সর্বশেষঃ
হবিগঞ্জে গৌরব হত্যা মামলায় ফাঁসির ৪ আসামী হাইকোর্টে খালাস : আপিল না হলে শিগগিরই কারামুক্তি ডিআরইউতে নতুন নেতৃত্ব, সভাপতি শুভ- সম্পাদক মহিউদ্দিন বস্তিতে বসবাসকারী শিক্ষার্থীদের ১ কোটি টাকা বৃত্তি ঘোষণা মেয়র আতিকুল ইসলামের জানুয়ারিতে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের কাজ শুরু: ডিএনসিসির মেয়র মানুষকে জিম্মি করে ক্ষমতার রাজনীতি বন্ধের আহŸান টিআইবি’র সরকারের ৫৮২ কোটি টাকার সারা আত্মসাৎ পোটনসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা ডিএমআরএফ’র নতুন সভাপতি ইমু- সম্পাদক লতিফ রানা আগামী বর্ষায় আদি বুড়িগঙ্গায় নৌকা বাইচ আয়োজন হবেঃ মেয়র শেখ তাপস নির্বাচনে দুর্নীতিবাজরা বিজয়ী না হোক: দুদক চেয়ারম্যান ডেমরায় মাহবুবুর রহমান মোল্লা কলেজের হিসাব রক্ষকের বিরুদ্ধে দুদকের মামলা
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০৫:২৯ পূর্বাহ্ন

ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

দূরবীণ নিউজ প্রতিবেদক :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যারা ষড়যন্ত্র করছেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করছেন তারা আর আগাবেন না। আমরা এগুলোকে চিহ্নিত করে অবশ্যই শাস্তির ব্যবস্থা করবো এবং তাদেরকে জনগণের সম্মুখে উপস্থিত করবো। ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে। তারা রেহাই পাবে না।

আজ সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর উত্তরা-৩ নম্বর সেক্টর মাঠে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ শীর্ষক অনুষ্ঠানে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। অনুষ্ঠান শেষে ৩০০ দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন মন্ত্রী।

ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোহাম্মদ হাবীব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, সংরক্ষিত নারী আসনের (ঢাকা-৩) সংসদ সদস্য শবনম জাহান শিলা প্রমুখ উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হিন্দু-মুসলমানদের ধর্মীয় উৎসব হাজার বছরের কৃষ্টি। সব উৎসবই আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মের লোকেরা একসঙ্গে পালন করি। কিন্তু একের পর এক উসকানি দিয়ে, ধর্মীয় যে বিশ্বাস সেখানে আঘাত হেনে দেশে বিশৃঙ্খলার একটা প্রয়াস আমরা দেখতে পাচ্ছি। আমরা কুমিল্লার ঘটনা দেখলাম, নোয়াখালীর ঘটনা দেখেছি এবং গতকাল রংপুরের ঘটনাও দেখেছি।

তিনি বলেন, শুরুটা হয়েছিল রামু থেকে, রামুর পর ব্রাহ্মণবাড়িয়ায় দেখেছি। এছাড়া আমরা জঙ্গির উত্থান ও সন্ত্রাসের উত্থান দেখেছি। এসব কিছুর একটাই টার্গেট ছিল- সেটা হলো কিভাবে এই বাংলাদেশকে বিপদে ফেলা যায়, বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে কিভাবে ছিনিমিনি খেলা যায় তাও আমরা দেখতে পেয়েছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শাহাদাৎ বরণ করার পরে আমরা দিশেহারা ও পথভ্রষ্ট হয়ে গিয়েছিলাম। এরপর প্রধানমন্ত্রী দেশে এলেন এবং সারা বাংলাদেশকে একত্রিত করেছিলেন। দেশে আসার পর তলাবিহীন ঝুড়ি থেকে তিনি আজ বাংলাদেশকে সম্ভাবনার দেশে পরিণত করেছেন। বিশ্বের বুকেও আজ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা সবকিছুতে এগিয়ে যাচ্ছি। জাতিসংঘ যখন এসডিজি অর্জনের জন্য প্রধানমন্ত্রীকে সম্মাননা দিয়েছেন সেই সময় আমাদের দেশে বিশৃঙ্খলা।

তিনি বলেন, গতকাল রংপুরে ২৫টি বাড়িতে অগ্নিসংযোগ করে ৯০-৯৫টি বাড়িতে লুট করে গরু-বাছুরসহ সব নিয়ে গেছে। যারা এ কাজ করেছে তাদেরকে আমরা চিহ্নিত করেছি ও অ্যারেস্ট করেছি। আমরা অতি শিগগির তাদেরকে বিচারের মুখোমুখি করবো।

পীরগঞ্জ আমাদের স্পিকারের নির্বাচনী এলাকা উল্লেখ করে মন্ত্রী বলেন, সেখানে প্রধানমন্ত্রীর নির্দেশনায় যাদের বাড়িঘর পুড়েছে তাদের বাড়িঘর তৈরি করার জন্য টিন ও নগদ টাকা দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্তরা যাতে কষ্ট না পান সেজন্য আমাদের নেতাকর্মীরাও সেখানে কাজ করছেন।
#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩২ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    30% 3 / 10
  • না
    70% 7 / 10