সর্বশেষঃ
২০০০ কোটি টাকা পাচারের মামলায় সাবেক এলজিআরডি মন্ত্রীর ভাইয়ের জামিন প্রসঙ্গে হাইকোর্টের রুল ভারতে পি কে হালদারসহ ৫ জন দ্বিতীয় দফায় ১০ দিনের রিমান্ডে পি কে’র সহযোগী রতনের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা দুদকের পি কে কোন কোন দেশে টাকা পাচার করেছে: হাইকোর্ট ইন্টারপোলের সহযোগিতায় পিকে হালদারকে এদেশে আনবে দুদক পিকে হালদার ভারতে গ্রেফতার : দেশে ফেরত আনতে রুল জারি হাইকোর্টের ঢাকাশহরে লোকের চাপকমাতে ৫ দফা প্রস্থাব মেয়র তাপসের দায়িত্ব গ্রহণের ২ বছর, ভালমন্দের বিচার নগরবাসীর : ডিএনসিসি মেয়র ভারতের পশ্চিমবঙ্গে পি কে হালদার গ্রেফতার ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ, সহ সভাপতি দিদার, সম্পাদক সরোয়ার
বুধবার, ১৮ মে ২০২২, ১২:৩২ পূর্বাহ্ন

গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা

দূরবীণ নিউজ প্রতিনিধি :
আসামী মো. মনির হোসেন, ওরফে গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ উপায়ে জ্ঞাত আয়ের সাথে অসংগতিপূর্ণ ২১ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৪৫৯ টাকা মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১৭ জানুয়ারি) আসামী মো. মনির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় উপ পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে সমন্বীত ঢাকা-১-এ একটি মামলা দায়ের করেন। আসামীর ঠিকানা; গ্রাম- চর রুহিতপর, থানা- কেরানীগঞ্জ মডেল, জেলা- ঢাকা। বর্তমানে- বাড়ি নং- ৪১, রোড নং-১১, দক্ষিণ বারিধারা আ/এ মেরুল-বাড্ডা, ঢাকা।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক। তিনি আরো জানান, মামলায় উলেআলখ করা হয়েছে, ২০২০ সালে ২৫ নভেম্বর আসামী মো. মনির হোসেনকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ পাঠানো হয়। ওই নোটিশের পর তিনি ২০২১ সালে ২ মার্চ দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন।

গোল্ডেন মনিরের দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২ কোটি ৯৮ লাখ ৯৭ হাজার ৮৩০ টাকার স্থাবর এবং ৪৪ কোটি ৮৫ লাখ ৪৫ হাজার ৬৮৩ টাকার অস্থাবর সম্পদের কথা উল্লেখ করেন। তিনি মোট ৪৭ কোটি ৮৪ লাখ ৪৩ হাজার ৫১৩ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের ঘোষণা প্রদান করেন। কিন্তু পরবর্তীতে তার সম্পদের তথ্য যাচাইকালে আসামীর বিরুদ্ধে মোট ২১ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৪৫৯ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য বেরিয়ে আসে। দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে, ২০০৯ সালে ১৮ জুন জমি/প্লট/ফ্ল্যাট/বাড়ি ক্রয়ে মোট ২ কোটি ৯৮ লাখ ৯৭ হাজার ৮৩০ টাকা মূল্যের স্থাবর সম্পদ অর্জন করেছেন।

এছাড়া বিভিন্ন কোম্পানির শেয়ার ক্রয়, প্লট ক্রয়ে বিনিয়োগ, রাজউক কর্মচারী বহুমুখী সমবায় সমিতি লিমিটেডে বিনিয়োগ, সিরাজ মিয়া মেমোরিয়াল মডেল স্কুল বিনিয়োগ ও অনুদান, ঘড়ি, আসবাবত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী ক্রয়, ঋণ প্রদান, ব্যক্তিগত ও পারিবারিক ব্যবহৃত পন্য এবং বিভিন্ন ব্যাংক স্থিতিসহ মোট ৪৪ কোটি ৩৬ লাখ ৪৫ হাজার ৬৮৩ টাকা মূল্যের অস্থাবর সম্পদ অর্জন করেছেন। অর্থাৎ তার বিরুদ্ধে মোট ৪৭ কোটি ৩৫ লাখ ৪৩ হাজার ৫১৩ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য পাওয়া যায়।

আসামী মো. মনির হোসেনের আয়কর নথি অনুযায়ী ২০১০-১১ থেকে ২০২০-২১ করবর্ষ পর্যন্ত পারিবারিক ব্যয় পাওয়া যায় ৮ কোটি ৪২ লাখ ৫৪ হাজার ৬৮৮ টাকা। আয়কর নথি অনুযায়ী আসামী গোল্ডেন মনিরের প্রাপ্ত তথ্য অনুযায়ী ২০১০-১১ইং থেকে ২০২০-২১ করবর্ষ পর্যন্ত বেতন ভাতাদি আয়, গৃহ সম্পত্তির আয়, ব্যবসা বা পেশা থেকে আয়, অন্যান্য উৎস হতে আয়, নিরাপত্তা জামানত সুদ হতে আয় এবং মূলধনী হতে আয়সহ মোট ২৬ কোটি ৬৯ লাখ ৫৭ হাজার ৩৪৮ টাকা আয়ের উৎস পাওয়া যায়।

এছাড়া আসামী মো. মনির হোসেনের নামে মিউচুয়াল ট্রাষ্ট ব্যাংক লিমিটেডে ৬ কোটি ৭৬ লাখ ৮৮ হাজার ২৭৫৯ টাকা এবং তার স্ত্রী রওশন আক্তারের নিকট হতে সুদ বিহীন ঋণ গ্রহন ৪৮ লাখ ৭৯ হাজার ১১৮ টাকাসহ মোট ৭ কোটি ২৫ লাখ ৬৭ হাজার ৩৯৪ টাকা দায়- দেনার তথ্য পাওয়া যায়। ফলে মো. মনির হোসেনের নামে দায় দেনাসহ মোট আসামীর মোট আয়- ব্যয় এবং দায় দেনার হিসা পর্যালোচনা করে দুদক তার বিরুদ্ধে ২১ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৪৫৯ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলা দায়ের করেছে। #

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩২ অপরাহ্ণ
  • ৬:৩৭ অপরাহ্ণ
  • ৮:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    28% 2 / 7
  • না
    71% 5 / 7