শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ডিএনসিসিতে নানা অনুষ্ঠান মেয়রের

দূরবীণ নিউজ প্রতিনিধি :
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রুটপারমিট বিহীন কোনো বাস পদ্মা সেতুতে উঠতে পারবে না।পদ্মা সেতুতে রুটপারমিট বিহীন বাস নিষিদ্ধ। গত ২১ জুন ঢাকা দক্ষিণ সিটির নগরভবনের বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৩তম সভায় মেয়র মো. আতিকুল ইসলাম এ ঘোষাণা দিয়েছেন। সরকারের আইন মেনে পরিবহন মালিক ও চালকদেরকে পদ্মা সেতুতে গাড়ি চালানোর অনুরোধ জানানো হয়েছে।

এদিকে মেয়র আতিকুল ইসলামের নির্দেশনায় ক ২৫ জুন বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পদ্ম সেতু উদ্বোধন উপলক্ষে ঢাকা উত্তর সিটির বিভিন্ন এলাকায় ব্যাপক আলোকসজ্জা, পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সাজসজ্জার মাধমে ঢাকাকে রানীর সাজে সাজানো হচ্ছে। ঢাকা উত্তর সিটিতে ব্যাপক আলোকসজ্জার পাশাপাশি সব এলাকার পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং সাজসজ্জাসহ প্রয়োজনীয় কার্যক্রম পুরোদমে চলছে। এ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন রয়েছে ডিএনসিসিতে।

ওইদিন ডিএনসিসির নগরভবন, প্রতিটি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের কার্যালয়, ৫৪টি ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে অনুষ্ঠানের আয়োজন থাকছে। গুরুত্বপূর্ণ সড়ক, ফ্লাইওভার,ফুটওভার ব্রিজ, সড়কের আইল্যান্ড, মার্কেট, সরকারি ভবনসহ পুরো এলাকার সড়ক নানা রঙের বাতিতে দৃষ্টিনন্দন আলোক সজ্জা করা হচ্ছে।এ কর্মসূচি বাস্তবায়নে ডিএনসিসির প্রধান প্রকৌশলীকে সভাপতি করে ৭ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

আর সদস্য সচিব করা হয়েছে ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তাকে। কমিটির বাকি সদস্যরা হলেন- ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা, প্রধান সম্পত্তি কর্মকর্তা, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা, প্রধান নগর পরিকল্পনাবিদ এবং আইন কর্মকর্তাকে কমিটির সদস্য করা হয়েছে।

পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে শুক্রবার (২৪ জুন ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যমকে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকাকে সাজানো হয়েছে বর্ণিল সাজে জানানোর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম এক বার্তায় স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন দূরদর্শী নেতা। প্রমত্ত পদ্মা নদীর ওপর সেতু নির্মাণ তাঁর দীর্ঘদিনের লালিত স্বপ্ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তা ও অদম্য সাহসিকতার ফলে নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে। তিনি পদ্মা সেতু নির্মাণ করে আবারও প্রমাণ করেছেন বাঙালী জাতিকে দাবায়া রাখা যাবে না।”

তিনি আরো বলেন, “পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে বিশ্ববাসীর কাছে আমাদের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এই সেতু নির্মাণের কৃতিত্ব আমাদের সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

ডিএনসিসির বিভিন্ন স্থানে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করে ব্যানার-ফেস্টুন লাগানো হয়েছে। প্রতিটি ওয়ার্ডে জমকালো আয়োজনের ব্যবস্থা করা হয়েছে। ডিএনসিসির আওতাধীন এলাকায় বিভিন্ন রাস্তায় এলইডি স্ট্রিপ লাইট লাগানো হয়েছে। ডিএনসিসির এলইডি বিলবোর্ডগুলোতে দিনব্যাপী পদ্মা সেতু নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।

ডিএনসিসির প্রতিটি মার্কেট, ফুটওভার ব্রিজ, বাস টার্মিনালে আলোকসজ্জা করা হয়েছে। ৮টি স্থানে পদ্মা সেতুর আদলে রেপ্লিকা স্থাপন করা হয়েছে। এছাড়াও আগামীকাল ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শুভ উদ্বোধন অনুষ্ঠানটি সরাসরি বড় পর্দায় প্রদর্শন করা হবে। #  কাশেম

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ৪:৩০ অপরাহ্ণ
  • ৬:২৬ অপরাহ্ণ
  • ৭:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12