সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন

করোনা সংক্রামণকাল , সাহসিকতা ও ধৈর্যের সাথে অতিক্রমের আহবান মেয়র তাপসের

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস করোনাভাইরাসের সংক্রামণকাল সাহসিকতা ও ধৈর্যের সাথে অতিক্রম করার আহবান জানিয়েছেন

সোমবার (১২ এপ্রিল) দুপুরে পুরান ঢাকার ওয়ারীর ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টারে নিম্নআয়ের ১৫শ পরিবারের মাঝে ভোজ্যপণ্য বিতরণ কর্মসূচিতে নগর ভবন হতে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে ডিএসসিসি মেয়র এই আহবান জানান।

খাদ্যপণ্যের মধ্যে রয়েছে ২০ কেজি চাল, ৫ কেজি পেঁয়াজ, ৫ কেজি আলু, ২ কেজি তেল, ১ কেজি খেজুর, ২ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ কেজি মটর ডাল, ১ কেজি লবন, ১ কেজি ছোলা, ১ কেজি বেসন, সাবান, ৫০০ গ্রাম গুঁড়াদুধ। এই বিতরণ কার্যক্রমে ওয়ারীর সব স্থানীয় বাসিন্দারা সহযোগিতা করেছেন। ভবিষ্যতে এই সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।”

পবিত্র রমজান উপলক্ষে অষ্টম বারের মতো এই ভোজ্যপণ্য বিতরণের আয়োজন করে ‘মরহুম সেলিম আল মাহমুদ স্মৃতি পরিষদ’। স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সারোয়ার হোসেন আলো। তিনি সেলিম আল মাহমুদের জ্যেষ্ঠ সন্তান।

মেয়র শেখ তাপস বলেন, “আমরা একটি ক্রান্তিকাল অতিক্রম করছি। আমি সবাইকে সাহসিকতা ও ধৈর্যের সাথে এই ক্রান্তিকাল অতিক্রম করার আহবান জানাই। আমরা সংকটের যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি, তাতে আমি সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।
আগামী ১৪ থেকে শুরু হওয়া ৭ দিনের ‘সর্বাত্মক আটকাদেশ (লকডাউন)’ এর সরকারি সব নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আগামী ১৪ তারিখ থেকে যে আটকাদেশ দেওয়া হচ্ছে আপনারা সকলেই সেটা পালন করবেন। সরকারি প্রজ্ঞাপন মেনে চলবেন, স্বাস্থ্যবিধি পরিপালন করবেন।”

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাসজনিত পরিস্থিতি মোকাবিলা করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

করোনা মহামারি বিস্তার রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন ও পবিত্র রমজানকে সামনে রেখে নিম্নআয়ের পরিবারের মাঝে খাদ্যপণ্য বিতরণের এই উদ্যোগের জন্য ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলরকে ধন্যবাদ জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “কাউন্সিলর সারোয়ার হাসান সব সময় জনগণের সঙ্গে সম্পৃক্ত।

তিনি সবসময় জনগণের দু:খ-কষ্ট উপলব্ধি করে কার্যক্রম নেন। গত করোনাকালীন আমরা দেখেছি তিনি ওয়ারী এলাকাবাসীর জন্য তিনি নিবেদিত প্রাণ থেকে কাজ করেছেন। আমরা জনগণের পাশে আছি, জনগণের পাশে থাকবো এবং জনগণের সেবা করে যাবো এই ব্রত নিয়ে সানোয়ার হোসেন আলোর এই কার্যক্রমকে আমি অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।”

খাদ্যপণ্য বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও মরহুম সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদের সভাপতি সারোয়ার হাসান আলো বলেন, “প্রতি বছরের মতো এবারও পবিত্র রমজান উপলক্ষে ‘সেলিম আল-মাহমুদ স্মৃতি পরিষদ’ এর উদ্যোগে ওয়ারীর এক হাজার ৫০০ নিম্নআয়ের মানুষের মাঝে খাদ্যপণ্য বিতরণ করছি।

অনুষ্ঠানে নগর ভবন প্রান্তে ডিএসসিসি প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামানসহ ডিএসসিসির শীর্ষস্থানীয় কর্মকর্তাগণ এবং ফকিরচাঁন সরদার কমিউনিটি সেন্টার প্রান্তে ডিএসসিসি প্রধান সমাজ কল্যাণ কর্মকর্তা মো. ফয়সাল উদ্দিন, ব্যবসায়ী নবী হোসেন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর হোসেন, ৪১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহসভাপতি শম্বুনাথ বণিক জটাদা, আসফাক আজিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান পাভেল, ধর্ম বিষয়ক সম্পাদক মো. বাবু, ৪১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনিসুর রহমান অপু প্রমুখ উপস্থিত ছিলেন।
# প্রেস বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12