শিরোনাম :
আগামী ২৯ মে পর্যন্ত কওমী মাদরাসাসহ সব বিশ্ববিদ্যালয়ের ছুটি ‘ইনসেপ্টা’ চীনের করোনার টিকা উৎপাদন করবে সারাদেশে করোনায় একদিনে ২৫ জনের মৃত্যু ‘লকডাউনে’ লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ হঠাৎ দেশের উত্তর-পূর্বাঞ্চলের সব নদ-নদীর পানি বাড়ছে মোহাম্মদপুর বেড়িবাঁধ থেকে গাঙচিল বাহিনীর ‘ভাগিনা নাঈম’ গ্রেফতার আজ ১৬ মে, ঐতিহাসিক ফারাক্কা দিবস স্বাস্থ্যবিধি মেনে সুপ্রিম কোর্টের অফিসিয়াল কার্যক্রম শুরু হয়েছে গাজায় হামলা চলবে : ইসরায়েলি প্রধানমন্ত্রী ২৯ মে পর্যন্ত সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি চট্টগ্রামে জামায়াত নেতা শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে ৩ দিনের রিমান্ড ইসরাইলি বাহিনীর হামলায় গাজায় আলজাজিরার অফিস ভবনটি ২ সেকেন্ডেই ধ্বংস করোনায় দূরপাল্লার বাস ছাড়ার অনুমতি নেই আধুনিক ঢাকা গড়াতে চান ডিএনসিসির মেয়র আতিক ইসরায়েলি বাহিনীর গাজায় ‘আল জাজিরা ও এপির’ কার্যালয়ে হামলা ঈদের পরে জনস্রোত হলে ,করোনা নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে: সেতুমন্ত্রী করোনায় আরো এক সপ্তাহ কডাউনে অনুমোদন প্রধানমন্ত্রীর ইসরায়েলি হামলায় গাজার ৩১ স্কুল ধ্বংসস্তূপে পরিণত একদিনে করোনা মৃত্যু আরো-২২ জন শনিবার থেকে ১৫ দিনের লকডাউন শুরু হয়েছে পশ্চিমবঙ্গে
রবিবার, ১৬ মে ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

১ দিনে ৪৭ কোটি টাকার মৎস্য ও প্রাণিজ পণ্য বিক্রি ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রে

দূরবীণ নিউজ প্রতিবেদক :
করোনা পরিস্থিতিতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমান বিক্রয় কেন্দ্রের মাধ্যমে মৎস্য ও প্রাণিজ পণ্য বিক্রিতে প্রতিনিয়ত অভূতপূর্ব সাড়া পাওয়া যাচ্ছে।

বৃহস্পতিবার (৭ মে ) মৎস্য ও প্রাণিসম্পদ দপ্তরসমূহের তত্ত্বাবধানে ৬৪টি জেলা ও উপজেলা একদিনে ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রে ৪৭ কোটি ৩৮ লাখ ৯৭ হাজার ৮ শত ৩৯ টাকা মূল্যের মৎস্য ও প্রাণিজ পণ্য বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়য়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ ইফতেখার হোসেন গণমাধ্যমকে এই তথ্য জানান।
তিনি আরো জানান, দেশের প্রান্তিক খামারিরা কুলভ্যান, ভ্যান, পিকআপ, অটোরিক্সা, মটর সাইকেল, অটোভ্যান, বাইসাইকেল, সিএনজি ও ট্রাক ব্যবহার করে ভ্রাম্যমান এ বিক্রয় সম্পন্ন করেছে।

এইদিন ভ্রাম্যমাণ এইসব বিক্রয় কেন্দ্রে ৪০ কোটি ১৫ লাখ ১৮ হাজার ১ শত ১৮ টাকা মূল্যের ২৬ লাখ ৩৭ হাজার ৬ শত ২২ লিটার দুধ, ১ কোটি ৯ লাখ ৭ হাজার ৯ শত ৩২টি ডিম, ১৪ লাখ ৯৬ হাজার ৬ শত ৫৩টি মুরগী ও ৩৬ হাজার ৭ শত ৭৭টি টার্কি, হাঁস ও কবুতর এবং অন্যান্য প্রাণিজ পণ্য বিক্রি করেছে খামারিগণ।

একইদিন ৭ কোটি ২৩ লাখ ৭৯ হাজার ৬ শত ৫১ টাকা মূল্যের ৩ লাখ ৯৫ হাজার ২ শত ৬২ কেজি রুই, কাতলা, সিলভার কার্প, মৃগেল, শিং, মাগুর, ইলিশ, তেলাপিয়া, পাঙ্গাস, সরপুটিসহ অন্যান্য মাছ বিক্রি করেছে খামারিরা।

এ সংক্রান্ত একটি প্রতিবেদন ৭ মে প্রাণিসম্পদ অধিদপ্তরে স্থাপিত নিয়ন্ত্রণ কক্ষ থেকে মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল দেশের প্রান্তিক পর্যায়ের চাষী, খামারি এবং উদ্যোক্তাদের উৎপাদিত মাছ, দুধ, ডিম ও পোল্ট্রি সুষম সরবরাহ ও বাজারজাত করার উদ্যোগ গ্রহণের জন্য সকল জেলা ও উপজেলায় কর্মরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

করোনা পরিস্থিতিতে বাজারজাতকরণ সংকটে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত উৎপাদক, খামারি ও উদ্যোক্তাদের কথা মাথায় রেখে এবং ভোক্তাদের চাহিদা বিবেচনা করে এ নির্দেশনা প্রদান করা হয়। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Deprecated: Theme without comments.php is deprecated since version 3.0.0 with no alternative available. Please include a comments.php template in your theme. in /home/courentn/public_html/wp-includes/functions.php on line 5061

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৭৮০,১৫৯
সুস্থ
৭২২,০৩৬
মৃত্যু
১২,১৪৯
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৬২,২৭৬,১৮৪
সুস্থ
৯৮,৩৬৯,৮৫৮
মৃত্যু
৩,৩৬৬,৮৩৬

.