সর্বশেষঃ
যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে:. মেয়র আতিকুল ইসলাম ফেব্রুয়ারিতে বুড়িগঙ্গা আদি চ্যানেলের পুনঃখনন কাজ শুরু হবে : মেয়র ব্যারিস্টার শেখ তাপস ‘স্থানীয় সরকার দিবস’ পালনের উদ্যোগ নেয়া হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী ১৭৬ কোটি টাকা আত্মসাৎ মামলায় এবি ব্যাংকের কর্মকর্তাসহ ১৫ জনকে ৭ দিনের মধ্যে গ্রেফতারে নির্দেশ আমরা কেউ বসে থাকতে পারি না‘ অর্থপাচারের শুনানিতে হাইকোর্ট তিতাস গ্যাসের আয়েজ উদ্দিনও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা নাহিদ এন্টারপ্রাইজের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা অবৈধ দখলদারদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে: মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ মাদক বিরোধী ভূমিকা পালন করবে: আতিকুল ইসলাম খুব শিগগিরই মন্ত্রী পরিষদে জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা উত্থাপন: স্থানীয় সরকার মন্ত্রী
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন

আধুনিক ও স্মার্ট সিটি হিসেবে ঢাকাকে গড়ে তোলা হবে : আতিকুল ইসলাম

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, রাজধানী ঢাকাকে সুস্থ, সচল, আধুনিক ও স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলা হবে।

রোববার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে নিজ নির্বাচনী ইশতেহার ঘোষণা কালে আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন, যুব মহিলা লীগের সভানেত্রী নাজমা আক্তার, বিজিএমইএ’র সাবেক সভাপতি ও ব্যবসায়ী নেতা শফিউল্লাহ মহিউদ্দিন, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্জন প্রমুখ।

ইশতেহার প্রকাশকালে আতিকুল ইসলাম জানান, বায়ু দূষণ রোধে চালু করা হবে ইলেক্ট্রিক্যাল বাস। এছাড়া, স্মার্ট বাসস্টপ নির্মাণ, বছরব্যাপী মশা নিধনে আইভিএম পদ্ধতি প্রয়োগ, টেকসই বর্জ্য ব্যবস্থাপনা,জলাবদ্ধতা নিরসন, বাইসাইকেল লেনসহ ৩৮টি প্রতিশ্রুতি তুলে ধরেন তিনি।

আওয়ামী লীগে মনোনিত মেয়র প্রার্থী বলেন, নির্বাচিত হলে মেয়রসহ সব কাউন্সিলরের প্রতি বছর সম্পদের হিসাব নেয়া হবে। তাদেরকে জবাবদিহিতার মধ্যে নিয়ে আসা হবে। জবাবদিহীতা নিশ্চিত করতে কাউন্সিলর ও মেয়রকে জনতার মুখোমুখি করা হবে।

ইশতেহারে ঘোষিত অঙ্গীকার পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, ৪০০ বছরের পুরানো শহর ঢাকা। ১১ বছরের মধ্যে বাংলাদেশ আজ আলোয় উদ্ভাসিত। উন্নয়ন-অগ্রগতির মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলবে বাংলাদেশ।

তিনি বলেন, ঢাকা নগরীর সার্বিক উন্নয়নে আমি কথা দিচ্ছি, আমাকে পুনরায় পূর্ণমেয়াদে নির্বাচিত করলে ঢাকাবাসির সার্বিক লক্ষ্য অর্জনে সাধ্যের সর্বোচ্চ শক্তি দিয়ে তা পুরনের জন্য যথাসাধ্য চেষ্টা করবো।

আতিকুল ইসলাম বলেন, সব উন্নয়ন অগ্রগতির সঙ্গে সমন্বয় ঘটিয়ে ঢাকা শহরের প্রতিটি পাড়া-মহল্লার সমস্যার সমাধান করে আগামী দিনে গড়ে তুলবো সবার প্রিয় ঢাকা, যে ঢাকা আপনাদের সবার প্রাপ্য।

ঢাকা উত্তর নগরবাসির প্রতি আহবান জানিয়ে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, আমি জানি শত সংকট, শত সীমাবদ্ধতা, নাগরিক যন্ত্রণাসহ নানাবিধ সমস্যা আছে এই ঢাকা উত্তর সিটিতে। এই ঢাকা আপনার, আমার ও সকলের। আমাদের একটু সচেতনতা ও কিঞ্চিৎ সহযোগিতা এই নগরীর প্রাপ্য।

ঢাকা উত্তরে দৃশ্যমান আগামীতে পরিবর্তন আসবেই জানিয়ে তিনি বলেন, আমরা যদি সবাই একটু সচেতন, আন্তরিক ও উদ্যোগী হই, আমাদের দৃষ্টিভঙ্গি প্রসারিত রাখি এবং শহর বিনির্মাণে অংশ নেই,তাহলে অবশ্যই ঢাকা উত্তর সিটির দৃশ্যমান বদলে যাবে।

আতিকুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় স্বপ্নের ঢাকাকে বাস্তব করতে চলুন আমরা সবাই সামনের দিকে এক সাথে এগিয়ে যাই। আমরা সকলে মিলে মিশে সবার ঢাকা- একটি সুস্থ, সচল ও আধুনিক স্বপ্নের ঢাকা গড়ে তুলি।

আমি নগরবাসীর সঙ্গে একত্রিত হয়ে আগামী দিনে ঢাকা নগরবাসির সার্বিক উন্নয়নে কাজ করতে চাই। এটাই আমার অঙ্গীকার। ইশতেহারে আতিকুল ইসলাম ‘সচল ঢাকা’ শিরোনামে ১৩টি, ‘আধুনিক ঢাকা’ শিরোনামে ১২টিসহ মোট ৩৮টি অঙ্গীকার ঘোষনা করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6