সর্বশেষঃ
নদী, খাল ও জলাধারের অবৈধ দখল উচ্ছেদ চলবে: ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব মেয়রকে নেয়ার কথা বললেন স্থানীয় সরকার মন্ত্রী ডিএসসিসির ময়লার গাড়ি চলাচ্ছিলেন লাইসেন্স ছাড়াই হারুন-রাসেল : র‌্যাব চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান মুশফিকের গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর বরখাস্ত, ৩ জনের মেয়র প্যানেল গঠিত ডিএনসিসির ময়লার গাড়ির চাপায় সাবেক সংবাদকর্মীর মৃত্যূ রাজধানীর পান্থপথে সড়ক দুর্ঘটনায় ৩ সদস্যের কমিটি ডিএনসিসির ছাত্রদের সাথে একমত হয়ে খুনির ফাঁসি চাইলেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ তাপস ধোলাইরপাড় পুকুর ভরাট, ঢাকা দক্ষিণ সিটির প্রকল্প নিয়ে হাইকোর্টের রুল কড়াইলে বেদে বস্তিতে পার্লামেন্ট অব দ্য ইউনাইটেড কিংডমের প্রতিনিধি দল
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন

স্বাস্থ্য অধিদপ্তরের শিক্ষা ব্যুরো অফিসে অনিয়মের অভিযোগে দুদকের অভিযান

দূরবীন নিউজ প্রতিবেদক:
স্বাস্থ্য অধিদপ্তরের অধীন স্বাস্থ্য শিক্ষা ব্যুরো হতে ৬টি গণসচেতনতা মূলক প্রচারণা সার্ভিস প্রকল্পে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

বুধবার (১১ডিসেম্বর) দুদকের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। গণমাধ্যকে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এই তথ্য জানান।

তিনি আরো জানান, সরেজমিন অভিযানে দুদক টিম উল্লিখিত ৬টি প্রকল্পের যাবতীয় তথ্যাবলি সংগ্রহ করে। অভিযানকালে প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ কর্তৃক পাজেরো গাড়ি ব্যবহারের তথ্য পায় দুদক টিম, যদিও তাঁদের গাড়ি ব্যবহারের প্রাধিকার সংক্রান্ত প্রমানাদি স্বাস্থ্য শিক্ষা ব্যুরো দুদক টিমের নিকট প্রদর্শন করতে পারেননি।

টিম বিস্তারিত অনুসন্ধানের স্বার্থে উক্ত ৬টি গাড়ির লগ বই সংগ্রহ করে। যাবতীয় তথ্য বিশ্লেষনপূর্বক এ অভিযোগের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের অনুমোদন চেয়ে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।

বগুড়ার কাহালুতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে ডিলারদের নিকট হতে ধান-চাল সংগ্রহে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (টোল ফ্রি হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে বগুড়া জেলা কার্যালয় হতে আজ এ অভিযান পরিচালিত হয়।

দুদক টিম মিল মালিকসমূহের নিকট হতে চাল সংগ্রহ সংক্রান্ত নথিপত্র সংগ্রহ করে। তথ্যাবলি যাচাইপূর্বক কমিশনের সিদ্ধান্ত চেয়ে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে টিম।

একই টিম কাহালু উপজেলার ডাকুনটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন কাজে টাকা আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করে। সরেজমিনে বিদ্যালয় পরিদর্শন করে টিম অভিযোগের প্রাথমিক সত্যতা পায়।

অভিযানকালে টিমের নিকট পরিলক্ষিত হয়, বিদ্যালয় উন্নয়নের বিভিন্ন খাতে নামমাত্র কাজ করে ভুয়া ভাউচার তৈরী করে অবশিষ্ট অর্থ আত্মসাৎ করা হয়েছে। টিম বরাদ্দ ও ব্যয় সংক্রান্ত ভাউচারসমূহ জব্দ করে কাহালু উপজেলা শিক্ষা অফিসারের নিকট সোপর্দ করে।

তিনি আগামী তিন কার্যদিবসের মধ্যে এ বিষয়ে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করবেন মর্মে নিশ্চয়তা প্রদান করেন। কাহালু পৌরসভায় জন্ম নিবন্ধন সনদ সংশোধন অনৈতিক অর্থ দাবী ও হয়রানির অভিযোগে একই টিম কর্তৃক অপর একটি অভিযান পরিচালিত হয়েছে।

এছাড়াও কক্সবাজারের কুতুবদিয়ায় সাইক্লোন সেন্টারের ভবন নির্মাণে নিম্মমানের সামগ্রী ব্যবহার ও দুর্নীতির অভিযোগে সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়েছে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6