সর্বশেষঃ
 সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা সেনাবাহিনীকে প্রদান ১ কোটি টাকাও খরচ হচ্ছে না ,কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রো স্টেশন সংস্কারে  এএস আলমের গৃহকর্মীও কোটিপতি সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী রাজধানীতে  গ্রেফতার আসাদুজ্জামান নূর হত্যা মামলায় গ্রেপ্তার অবৈধ পথে ভারতে পালাতে গিয়ে সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ আটক ৪ সংশ্লিষ্ট উপদেষ্টার হস্তক্ষেপ প্রয়োজন, দুর্নীতি ও লোপাটকারীরা এখনো অগ্রণী ব্যাংকে বহাল হামাসের বন্দিদশা নিয়ে মিথ্যাচার হচ্ছে : মুক্ত ইসরাইলি পণবন্দী অবশেষে ভারতে পালাতে গিয়ে বির্তকিত বিচারপতি মানিক আটক রাজধানীতে সাবেক মন্ত্রী দীপু মনি গ্রেপ্তার
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

ডিএনসিসিতে এডিসের লার্ভায় ৯ লাখ টাকা জরিমানা

দূরবীণ নিউজ প্রতিবেদক:

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মশক নিধন অভিযানে রাজধানীর বিভিন্ন এলাকায় ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ১৯টি মামলায় ৯ লাখ ১০ হাজার টাকা জরিমানা করার হয়েছে। এছাড়া ডিএনসিসির ৭টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৬ নভেম্বর) নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেছে ডিএনসিসি। মাসব্যাপী চলমান বিশেষ মশক নিধন কার্যক্রমের অংশ হিসেবে এই অভিযান চালানো হয়।

ডিএনসিসির অ ল-৫ এর আওতাধীন মোহাম্মদপুরের তাজমহল রোড এলাকায় আ লিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে বিশেষ মশক নিধন অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে এডিসের লার্ভা পাওয়ায় ৮টি মামলায় ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং এডিস মশার প্রকোপ নিয়ন্ত্রণে জনগণকে সচেতন ও সতর্ক করা হয়। এছাড়াও এসময় সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

এদিন অ ল-১ এর আওতাধীন উত্তরা ৩ নম্বর সেক্টর এলাকায় আ লিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন অভিযান পরিচালনা করেন। অভিযানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৫টি মামলায় ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া এডিসের লার্ভা পাওয়ায় ৩টি নিয়মিত মামলা দায়ের করা হয়।

অ ল-৯ ও ১০এর আওতাধীন ভাটারা ও আফতাবনগর এলাকায় আ লিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত অভিযান পরিচালনা করেন। এসময় এডিসের লার্ভা পাওয়ায় ৪টি মামলায় ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

ডিএনসিসির অ ল-৩ এর আওতাধীন এলাকায় আ লিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে ১টি নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাওয়ায় ১টি মামলায় ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির অ ল-৪ এর আওতাধীন পাইকপাড়া ও কাজীপাড়া এলাকায় আ লিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী অভিযান পরিচালনা করেন। অভিযানকালে প্রায় ১১০টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করা হয়। এছাড়া ফুটপাত ও রাস্তায় মালামাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ৪টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অ ল-২ এর আওতাধীন মিরপুর মডেল থানা এলাকায় আ লিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান অভিযান পরিচালনা করেন। অভিযানে লার্ভা পাওয়ায় ২টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও প্রতিটি এলাকায় সকালে লার্ভিসাইডিং ও বিকেলে ফগিং করা হয়। ডিএনসিসির সহকারী স্বাস্থ্য কর্মকর্তারা করপোরেশনের ১০টি অ লের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে লিফলেট বিতরণ করেন এবং মাইকিং করে জনসাধারণকে ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন করেন। এছাড়া ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকতা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং উপ-প্রধান স্বাস্থ্য কর্মকতা লে. কর্নেল মো. গোলাম মোস্তফা সারওয়ার কয়েকটি অঞ্চ ল পরিদর্শন করেন। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12