সর্বশেষঃ
জুরাইনে অবৈধ বিলবোর্ড, খিলগাঁওয়ে অবৈধ মাছ বাজার উচ্ছেদ ঢাকা দক্ষিণ সিটির নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে পর্যবেক্ষণ আন্তর্জাতিক মহলের- স্থানীয় সরকার মন্ত্রী কারা অধিদফতরের ২ ডিআইজি প্রিজনসহ ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আমজাদসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা ২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:২৯ অপরাহ্ন

হোটেল সুপার স্টার ও মুগদা ৫০০ শয্যা জেনা. হাসপাতালের বিভিন্ন রেকর্ডপত্র চেয়েছে দুদক

দূরবীণ নিউজ প্রতিবেদক:
এবার হোটেল সুপার স্টার লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক ও মুগদা ৫০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের পরিচালকের নিকট কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের হোটেলে থাকা-খাওয়াসহ বিভিন্ন তথ্য ও রেকর্ডপত্র চেয়েছে দুদক।

আগামী ০৯ আগস্টের মধ্যে এসব রেকর্ডপত সরবরাহের অনুরোধ জানানো হয়েছে । বিশেষ বাহক মারফত এই অতীব জরুরি পত্র প্রেরণ করা হয়েছে।

সোমবার (৩ আগস্ট) দুদক পরচিালক মীর মোঃ জয়নুল আবেদীন শিবলী স্বাক্ষরিত এক পত্রে এসব তথ্য ও রেকর্ডপত্র চাওয়া হয়েছে। গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

দুদকরে পত্রে বলা হয়েছে, ভারপ্রাপ্ত পরিচালক ও অধ্যক্ষ, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, মুগদা, ঢাকা ও অন্যান্যদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারসহ ,বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগটির সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে এসব তথ্য ও রেকর্ডপত্র চাওয়া হচ্ছে।

মুগদা হাসপাতালের কাছে যেসব তথ্য চাওয়া হয়েছে এর মধ্যে উল্লেখযোগ্য তথ্যাদি হচ্ছে – কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের থাকা-খাওয়া, পরিবহণ ও আনুষঙ্গিক ব্যয় সংক্রান্ত“কোয়ারান্টাইন এক্সপেন্স” খাতে ৫০০ শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতালের অনুকূলে বরাদ্দকৃত অর্থের বরাদ্দপত্র।

কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের থাকা-খাওয়ার রেট/মূল্য নির্ধারণ সংক্রান্তে ৫০০শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতাল কর্তৃক “হোটেল সুপার স্টার লিঃ”সহ অন্যান্য হোটেল-এর সাথে পত্রযোগাযোগ।

উক্ত হোটেলসমূহ কর্তৃক দাখিলকৃত কোটেশন, থাকা-খাওয়ার রেট/মূল্য নির্ধারণ সংক্রান্তে সম্পাদিত চুক্তিপত্রের কপি,হোটেল কর্তৃপক্ষ কর্তৃক দাখিলকৃত বিল ও টাকার পরিমাণ, ব্যাংক স্টেটমেন্টসহ এ সংক্রান্ত নথির নোটশীটসহ যাবতীয় রেকর্ডপত্র।

এ যাবত কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী কতজন ডাক্তার, নার্সও অন্যান্য ব্যক্তিবর্গ কোন হোটেলে কতদিন থেকেছেন এবং খাওয়া-দাওয়া করেছেন তাদের বিস্তারিত তথ্যাদি।

কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মচারীদের থাকা, খাওয়ার রেট/মূল্য নির্ধারণ সংক্রান্তে “হোটেল সুপারস্টার লিঃ” “হোটেল ৭১”সহ অন্যান্য হোটেলের সাথে যোগাযোগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম, পদবি, বর্তমান ও স্থায়ী ঠিকানা এবং মোবাইল নম্বরসহ অন্যান্য তথ্যাদি ।

এছাড়া হোটলে সুপারের কাছে যেসব তথ্য চাওয়া হয়েছে এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে -কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের থাকা-খাওয়ার রেট/মূল্য নির্ধারণ সংক্রান্তে ৫০০শয্যা বিশিষ্ট মুগদা জেনারেল হাসপাতাল-এর সাথে “হোটেল সুপার স্টার লিঃ”কর্তৃক পত্র যোগাযোগ, দাখিলকৃত কোটেশন, থাকা-খাওয়ার রেট/মূল্য নির্ধারণ সংক্রান্তে সম্পাদিত চুক্তিপত্র ও দাখিলকৃত বিল-এর কপি ।

এ যাবত কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবাদানকারী কতজন ডাক্তার, নার্সও অন্যান্য ব্যক্তিবর্গ এই হোটেলে কতদিন থেকেছেন এবং খাওয়া-দাওয়া করেছেন তাদের তালিকা (ব্যক্তি ভিত্তিক)। গ্রাহকের নিকট ভাড়া দেয়ার মত “হোটেল সুপারষ্টার লিঃ” এর কোন কেটাগরির (এসি, নন-এসি, সিঙ্গেল-ডাবল) কতটি রুম রয়েছে, তার বিবরণ এবং“হোটেল সুপার ষ্টার লিঃ” এর থাকা-খাওয়ার রেট/মূল্য তালিকা (২০২০ সালের) ; ইত্যাদি।
উল্লেখ্য যে, ইতোপূর্বে একই অভিযোগে হোটেল ৭১ থেকেও এ সংক্রান্ত রেকর্ডপত্র সংগ্রহ করা হয়েছে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6