সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

কালিহাতীতে শাহজাহান সিরাজের জানাযায় মানুষের ঢল

দূরবীণ নিউজ ডেস্ক :
বাংলাদেশের মহান স্বাধীনতার ইশতেহার পাঠক ও সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের জানাযা নামাজে ঢল নামে মানুষের। তাকে এক নজর দেখতে বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য মানুষ কালিহাতী তথা টাঙ্গাইলে মরহুমের জানাযা নামাজে অংশ নেন । শেষবারের মতো শ্রদ্ধা, ভালবাসা আর অশ্রুসিক্ত নয়নে বিদায় জানান তাকে।

বুধবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় এ্যাম্বুলেন্সযোগে শাহজাহান সিরাজের লাশ ঢাকা থেকে কালিহাতীর এলেঙ্গায় এসে পৌঁছালে সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। এ সময় তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী ভক্ত অনুসারীরা কান্নায় ভেঙে পড়েন।

দুপুর ১২টার দিকে এলেঙ্গা সরকারি শামসুল হক কলেজ মাঠে প্রথম এবং দুপুর আড়াইটায় নিজের হাতে গড়ে তোলা কালিহাতী সদরের শাহজাহান সিরাজ কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার লাশবাহী এ্যাম্বুরেন্সটি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়। কারণ তার লাশ ঢাকার বনানী কবরস্থানে দাফনের বিষয়টি পরিবারের পক্ষ থেকে আগেই নিশ্চিত করা হয়।

কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপার উপস্থিতিতে গার্ড অব অনার প্রদান করা হয় এই বীর সন্তানকে। প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্তরের সাধারণ মানুষ দলমত নির্বিশেষে তার জানাযায় অংশ নেন। করোনাভাইরাসের কারণে সামজিক দূরত্ব মেনে জানাজা অনুষ্ঠিত হওয়ায় মাঠে লোক সংকুলান হয়নি। বাধ্য হয়ে রাস্তায় দাঁড়িয়ে জানাজা নামাজ পড়েন অনেকে।

প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা-প্রতিষ্ঠান, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ ফুল দিয়ে শেষবারের মত শ্রদ্ধা জানানো হয় তাকে। এ সময় বক্তারা মহান মুক্তিযুদ্ধে তার অবদানের কথা স্মরণ করেন। পরিবারের পক্ষ থেকে কথা বলেন শাহজাহান সিরাজের মেয়ে ব্যারিস্টার সারওয়াত সিরাজ শুক্লা।

জানাজা নামাজে অংশগ্রহণ করেন টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের এমপি হাছান ইমাম খান সোহেল হাজারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনছার আলী বিকম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, কেন্দ্রীয় বিএনপির সদস্য লুৎফর রহমান মতিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম রফিক, উপজেলা বিএনপির আহ্বায়ক শুকুর মাহমুদ, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ও কালিহাতী পৌরসভার মেয়র আলী আকবর জব্বার, এলেঙ্গা পৌর মেয়র নূর এ আলম সিদ্দিকীসহ জেলা ও উপজেলা বিএনপি এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, শাহজাহান সিরাজ মঙ্গলবার বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবত ক্যান্সারে ভুগছিলেন। তার মৃত্যুতে টাঙ্গাইলে শোকের ছায়া নেমে আসে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12