সর্বশেষঃ
ঢাকা দক্ষিণে রুট পারমিটবিহীন লক্কর জক্কর ৩ বাস জব্দ, মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিং কুমিল্লায় নিজ গ্রামে স্কুলের চার তলা ভবন উদ্বোধন করলেন ডিএনসিসি মেয়র আতিক ঢাকা দক্ষিণ সিটিতে ফুটপাত দখলের অপরাধে নার্সারি ব্যবসায়ীর ১৫ দিনের জেল ঢাকা মেয়র কাপের ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ৭২ নম্বর ওয়ার্ড ১৩৩ কোটির সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলাম,কুষ্টিয়ার ডিসি-এসপির বিরুদ্ধে মামলা আপিলে স্থগিত মেয়র হানিফ উড়ালসেতুর নিচের অংশের সৌন্দর্যবর্ধন ও ব্যবহার উপযোগী করা হবে- মেয়র শেখ তাপস কাস্টমস কর্মকর্তা জয়নাল- স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা দুদকের দুদকের মামলায় ফালুর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু রাজধানীর মিরপুরে সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণরে ঘোষণা ডিএনসিসি মেয়রের দুর্নীতিতে বিশ্বের ১৮০টি দেশের মধ্যে ১২ তম বাংলাদেশ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৮ পূর্বাহ্ন

উৎসবমুখর পরিবেশে ডিআরইউর এজিএম শেষে নির্বাচন হচ্ছে

দূরবীন নিউজ প্রতিবেদক :
জাকজমক ও উৎসব মুখর পরিবেশে ঢাকায় কর্মরত পেশাদার রিপোর্টারদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিতি হয়েছে। শুক্রবার (২৯ নভেম্বর) ডিআরইউ চত্বরে অনুষ্ঠিত এই সাধারণ সভায় নবীন প্রবীন সাংবাদিকদের একটি মিলন মেলায় পরিনত হয়েছে।

সংগঠনের রেওয়াজ অনুযায়ী প্রতিবছর ২৯ নভেম্বর সাধারণ সভা এবং পরদিন ৩০ নভেম্বর ডিআরইউর কার্যনির্বাহী কমিটির নির্বাচন বার্ষিক নির্বাচন হয়। আর ওই ধারাবাহিকতায় এবারও শনিবার (৩০ নভেম্বর) সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায়, এদিন ঢাকার বিভিন্ন দৈনিক, টেলিভিশন, অনলাইন ও রেডিওতে কর্মরত ১ হাজার ৬৩৫ জন পেশাদার রিপোর্টার সরাসরি ভোটে তাদের নেতা নির্বাচিত করবেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২০২০ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ২১টি পদের মধ্যে ৪টি সম্পাদকীয় পদে ৪ জন একক প্রার্থী থাকায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাকি ১৭টি পদের বিপরীতে ৩৪ জন প্রার্থী নির্বাচনী মাঠে থাকলেও শেষ মুহূর্তে সভাপতি পদে রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া ব্যাক্তিগতভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

যারা ইতোমধ্যে নির্বাচিত হয়েছেন তারা হলেন- অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, নারী সম্পাদক রীতা নাহার, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতায় আছেন- ডিআরইউর সাবেক সহ-সভাপতি ও ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম আজাদ, বিবার্তা টুয়েন্টি ফোরের বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ দুলাল ও দৈনিক আজকালের খবর পত্রিকার প্রধান প্রতিবেদক শরিফুল ইসলাম বিলু।

সহ-সভাপতি পদে রাশেদুল হক, ওসমান গনি বাবুল ও নজরুল কবির।

সাধারণ সম্পাদক পদে যে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা সবাই এর আগে বিভিন্ন মেয়াদে ডিআরইউর সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারা হলেন- রিয়াজ চৌধুরী, নূরুল ইসলাম হাসিব ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল)।

যুগ্ম-সম্পাদক পদে দুই প্রার্থী হলেন- দৈনিক জাগরণের মেহদী আজাদ মাসুম ও ডেইলি স্টারের হেলিমুল আলম বিপ্লব।

সাংগঠনিক সম্পাদক পদে দুজন প্রার্থী হলেন- দৈনিক ইনকিলাবের মাইনুল হাসান সোহেল ও দৈনিক সময়ের আলোর হাবীবুর রহমান।

এছাড়া দপ্তর সম্পাদক পদে মো. জাফর ইকবাল ও জান্নাতুল ফেরদৌস পান্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আব্দুল হাই তুহিন ও মাইদুর রহমান রুবেল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে সাখাওয়াত হোসেন সুমন ও জান্নাতুল ফেরদৌসী মানু, ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ও মো. মজিবর রহমান এবং সাংস্কৃতি সম্পাদক পদে মিজান চৌধুরী ও এমদাদুল হক খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৭টি কার্যনির্বাহী সদস্য পদের বিপরীতে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আমান উদ দৌলা, মঈনুল আহসান, আহমেদ মুশফিকা নাজনিন, আহমেদ সিরাজ, কামরুজ্জামান বাবলু, এম মুরাদ হোসেন, ইমরান হাসান মজুমদার, এসএম মিজান ও সায়ীদ আব্দুল মালিক।

গতবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ১৪৭৭ জন। ভোট পড়েছিল ১১৪৮টি। তখন সভাপতি পদে ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক পদে কবির আহমেদ খান নির্বাচিত হয়েছিলেন।

ডিআরইউ নির্বাচনের জন্য গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ।

অন্য সদস্যরা হলেন- বিএফইউজের সাবেক সভাপতি এম শাহজাহান মিয়া, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের ও সাংবাদিক নেতা এম এ আজিজ। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫১ অপরাহ্ণ
  • ৭:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9