্তী।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ, কমিটি আসে, কমিটি যায়, নেতা আসে নেতাও চলে যান। কিন্তু প্রাণের সংগঠন ঠিকই নিবেদিত থাকে বটবৃক্ষের ছায়ার মত সদস্যদের পাশে পেশাগত দক্ষতা উন্নয়ন, স্বার্থরক্ষা ও কল্যাণমূলক কাজে। বর্তমান কমিটি সংগঠনের এই আদর্শ ও লক্ষ্য পূরনে বদ্ধপরিকর। আমরা শুধু আপনাদের সহযোগিতা চাই।

ডিআরইউ সভাপতি করোনামুক্ত নিরাপদ ও সুন্দর আগামীর প্রত্যাশায়. ব্যক্ত করে বলেন, সবাই ভালো থাকবেন, নিরাপদে থাকবেন। আমরা আপনাদের পাশেই আছি। আমাদের ত্রুটি-বিচ্যূতি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনাদের পরামর্শ নিয়েই বাকিটা সময় দায়িত্ব পালন করতে চাই। # কাশেম

.


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৬৭৮,৯৩৭
সুস্থ
৫৭২,৩৭৮
মৃত্যু
৯,৬৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩২,৯২৪,৮৭৩
সুস্থ
৭৫,৬৪৮,৪৩৭
মৃত্যু
২,৮৮৫,০৮২

.