সর্বশেষঃ
দুর্যোগ মোকাবিলায় জনগণের স্বতঃস্ফূর্ত সাড়াই প্রধান শক্তিঃ ফরিদ আহাম্মদ ভারতীয় নাগরিকের বাংলাদেশি পাসপোর্ট; সরকারি কর্মচারীসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট সব হোটেল মালিককে ‘নগর কর’ পরিশোধের আহবান ডিএনসিসি মেয়রের ডেসটিনির রফিকুলের আপিলের শুনানি গ্রহণ হাইকোর্টে সাবেক পুলিশ পরিদর্শক সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন  ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ০১:৪৫ অপরাহ্ন

উত্তরায় হিজবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার

দূরবীন নিউজ প্রতিবেদক:
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিজবুত তাহরীরের ৫ সদস্য গ্রেফতার করেছে । রোববার (১৭ নভেম্বর) র‌্যাব কর্মকর্তারা গণমাধ্যমকে এইতথ্য জানান।

তারা জানান, সাম্প্রতিককালে বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে নাশকতা সৃষ্টির অপচেষ্টা চালিয়ে আসছে। তবে র‌্যাবের কঠোর গোয়েন্দা নজরদারী ও অভিযানের ফলে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনগুলোর নেতা কর্মীরা পুনরায় সংঘটিত হওয়ার চেষ্টা চালিয়েও বার বার ব্যর্থ হয়েছে এবং তাদেরকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা সম্ভব হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন,গত ১৬ নভেম্বর রাত ৯টায় র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, জঙ্গী সংগঠন ‘‘হিযবুত তাহারীর’’ এর কতিপয় সক্রিয় সদস্য নাশকতামূলক কর্মকান্ড পরিচালনা করার মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশ্যে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানাধীন, উত্তরা ৭ নং সেক্টর এর ১৮ নং রোডে আইন শৃঙ্খলার পরিস্থিতির অবনতি ও নাশকতামূলক কর্মকান্ড পরিচালনার উদ্দেশ্য একত্রিত হয়েছে। তারা বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “হিজবুত তাহরির” লিফলেট বিতরণ করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচাই করার জন্য ১৬ নভেম্বর ৯টা ২৫ মিনিটের সময় ৭ নং সেক্টর এর ১৮ নং রোডের মুখে পৌছাইলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আসামীগণ কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, ১। কাজী ইবাদুর রহমান @ তানভীর (৩৬), ময়মনসিংহ, ২। মোঃ নাসিদ কামাল সজিব (২৭), কুমিল্লা, ৩। মোঃ জামিউর রহমান খান @ আকাশ (২২), গাজীপুর, ৪। ইয়ামিন হোসাইন (১৮), ঢাকা এবং ৫। জসিম উদ্দিন @ সাঈদ (২৯), কক্সবাজার, তাদেরকে গ্রেফতার করা হয়।

আসামীদের দেহ তল্লাশী করে আসামী ১। কাজী ইবাদুর রহমান @ তানভীর এর পিঠে ঝুলানো একটি কালো রংয়ের কাপড়ের ব্যাগের মধ্যে খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই ০১ টি, ইংরেজীতে লেখা ‘‘হিযবুত তাহ্রীর’’ প্রেস রিলিজ ০৩ টি, বাংলায় লেখা ‘‘হিযবুত তাহ্রীর’’ প্রেস বিজ্ঞপ্তি ০৩ টি, ছোট লিফলেট ৫৯ টি এবং মোবাইল ফোন ০১ টি, ২। মোঃ নাসিদ কামাল সজিব এর ডান হাতে থাকা লার রংয়ের শপিং ব্যাগের মধ্যে ১১ পাতা বিশিষ্ট খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান ০১ টি, ইংরেজীতে লেখা ‘‘হিযবুত তাহ্রীর’’ প্রেস রিলিজ ০২ টি, বাংলায় লেখা ‘‘হিযবুত তাহ্রীর’’ প্রেস বিজ্ঞপ্তি ০২ টি, ছোট লিফলেট ৩০ টি এবং মোবাইল ফোন ০১ টি, ৩। মোঃ জামিউর রহমান খান @ আকাশ এর প্যান্টের পকেটে ৩৪ টি বাংলায় লেখা ছোট লিফলেট, ৪। ইয়ামিন হোসাইন এর প্যান্টের পকেটে ৩২ টি বাংলায় লেখা ছোট লিফলেট, ৫। জসিম উদ্দিন @ সাঈদ এর প্যান্টের পকেটে ৩৫ টি বাংলায় লেখা ছোট লিফলেট উদ্ধার করা হয় প্রতিটি (ছোট) লিফলেট এর গায়ে ‘‘আসন্ন খিলাফতে রাশিদাহ্ এই বিশ্বাসঘাতক শাসকগোষ্টীর বিচার করবে এবং অচিরে ভারতকে পদানত করবে’’ এবং বড় লিফলেট এর গায়ে ‘‘হে মুসলিমগণ ভারতের হিন্দুত্ববাদের মুখে নতজানু বিশ্বাসঘাতক শাসকগোষ্ঠীকে অপসারণ করে খিলাফতে রাশিদাহ্ পুনঃপ্রতিষ্ঠা করুন, এটাই বাবরি মসজিদের সম্মান পুনরুদ্ধারের একমাত্র নিশ্চিত পথ’’ ‘‘খিলাফতে রাশিদাহ্ পুনঃপ্রতিষ্ঠার কর্মীদের বিরুদ্ধে সাজানো মামলা রায় প্রদান করছে শেখ হাসিনা ’’ ইত্যাদি নানাবিধ রাষ্ট্রের বিরুদ্ধে সরকারের বিরুদ্ধে তথা রাষ্ট্রের বিরুদ্ধে উসকানীমূলক বক্তব্য লেখা আছে। এগুলি প্রচারনার মাধ্যমে তারা রাষ্ট্রে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে আসছিল।

আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা গোপন বৈঠকের মাধ্যমে তাদের সন্ত্রাসী কর্মকান্ডের তথ্য আদান প্রদান করে থাকে। আসামী ও তাদের পলাতক সহযোগীগন ‘‘হিজবুত তাহ্রীর বাংলাদেশ’’ সংগঠন বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জানা সত্বেও তারা এই সংগঠনের সদস্যপদ লাভ করে এবং এই সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য এইরূপ প্রচার প্রচারণা চালিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকান্ডে লিপ্ত ছিল বলে স্বীকার করে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৫ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8