সর্বশেষঃ
২১ আগস্ট গ্রেনেড মামলা: জজ মিয়াকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের লিগ্যাল নোটিশ ১২৩ কোটি টাকার সম্পত্তি ১৫ কোটি টাকায় বিক্রি: কুষ্টিয়ার ডিসি-এসপিসহ ৫জনকে হাইকোর্টে তলব ওসি মনিরুলের বাড়িসহ সম্পদের অনুসন্ধান চেয়ে দুদকে ব্যারিস্টার সুমনের আবেদন জনদুর্ভোগ কমিয়ে উন্নয়ন কার্যক্রম চালাতে হবে: মেয়র আতিকুল ইসলাম ডিএনসিসির কবরস্থানগুলোতে সর্বনিম্ম ফি ১০০ টাকা নির্ধারণ ‍‍‍‍‍‍‍নবগঠিত দপ্তর ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টের যাত্রা শুরু ডিএনসিসি মেয়রের সাথে রোটারি ইন্টারন্যাশনাল’র প্রেসিডেন্ট জেনিফার সাক্ষাৎ দুদকের মামলায় সম্রাটের জামিন বাতিলের আদেশ আপিল বিভাগেও বহাল গণপরিবহনকে শৃঙ্খলায় আনতেই সায়েদাবাদ টার্মিনালের আধুনিকায়ন হচ্ছে: মেয়র শেখ তাপস নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালেও মানুষ খেতে পারছেন : স্থানীয় সরকারমন্ত্রী
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১১:৪৯ পূর্বাহ্ন

সাতক্ষীরায় ঠিকাদারের ব্যাংক গ্যারান্টির ২৫ লাখ টাকা আত্মসাৎ দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর  (এলজিইডি) সাতক্ষীরায় অসাধু কর্মকর্তাগণ জালিয়াতির মাধ্যমে একজন ঠিকাদারের ব্যাংক গ্যারান্টির ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

সোমবার (৬ জানুয়ারি) গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।
তিনি জানান, খুলনা সমন্বিত জেলা কার্যালয়ের থেকে অভিযানকালে দুদক টিম দেখতে পায় যে, ভূয়া স্বাক্ষর প্রদানের মাধ্যমে অভিযোগকারীর মালিকানাধীন মেসার্স শহীদ খুশি এন্ড কোং এর নামে ব্যাংক গ্যারান্টির ২৫ লাখ টাকা আত্মসাত করা হয়েছে।

তিনি জানান, প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে ব্যাংক গ্যারান্টির টাকা আত্মসাত করা হয়েছে মর্মে দুদক টিমের নিকট প্রাথমিকভাবে অনুমিত হওয়ায় ভূয়া স্বাক্ষরকারীর পরিচয় নিশ্চিত হয়ে টাকা আত্মসাতে সাথে জড়িত ব্যাক্তিদের বিরুদ্ধে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশপূর্বক কমিশনে রিপোর্ট/প্রতিবেদন দাখিল করবে।

দুদক কর্মকর্তা আরো জানান, এদিকে পাসপোর্ট প্রদানে ঘুষ দাবী এবং গ্রাহক হয়রানির অভিযোগে দুদক সমন্বিত জেলা কার্যালয়, পাবনা হতে আঞ্চলিক পাসপোর্ট অফিস পাবনাতে একটি ফলোআপ অভিযান পরিচালিত হয়। সরেজমিনে দুদক টিম দেখতে পায় দুদকের পূর্ববর্তী অভিযানের পরে পাসপোর্ট অফিস এ সেবা প্রদানের পরিবেশ বিরাজ করছে।

অফিসে সিটিজেন চার্টার টানানো হয়েছে এবং দালালদের সাথে কোনরূপ লেনদেন না করা সম্বলিত পোস্টার অফিসের বিভিন্ন স্থানে স্থাপন করা হয়েছে। পাসপোর্ট অফিসে উপস্থিত সেবা প্রার্থীগণ দুদকের অভিযানকে স্বাগত জানায় এবং ভবিষ্যতেও এ ধরনের কাযক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করে।

এছাড়া, রাজউকের নকশা বহির্ভূত বহুতল হোটেল নির্মাণ করার অভিযোগে দুদক প্রধান কার্যালয়, রেলের সরকারি জায়গায় অবৈধভাবে বসতি নির্মাণের অভিযোগে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১, ডিউটি সময়ে হাসপাতালে অনুপস্থিত থেকে যথাযথ চিকিৎসা প্রদান না করে রোগীদের হয়রানি করার অভিযোগে দুদক সমন্বিত জেলা কার্যালয়, খুলনা হতে অভিযান পরিচালিত হয়।

এছাড়া, বিভিন্ন অভিযোগের বিষয়ে কাযকর ব্যবস্থা গ্রহণপূর্বক দুর্নীতি দমন কমিশনকে জানানোর জন্য, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই ইট-ভাটা স্থাপন, নদী থকে অবৈধভাবে বালু উত্তোলন, হতদরিদ্রদের জন্য ঘর প্রদানের প্রকল্পে ব্যাপক অনিয়ম ও ভুয়া মুক্তিযোদ্ধা সনদ সৃজনপূর্বক মুক্তিযোদ্ধা ভাতা গ্রহণের অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক-মানিকগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, দিনাজপুর, উপজেলা নির্বাহী অফিসার-কসবা ও দিরাই-এর নিকট পত্র প্রেরণ করেছে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৪ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪০ অপরাহ্ণ
  • ৬:৩৯ অপরাহ্ণ
  • ৭:৫৮ অপরাহ্ণ
  • ৫:৩১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8