সর্বশেষঃ
 ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট ঢাকা শহরের জলাবদ্ধতার স্থায়ী নিরসনে পুরনো খাল-নদী সংস্কার হচ্ছে : মন্ত্রী তাজুল ইসলাম ‌’ঢাকা উত্তর সিটিতে কোরবানির পশুর হাটে ডিজিটাল ক্রয়-বিক্রয় উদ্বোধন’ কারাদন্ডপ্রাপ্ত ডেসটিনি গ্রুপের সাকিবুজ্জামানসহ ৪ জন কারাগারে দুর্নীতির দায়ে ঢাকা দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তা সেলিমসহ ৩২জন চাকরিচ্যুত অর্থ পাচারকারীদের খেলাপি ঋণ পুনঃতফসিল: খতিয়ে দেখতে দুদককে নির্দেশ
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:১৬ অপরাহ্ন

অনিয়ম দূর্নীতি ও লোপাটের অভিযোগে ডিএসসিসির আসাদুজ্জামান ও সরদার বরখাস্ত

দূরবীণ নিউজ প্রতিবেদক :
নানা অনিয়ম, দুর্নীতি, জালিয়াতি ও কোটি কোটি টাকা লোপাটের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসূফ আলী সরদারকে বরখাস্ত করা হয়েছে।

রোববার (১৭ মে) ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণের প্রথম দিনেই ওই দুই কর্মকর্তাকে পৃথক আদেশে বরখাস্ত করেছেন। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. এমদাদুল হক।

ওই দুই কর্মকর্তার মধ্যে একজন অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান । তিনি ডিএসসিসির জলসবুজে ঢাকা প্রকল্পের পরিচালকের দায়িত্বে ছিলেন। আর অপর জন ডিএসসিসির উপ প্রধান রাজস্ব কর্মকর্তা ( বাজার সার্কেল) ইউসুফ আলী সরদার । ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকন তাকে প্রধান রাজস্ব কর্মকর্তার দায়িত্ব দিয়ে ছিলেন। সব কাজেই মেয়র খোকন এই সরদারকে কাছে রাখতেন। তারা দুইজন চাচা -ভাতিজা বলে ডিএসসিসিতে বেশ আলোচিত ছিলেন। সরদার চাচা আর মেয়র খোকন ভাতিজা ছিলেন।

আর অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান কোটি কোটি টাকার প্রকল্পে মেয়রের সাথে তাল মিলিয়ে তারা সব কিছু করেছেন। বরখাস্তকৃত এই দুই জনের বিরুদ্ধেই শত শত কোটি টাকা লোপাট আর সীমাহিন দুর্নীতি অভিযোগ রয়েছে।

অফিস আদেশের শীরোনাম  চাকরি হতে অপসারন:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকরী বিধিমালা ২০১৯ এর বিধি ৬৪ (২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এর স্বার্থ রক্ষার্থে চাকরী হতে অপসারন করা হলো।

বরখাস্তকৃত কর্মকর্তা বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ প্রাপ্য হবেন। তাদেরকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের হিসাব বিভাগের সাথে অতিসত্বর যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। এই আদেশে মেয়র শেখ ফজলে নূর তাপস প্রথম স্বাক্ষর করেন। পরে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষর করেন।

এদিকে রোববার ১৭ মে , দুপুরে নগরভবনে ডিএসসিসির বোর্ড সভায় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই সংস্থার কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা এবং সততার সাথে সেবার ব্রত নিয়ে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন। তিনি ডিএসসিসিকে একটি দূর্নীতিমুক্ত, জনগণের আস্হা ফিরিয়ে আনা এবং মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চান।

তিনি ঘোষণা দিয়েছেন, দূর্নীতি এবং দায়িত্ব পালনে কোনরূপ শৈথিল্য বরদাশত করবেন না। তিনি কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন এ ধরনের কোন কিছু নজরে আসার সাথে সাথেই কঠোর ব্যবস্থা নেয়া হবে। অভিযুক্ত ব্যক্তি যত বড় কর্মকর্তাই হোক কাউকেই ছাড় দেয়া হবে না। এজন্য যদি কাউকে বিদায় দিতে হয়, তাতেও তিনি পিছুপা হবেন না। শুরুতেই মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস অ্যাকশনে গেলেন এবং তার কথা রাখলেন । # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8