সর্বশেষঃ
 ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট ঢাকা শহরের জলাবদ্ধতার স্থায়ী নিরসনে পুরনো খাল-নদী সংস্কার হচ্ছে : মন্ত্রী তাজুল ইসলাম ‌’ঢাকা উত্তর সিটিতে কোরবানির পশুর হাটে ডিজিটাল ক্রয়-বিক্রয় উদ্বোধন’ কারাদন্ডপ্রাপ্ত ডেসটিনি গ্রুপের সাকিবুজ্জামানসহ ৪ জন কারাগারে দুর্নীতির দায়ে ঢাকা দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তা সেলিমসহ ৩২জন চাকরিচ্যুত অর্থ পাচারকারীদের খেলাপি ঋণ পুনঃতফসিল: খতিয়ে দেখতে দুদককে নির্দেশ
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৭:৩০ অপরাহ্ন

সারাদেশে মহানবীকে কটূক্তির প্রতিবাদে মুসল্লিদের বিক্ষোভ

দূরবীণ নিউজ ডেস্ক:

মহানবী হযরত মুহাম্মদ সা:-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর মসজিদগুলোর সামনে সমাবেশ এবং বিক্ষোভ করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

এসব সমাবেশে বক্তরা- ভারতীয় পণ্য বর্জনসহ নবীজীকে অবমাননা করে বক্তব্যদানকারী বিজেপি নেতাদের শাস্তি এবং বিষয়টি জাতীয় সংসদে উত্থাপনের দাবি জানান।
শুক্রবার বাদ জুমা আশুলিয়ার বিভিন্ন মসজিদ থেকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে নেমে আসেন মুসল্লিরা। এ সময় তারা বাইপাইল-আব্দুল্লাহপুর, নবীনগর-চন্দ্রা মহাসড়ক বন্ধ করে দিয়ে সমাবেশ করেন।

জুমার নামাজ শেষ করেই আশুলিয়ার বাইপাইল কেন্দ্রীয় জামে মসজিদ থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি নবীনগর-চন্দ্রা মহাসড়ক হয়ে বাইপাইলে অবস্থান করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় একে একে বাইপাইল পশ্চিমপাড়া, গাজীরচট, ভাদাইল, কাইচাবাড়ি, বাইপাইল দরগা মসজিদ, গাজীরচট ফকিরবাড়ি মসজিদ,বায়তুন নূর জামে মসজিদ, শ্রীপুর, তালপট্টি, বলিভদ্র বাজার মসজিদসহ আশপাশের বিভিন্ন মসজিদ থেকে জুমার নামাজ শেষে হাজার হাজার মুসল্লি খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন।

শুক্রবার জুমার নামাজের পর ধামরাইয়ে সর্বস্তরের উলামা মাশায়েখ ও তৌহিদী জনতা মিলিত হয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। বিক্ষোভ মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলার চত্বর মঞ্চে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা মহানবী হজরত মোহাম্মদ সা:-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদ ও নিন্দা জানান। অভিযুক্তদের বিচারের দাবি জানিয়ে ভারতের পণ্য বর্জন করতে হবে বলেও জানান তারা।

শুক্রবার বাদ জুমা শহরের ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের সম্মিলিত উলামা ও মুসল্লিদের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জুমার নামাজ শেষে উপজেলা ইমাম, উলামা পরিষদ ও সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্যোগে উপজেলার বাহিরগোলা জামে মসজিদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাহিরগোলা মসজিদ চত্বরের সামনে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

জুমার নামাজ শেষে পৌর শহরের কাঁটাবাড়ী জামে মসজিদ, নয়াপাড়া জামে মসজিদ, বাইতুন নূর জামে মসজিদের মুসল্লিরা ফেষ্টুন হাতে বাংলা স্কুল মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পৌর শহরের নিমতলা মোড়, বাস স্টেশন হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কাঁটাবাড়ীতে এসে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে স্থানীয় মুসুল্লিরা বক্তব্য রাখেন।

দলমত নির্বিশেষে সাধারণ মুসল্লিরা বাদ জুমা শহরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে শহরের জনতা ব্যাংকের মোড়ে সমবেত হন। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে মুজিব সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে শেষ করে। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় মুহুর্মুহু ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

মহানবী হজরত মোহাম্মদ সা:-কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে সখীপুর মোখতার ফোয়ারা চত্বরে কওমী ওলামা পরিষদের আয়োজনে এক মানববন্ধনের আয়োজন করা হয়।
ধর্মপাশা উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে জুমার পর উপজেলা পরিষদেএর সামনের সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন। এ সময় উপজেলার বিভিন্ন মসজিদ থেকে বিভিন্ন সংগঠনের হাজার হাজার মুসল্লি কটূক্তি নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

জুমার নামাজ শেষে পৃথক পৃথক মিছিল নিয়ে উপজেলা সদরের ইন্দুরকানী বাজারে এসে বিক্ষোভ করেন বিভিন্ন মসজিদ থেকে আগত মুসল্লিরা।

বিক্ষোভের একপর্যায়ে উত্তেজিত জনতা তাদের হাতে জুতা তুলে নেন। এ সময় ‘নারায়ে তাকবির’ স্লোগান দিতে থাকেন। মিছিলটি ইন্দুরকানী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রূপালী ব্যাংক চত্বরে একটি পথসভার মাধ্যমে শেষ হয়।

ভারতের ক্ষমতাশীন দলের দু’নেতা মহানবী সা:-কে কটূক্তির প্রতিবাদে ও তাদের গ্রেফতারের দাবিতে জুমার নামাজ শেষে নোয়াখালী শহরের বিভিন্ন মসজিদ থেকে শত শত মুসল্লি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলগুলো শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে মহানবী সা:-কে অবমাননামূলক বক্তব্যের প্রতিবাদে বাংলাদেশ ‘ল’ ইয়াস কাউন্সিল নোয়াখালী শাখার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ করেন।শুক্রবার বাদ জুমা গফরগাঁও উলামা সমিতির উদ্যোগে রেলওয়ে স্টেশন চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

নাটোর সংবাদদাতা জানান, বাদ জুমা শহরের বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা মিছিল নিয়ে নাটোরের কেন্দ্রীয় মসজিদের সামনে এসে সমবেত হন। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইল সংবাদদাতা জানান, মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে টাঙ্গাইলে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচিতে অংশ নেন সর্বস্তরের উলামা-মাশায়েখ ও তৌহিদী জনতা।

রাজশাহী ব্যুরো জানায়, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ সা: ও হজরত আয়েশা রা:-কে নিয়ে অশালীন ও অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন আলেম-ওলামাগণ।

শুক্রবার বাদ জুমা রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট বড় মসজিদের উত্তর চত্বর থেকে রাজশাহী সম্মিলিত উলামা-মাশায়েখ পরিষদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের ব্যানারে ধর্মপ্রাণ মুসল্লিরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার সাহেববাজার জিরো পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8