সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

কর্মহীন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ শুরু ডিএসসিসির মেয়র খোকনের

দূরবীণ নিউজ প্রতিবেদক :
প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ছিন্নমূল অসহায় ৫০ হাজার মানুষের মাঝে খাদ্যবিতরণ কর্মসূচি শুরু করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এসময় তিনি বলেন, আমাদের নগরবাসীর অনেকেই দিন এনে দিন খায় । তাদের অনেকেই দিনমজুর। এখানে অনেক মানুষ রয়েছেন যারা নিম্নবিত্ত।

শনিবার (২৮ মার্চ) বিকেলে পুরান ঢাকার বাহাদুরশাহ পার্কে মাসব্যাপী এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।  এসময় তার সঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো: ইমদাদুল হক, ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, সচিব মোস্তফা কামাল মজুমদার, আন্চলিক নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ডিএসসিসি জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় গণমাধ্যমকে এই তথ্য জানান। তিনি আরো জানান, ডিএসসিসির মেয়র বলেছেন ,করোনা ভাইরাসের কারণে আজ তারা কর্মহীন হয়ে পড়েছেন। কাজ না থাকার কারণে তাদের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী জোগাড় করা দুরূহ হয়ে পড়েছে।

এঅবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধি ও তার সরকারকে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর জন্য নির্দেশনা দিয়েছেন।

সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হতদরিদ্র মানুষকে সর্বাত্বক সাহায্য এবং সহযোগিতা করার জন্য প্রদত্ত নির্দেশনা অনুসরনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন তার অধিক্ষেত্র এলাকার ৫০ হাজার পরিবারকে একমাস সম্পূর্ণ বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে।

আজ থেকে আমাদের এই কার্যক্রম শুরু হলো । আমরা মাসব্যাপী এই কার্যক্রম পরিচালনা করবো। আমরা আমাদের সমস্ত চেষ্টা ও শক্তি দিয়ে এই অসহায় জনগণের পাশে দাঁড়াতে দৃঢ় প্রতিজ্ঞ।

সাঈদ খোকন আরও বলেন, আমি আপনাদের নির্বাচিত মেয়র হিসেবে- যারা এই শহরের বিত্তবান ও স্বচ্চল রয়েছেন , যারা মানুষকে ভালোবাসেন তাদেরকেও নিজ নিজ অবস্থান থেকে এই দু:খি অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী পক্ষ থেকে উদাত্ত আহবান জানাচ্ছি। আমরা সবাই মিলে এই দুর্যোগ মোকাবিলা করবো ইনশাআল্লাহ।

মেয়র সাঈদ বলেন, মাসব্যাপী খাদ্যসামগ্রী বিতরণের জন্য আমরা ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করেছি। স্থানীয় জনপ্রতিনিধি ও সিটি করপোরেশন ও বিভিন্ন দফতরের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে। তাদের সমন্বয়ে ছিন্নমূল কর্মহীন মানুষের তালিকা প্রণয়ন করা হয়েছে। যতো দ্রুত সম্ভব আমরা সবার মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিবো।

করোনা ভাইরাস থেকে সবাইকে সচেতন হওয়ার জন্য সবাইকে আহ্বান জানিয়ে মেয়র বলেন, আজ উন্নত বিশ্বে সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ না করায় তাদের দেশে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। তাই আমরা সবাই সচেতনতা অবলম্বন করি।

আমাদের সব চাইতে বড় ভরসা আমাদের প্রধানমন্ত্রী আমাদের পাশে আছেন। আজ দুপুরেও তার সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আমাকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন।

আমরা সামাজিক দুরুত্ব বাজায় রাখি। একেবারেই প্রয়োজন না হলে আমরা ঘর থেকে যেন বাহির না হই। # কাশেম

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12