সর্বশেষঃ
যত্রতত্র ময়লা-আবর্জনা ফেললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে:. মেয়র আতিকুল ইসলাম ফেব্রুয়ারিতে বুড়িগঙ্গা আদি চ্যানেলের পুনঃখনন কাজ শুরু হবে : মেয়র ব্যারিস্টার শেখ তাপস ‘স্থানীয় সরকার দিবস’ পালনের উদ্যোগ নেয়া হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী ১৭৬ কোটি টাকা আত্মসাৎ মামলায় এবি ব্যাংকের কর্মকর্তাসহ ১৫ জনকে ৭ দিনের মধ্যে গ্রেফতারে নির্দেশ আমরা কেউ বসে থাকতে পারি না‘ অর্থপাচারের শুনানিতে হাইকোর্ট তিতাস গ্যাসের আয়েজ উদ্দিনও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা নাহিদ এন্টারপ্রাইজের বিরুদ্ধে ২৭৫ কোটি টাকার ভ্যাট ফাঁকির মামলা অবৈধ দখলদারদেরকে দ্রুত আইনের আওতায় আনা হবে: মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ মাদক বিরোধী ভূমিকা পালন করবে: আতিকুল ইসলাম খুব শিগগিরই মন্ত্রী পরিষদে জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা উত্থাপন: স্থানীয় সরকার মন্ত্রী
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:৩২ পূর্বাহ্ন

‘হাজীগঞ্জ দূর্গের জমি দখলমুক্ত করে শিশু কিশোরদের জন্য পার্ক নির্মাণের দাবি’

দূরবীণ নিউজ প্রতিবেদক :
হাজীগঞ্জ দূর্গের আশপাশের জমির অবৈধ দখলদার উচ্ছেদ করে অবিলম্বে শিশু কিশোরদের নির্মল বিনোদনের জন্য মান সম্পন্ন পার্ক নির্মাণের দাবি জানিয়েছেন মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজের কর্মকর্তারা।

শুক্রবার (২৭ ডিসেম্বর) হাজীগঞ্জ দূর্গের গোল ঘর প্রাঙ্গণে মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজের আহবায়ক বদরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তাগণ এই দাবি জানান।

সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলার ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এড. নূরুল হুদা, আমরা নারায়ণগঞ্জবাসী’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ নুর উদ্দিন আহমেদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড মাহমুদ হোসেন, আমরা নারায়ণগঞ্জবাসী’র সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মন্টু, বিষের বাশি পত্রিকার সম্পাদক সুভাষ সাহা, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম,নবীগঞ্জ মাদক প্রতিরোধ কমিটির আহবায়ক হাজী পীর মোহাম্মদ পিরু, প্রয়াসের চিকিৎসা বিষয়ক পরামর্শক জসিম উদ্দিন বাবু, এসিআই শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গির হোসেন, আমরা নারায়ণগঞ্জবাসী’র সহ সাংগঠনিক সম্পাদক মাকিব মোস্তাকির শিপলু, নজরুল সংগঠক হুমউিন কবির প্রমূখ।

আলোচনা সভাতে বক্তব্যের মূল প্রতিপাদ্য বিষয় ছিল “সুস্থ বিনোদনহীনতাই মাদকাসক্তির অন্যতম কারণ”। মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ- এর সদস্য সচিব আবু হাসান টিপু’র স ালনায় আলোচনা সভাতে আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধাবকুল মিয়া, মাদক বিরোধী আন্দোলনের অন্যতম নেতা বজলু মিয়া সহ বিভিন্ন শ্রেণী পেশার গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ।
অলোচকগণ বলেছেন, আজকের শিশু কিশোরদের শৈশব-কৈশর এক অদৃশ্য সুতার টানে চুরি করে নিচ্ছে প্রাশ্চাত্যের দানবিয় সভ্যতা। এখন আর বৃষ্টি ঝড়া বিকেলে ফুটবল নিয়ে কিশোরদের ছুটে যেতে দেখা যায়না মাঠে। ছড়াগান, পথ নাটক, আবৃত্তি, দেয়াল পত্রিকা আজ যেন বড্ড সেকেলে হয়ে গেছে। দলবেধে নদীতে সাঁতার কাটার দৃশ্য আজ আর চোখেই পরেনা। লাঠি লজেন্স আর মুড়ির মোয়া এতো বহু আগেই হারিয়ে গেছে আমাদের স্মৃতির গহরে।

এভাবেই একেক করে হারাচ্ছে শৈশব-কৈশরের সোনালী দিন গুলো। ফলে সৃষ্টি হচ্ছে সামাজিক নানা অবক্ষয়। আর এই অবক্ষয়ের চোরাবালিতে তলিয়ে যেতে যেতে আমাদের কিশোর-যুব‘রা রঙ্গিন স্বপ্ন বুনছে মাদকে। ফলে ধ্বংস হচ্ছে পরিবার, ধ্বংস হচ্ছে সমাজ, ধ্বংস হচ্ছে জাতি।

আর তাই হাজীগঞ্জ দূর্গের অবৈধ দখলদার উচ্ছেদ করে অবিলম্বে বিনোদন পার্ক করার জন্য আলোচকগণ সংশ্লিষ্টদের প্রতি উদাত্ত্ব আহবান করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6