সর্বশেষঃ
কোটা সংস্কার আন্দোলনে হত্যা ও অন্যান্য ঘটনা বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের ওপর সহিংসতা চান না মুশফিকুর ঢাবিতে গায়েবানা জানাজার আন্দোলনকারীদের কফিন মিছিলে পুলিশের কাঁদানে গ্যাস সংঘবদ্ধ ভূমিদস্যুদের কবল থেকে খাল পুনরুদ্ধার হবে: মেয়র তাপস সিটি করপোরেশন  ও শহরের  সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ পবিত্র আশুরা উপলক্ষে ঢাকায় তাজিয়া মিছিল কোটা আন্দোলনে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে অভিযান হবে : ডিবি প্রধান  আজ পবিত্র আশুরা আজ ঢাকায় কোটা আন্দোলনকারীদের কর্মসূচি আন্দোলনকারীদের শিক্ষার্থীদে ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা সাদা দলের শিক্ষকদের
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

সাংবাদিকদের ঘটনার মূল ফ্যাক্ট তুলে ধরার অনুরোধ আইজিপির

দূরবীণ নিউজ প্রতিবেদক:
পুলিশ মহা পরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, আপনারা ক্রিয়েটিভ রিপোর্ট করবেন। সাহিত্য রচনার কালচার থেকে বেরিয়ে আসতে হবে। সাংবাদিকদের যে কোনো ঘটনার মূল ফ্যাক্ট তুলে ধরার অনুরোধ জানান আইজিপি।

তিনি সাংবাদিকদের আরো বলেন, যে কোনো ব্যক্তির বিরুদ্ধে আদালতে বিচারের আগেই মিডিয়ায় বিচার করতে যাবেন না। আপনাদের অতীতের ইতিহাস এবং সুনাম রয়েছে।’৭১ সালে স্বাধীনতা সংগ্রামে পুলিশের পাশাপাশি সাংবাদিকদেরও অনেক অবদান রয়েছে। এখন দেশকে এগিয়ে নেয়ার ক্রেত্রেও পুলিশ এবং সাংবাদিকদের অনেক দায়িত্বশীল ভূমিকার পালন করতে হবে।

শুক্রবার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. বেনজীর আহমেদ, গণতান্ত্রিক সমাজে ও রাষ্ট্র ব্যবস্থায় মানুষের মাঝে ভিন্ন মত থাকবে।তবে জাতীয় অর্জনের ক্ষেত্রে ১৬ কোটি মানুষের ৩২ কোটি হাত একত্রে কাজ করতে হবে। আমরা এক সমযে যৌথ পরিবারে বসবাস করতাম। পরবর্তীতে আলাদা হওয়া শুরু হলো। বর্তমানে একাকি পরিবার নিয়ে বসবাস করছি আমরা। পুরনো কাঠামো যত ভেঙ্গে যাবে ততই আমরা সামাজিকভাবে দুর্বল হয়ে যাবে।

তিনি আরো বলেন, আধুনিক সমাজ ব্যবস্থায় পুলিশের প্রতি মানুষের চাহিদা বেড়েছে। পুলিশকে মাস্তানের মতো শারীরিক ক্ষমতা দিয়ে নয়, প্রয়োজনে মেধা এবং আইন দিয়ে অপরাধীদের মোকাবেলা করতে হবে। ১৯৪৭ সাল থেকে যত আন্দোলন হয়েছে তার তাৎপর্যপুর্ণ ভুমিকা পালন করেছেন সাংবাদিকরা। স্বাধাীনতা যুদ্ধেও সাংবাদিকের ভুমিকা ছিল অপরিসীম। সমাজ গঠনে সাংবাদিকদের গঠনমুলক ভুমিকা রয়েছে।

ড. বেনজীর আহমেদ বলেন, আমরা এমন একটা সমাজ ও রাষ্ট্র ব্যবস্থা কায়েম করতে চাই। যেখানে গণতান্ত্রিক চেতনা বা মূল্যবোধের উপর প্রতিষ্ঠিত হবে। যেখানে প্রতিটি মানুষ তার সাংবিধানিক অধিকার ভোগ করবেন। প্রতিটি মানুষ যখন কোনো অন্যায্য পরিস্থিতির মুখোমুখি হবেন। তখন এ দেশেনর প্রচলিত সংবিধান এদেশের আইন বিচার ব্যবস্থা বিচার ব্যবস্থা সবকিছু রাষ্ট্র তাকে সহায়তা করবে। রাষ্ট্র এবং সমাজ মিলে এমন একটি সমাজ ব্যবস্থা কায়েম করতে চাই।

প্রধানমন্ত্রীর ভাষণের উদৃতি দিয়ে আইজিপি বেনজীর আহমেদ বলেন, গত ৫০ বছরে আমরা এসেছি অনেক দূর এগিয়েছি। আমাদেরকে আরো অনেক দূর যেতে হবে বহুদুর। আর সেই যাত্রায় আমাদের এগিয়ে যাবার মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেন, আমাদের বর্তমান প্রজন্মকে ঐক্যবদ্ধ ভাবে দেশ, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করতে হবে। আমাদেরকে আগামী প্রজন্মের সুবর্ণ ভবিষ্যত রচনার জন্য আত্মত্যাগস্বীকার করতে হবে। আমাদের পূর্বসুরিরা অনেক অবদান রেখে গেছেন। বাংলাদেশ নামক রাষ্ট্র প্রতিষ্ঠায় তাদের সেই অবদানের ধারবাহিকতায় নতুন প্রজন্ম দায়িত্ব পালন করছে। আমাদের সন্তানদের জন্য সুবর্ণ সময় রেখে যেতে চাই।

ক্র্যাব সভাপতি আবুল কায়েরের সভাপতিত্বে ও সহ সভাপতি মোরসালীন বাবলার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছিলেন র্যাবের মহাপরিচালক চৌধিুরী আব্দুল্লাহ আল মামুন।অনুষ্ঠানে ক্র্যাবের সাবেক একাধিক সভাপতি, সিনিয়র সদস্য এবং আমন্ত্রিত সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:৪৩ অপরাহ্ণ
  • ৬:৪৯ অপরাহ্ণ
  • ৮:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12