সর্বশেষঃ
এত বড় অপরাধের সাথে জড়িতরা নিশ্চিহ্ন হয়ে যাবেঃ শেখ সেলিম শুষ্ক মৌসুমে মশার প্রকোপ নিয়ন্ত্রণের নির্দেশ ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের ঢাকা ওয়াসার এমডির নিয়োগের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট ১৫২ প্রভাষককে এমপিওভুক্তিতে অনলাইন আবেদনের সুযোগ পেলো: হাইকোর্ট ৩টি ইসলামী ব্যাংকের ৩৪ হাজার কোটি টাকা ঋণের অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ইসলামী ব্যাংকে গ্রাহকের আমানতের নিশ্চয়তা রয়েছে: বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সোনালী লাইফের কার্যক্রম অনুকরনীয়: আইডিআরএ সদস্য নজরুল ইসলাম মরহুম মেয়র আনিসুল হকের সম্মানে বিশেষ দোয়া ডিএনসিসির ৫০ তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণের নকশা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাড়া মিলছে শহর বাঁচাতে অ্যাট সোর্সে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার বিকল্প নেই: মেয়র আতিকুল ইসলাম
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন

১ লাখ  মৃত্যূর পরও . করোনাকে ভয় পায় না . ঘর থেকে বেরিয়ে আসছে মার্কিনীরা

দূরবীণ নিউজ ডেস্ক :
মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে প্রায় ১ লাখ মানুষের হয়েছে। এরপর ওইদেশের অনেক নাগরিক সামাজিক দূরত্ব না মেনে ঘর থেকে দলে দলে বেরিয়ে আসছে। বিশেষ করে গত রোববার ওই দেশের প্রচুর মানুষ বিভিন্ন স্পটে জড়ো হয়েছে। বেশির ভাগ লোককেই দেখা গেছে মাস্ক ছাড়া। আর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গিয়েছিলেন ব্যক্তিগত গলফ ক্লাবে গলফ খেলতে।

স্থানীয় সময় সোমবার সন্ধ্যা (বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল)পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছে ৯৮ হাজার ২১৮ জন, যা ভিয়েতনাম ও কোরিয়া যুদ্ধ মিলিয়ে মোতায়েনকৃত মার্কিন সৈন্য সংখ্যার চেয়েও বেশি।করডোভা, ফ্লোরিডা:
রোবার সাপ্তাহিক ছুটির পর সোমবারও ছিলো যুক্তরাষ্ট্রে সরকারি ছুটি। প্রতিবছর মে মাসের শেষ সোমবার ‘মেমোরিয়াল ডে’পালন করে যুক্তরাষ্ট্র। সামরিক বাহিনীতে কাজ করতে গিয়ে যারা নিহত হয়েছে তাদের স্মরণে দিবসটি পালন করা হয়। লকডাউনের মধ্যেও পরপর দুইদিন ছুটি পেয়ে মার্কিনীদের যেন আনন্দের বাধ ভেঙে গিয়েছিল। বিভিন্ন পর্যটন স্পটে জড়ো হয়েছিলেন হাজারো মানুষ।
ডেস্টিন, ফ্লোরিডা:
অবস্থা দেখে মনে হয়েছে, এই সপ্তাহান্তে যুক্তরাষ্ট্রের জনগন যেন ভুলেই গেছে করোনাভাইরাসের ভয়াবহতা। ফ্লোরিডা, ম্যারিল্যান্ড, জর্জিয়া, ভার্জিনিয়া ও ইন্ডিয়ানা অঙ্গরাষ্ট্রের সমুদ্র সৈকতগুলোতে দর্শনার্থীদের ভিড় ছিলো উল্লেখযোগ্য। অনেককেই দেখা গেছে স্বাস্থ্য সুরক্ষার কোন নিয়ম মানছে না এমন। সামাজিক দূরত্ব ছিলো না তাদের মাঝে। স্বাস্থ্য সুরক্ষার অন্যান্য অনুসঙ্গগুলোও ছিলো উপেক্ষিত। কর্মকর্তার বারবারই সংক্রমণের আরেকটি ধাক্কা এড়ানোর কথা বললেও সাধারণের মাঝে তার লক্ষণ নেই।নর্থ ক্যারোলিনায় কার রেস দেখতে দর্শকদের ভীড় শুধু যে সমুদ্র সৈকতে ভিড় ছিল তা নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা গেছে গত শনিবার নর্থক্যারোলিনার ইলনের কার রেসিং সেন্টার এস স্পিডিওয়েতে এক সাথে প্রচুর মানুষের ভিড় ছিলো। এক দর্শনার্থী বলেন, আমরা ঘরে থাকতে থাকতে ক্লান্ত হয়ে পড়েছি। আমি করোনাভাইরাসকে এখন আর ভয় করি না। দুই মাস পর এদিনই প্রথম কার রেসিং শুরু হয়েছে সেখানে।
নিউইয়র্ক:
স্পিডওয়ের মালিকদের একজন জ্যাসন টার্নার বলেন, আড়াই হাজারের মতো মানুষ এসেছিল। যদিও নিউ ইয়র্ক টাইমস বলছে, সেখানে উপস্থিত ছিলো ৪ হাজার মানুষ। জ্যাসন টার্নার বলেন, আমাদের কর্মীরা সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে বললেও কেউ কানে তোলেনি। তাছাড়া জনগনের তো অধিকার আছে তারা কি করবে সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার।ম্যারিল্যান্ডের ওশেন সিটির রাস্তায় মানুষের ভিড়:
ফ্লোরিডার ডেটোনা সৈকতে দেখা গেছে মানুষের প্রচুর ভিড়। শহরটির মেয়র ডেরিক হেনরি বলেন, আমাদের খুব কম পুলিশ আছে। এত বড় ভিড় তারা সামলাতে পারেনি। তিনি বলেন, দর্শনার্থীরা সামাজিক দূরত্ব মেনে চলেনি। আমাদের কথা শোনেনি। ৩০০ থেকে ৫০০ লোকের জন্য একজন পুলিশ থাকলে কোন কিছু করার উপায় থাকে না।

মিসৌরি অঙ্গরাষ্ট্রে কয়েকশ মানুষ একটি পুল পার্টিতে অংশ নিয়েছে। পাশ্বর্তী আরকানসাস অঙ্গরাষ্ট্রেও কয়েকদিন আগে একই ধরনের পার্টি হতে দেখা গেছে। এবং সেই পার্টি থেকে অনেকের মধ্যে করোনার সংক্রমণ হয়েছে। # সিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9