সর্বশেষঃ
স্বল্প আয়ের আবাসনকে নীতি প্রণোদনার পাশাপাশি নাগরিক সুবিধাদি নিশ্চিত করা প্রয়োজনঃ বিশেষজ্ঞদের অভিমত শ্রমিকদের চাঁদাবাজি প্রতিরোধ খেয়াল রাখতাম: মন্নুজান সুফিয়ান বঙ্গমাতা গোল্ড কাপের ফলেই সাফ নারী ফুটবলের শিরোপা জয় : গণপূর্ত প্রতিমন্ত্রী মিরপুরে খেলার মাঠের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের সাথে ডিএনসিসি মেয়রের সংহতি তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়ার সুযোগ নেই: আইনমন্ত্রী ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা জহুরের বিরুদ্ধে সোয়া ৩ কোটি টাকার মামলা দুদকের গ্রাহকদের টাকা ফেরতের শর্তে হোমল্যান্ড লাইফের ৭ পরিচালকের জামিন লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন

স্বাধীনতাবিরোধীরা শিক্ষার পরিবেশ ধ্বংসের অপচেষ্টায় লিপ্ত : শিল্প প্রতিমন্ত্রী

দূরবীণ নিউজ প্রতিবেদক:

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ অত্যন্ত মনোরম ও শান্তিপূর্ণ পরিবেশে যথাযথ নিয়মকানুন মেনে সঠিকভাবেই পরিচালিত হচ্ছে বলেই এসএসসি ও এইচএসসিসহ অন্যান্য পাবলিক পরীক্ষায় নিয়মিত গৌরবোজ্জ্বল ফলাফল অর্জনের পাশাপশি সার্বিক বিবেচনায় দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

স্বাধীনতাবিরোধী একটি কুচক্রী মহল ঈর্ষান্বিত হয়ে এর বিরুদ্ধে নানান অপপ্রচারসহ শিক্ষার স্বাভাবিক পরিবেশ ধ্বংস করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। স্বাধীনতাবিরোধীদের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে অতীতের ন্যায় ভবিষ্যতেও প্রতিষ্ঠানটি তার শ্রেষ্ঠত্বের মর্যাদা অক্ষুন্ন রাখবে, এটাই সবার প্রত্যাশা।

শনিবার ( ২৭ আগস্ট) দুপুরে রাজধানীর মিরপুর এলাকায় মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ (মূল বালিকা শাখা) প্রাঙ্গনে জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা, বিশেষ দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিনী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্যবৃন্দ এবং জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকলকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য সময়ের চাহিদা মোতাবেক বিষয়ভিত্তিক সাইন্স ল্যাব, আইটি সেন্টার, মেডিকেল সেন্টার, এমবিবিএস ডাক্তার, নার্স, সাধারণ গ্রন্থাগার, মুক্তিযুদ্ধ গ্রন্থাগার, ক্যান্টিন, সার্বক্ষণিক নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা, বিদ্যুৎ নিশ্চিত করার জন্য জেনারেটর ইত্যাদি সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি প্রচলিত আইনকানুন ও বিধিমালা যথাযথভাবে অনুসরণ করেই পরিচালিত হয়ে আসছে। এর সকল আয় দৈনন্দিন কার্যদিবসে ব্যাংকে জমা হয়। বিধি মোতাবেক শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদি ও প্রয়োজনীয় অন্যান্য ব্যয় নির্বাহ হয় এবং যাবতীয় আয়-ব্যয়ের যথাযথ অডিট সম্পন্ন হয়।

শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের স্বনামধন্য অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন সুনামের সাথে নিজের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করছেন। তিনি অত্যন্ত মেধাবী, সৃজনশীল, একাধিকবার পদকপ্রাপ্ত ও নির্বচিত শ্রেষ্ঠ শিক্ষক। প্রতিষ্ঠানটির বৃহত্তর স্বার্থেই তাঁর চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ বর্ধিত করা অত্যাবশ্যক।

প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে এবং চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী করে শিক্ষার্থীদেরকে গড়ে তুলতে হবে। দেশের ভবিষ্যৎ প্রজন্ম যাতে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে বেড়ে উঠতে পারে সে লক্ষ্যে সকলকে উদ্যোগী হতে হবে।

শিক্ষা মন্ত্রী মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সকলের সম্মিলিত প্রচেষ্টায় তাঁর স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলতে হবে।

মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের এডহক ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক রাশেদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেন এবং অভিভাবক প্রতিনিধি নুরুন্নাহার বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিভিন্ন ব্রাঞ্চের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি উত্তর কাফরুল উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষ্যে ১৬ নম্বর ওয়ার্ডের চার শতাধিক গরীব ও অসহায় পরিবারের মাঝে নিজের পক্ষ থেকে ১০ কেজি চাউলসহ খাদ্যসামগ্রীর একটি করে প্যাকেট বিতরণ করেন। এসময় স্থানীয় আওয়ামীলীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৯ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ৪:০৬ অপরাহ্ণ
  • ৫:৪৯ অপরাহ্ণ
  • ৭:০২ অপরাহ্ণ
  • ৫:৪৯ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9