সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন

রোজিনার মুক্তি , গণমাধ্যমকর্মীদের ডিআরইউ’র ধন্যবাদ

দূরবীণ নিউজ প্রতিবেদক:
করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের জামিনে মুক্তিতে স্বস্তি প্রকাশ করেছেন ডিআরইউ ‘র নেতৃবৃন্দ । একই সঙ্গে রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে ডিআরইউ ঘোষিত আন্দোলন কর্মসূচির সাথে স্বতস্ফূর্তভাবে অংশ নেয়ায় সংগঠনের সদস্য এবং সারাদেশের গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানানো হয়েছে।

আজ রোববার (২৩ মে ) ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মসিউর রহমান খানের পরিচালনায় সংগঠনের কার্যনির্বাহী কমিটির এক সভায় এই স্বস্তি ও ধন্যবাদ জানানো হয়।
সভায় সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, গত ১৮ মে সচিবালয়ে হয়রানি ও হেনস্তার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্ত, রোজিনা ইসলামের সাথে সংগঠিত ঘটনা যারা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে খন্ডিতভাবে প্রকাশ করেছে তাদের বিচারের আওতায় আনা, স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী সকল কালো আইন বাতিল, গণমাধ্যম কর্মী আইন অবিলম্বে সংসদে পাশ করা এবং সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন করার দাবি জানিয়েছে ডিআরইউ নেতৃবৃন্দ।

এছাড়া বৈঠকে ডিআরইউ’র যে সকল সদস্য এখনো কারাগারে রয়েছেন, তাদের অবিলম্বে মুক্তি এবং গণমাধ্যম কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সভায় স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৬ মে ডিআরইউ’র ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সিদ্ধান্ত নেয়া হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- ওইদিন সকাল ১১টায় জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন, সাড়ে ১১টায় র‌্যালি এবং র‌্যালি শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হবে।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুবিধাজনক সময়ে একটি বিশেষ সেমিনার অনুষ্ঠিত হবে। এছাড়া বিশিষ্টজনদের গবেষণাধর্মী লেখা সমৃদ্ধ একটি প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণিকা প্রকাশ করা হবে।

বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামীকাল ২৪ মে সোমবার থেকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ক্যান্টিন, বাগান ও মিডিয়া রুমসহ সকল সেবা চালু থাকবে। তবে করোনা টেস্টের কারণে প্রতি শনিবার উপরে বর্ণিত সকল সেবা কার্যক্রম বন্ধ রাখা হবে।

বৈঠকে লকডাউন চলাকালে যে সকল প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তি ডিআরইউ’র সদস্যদের জন্য বিভিন্নভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়। ভবিষ্যতেও তাদের পক্ষ থেকে এ ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। সেই সঙ্গে সদস্য ও সদস্য পরিবারের যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের সুস্থতা কামনা করা হয়।

সভায় সংগঠনের সহ-সভাপতি ওসমান গনি বাবুল, যুগ্ম সম্পাদক আরাফাত দাড়িয়া, অর্থ সম্পাদক শাহ আলম নূর, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল, দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, নারী বিষয়ক সম্পাদক রীতা নাহার, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রহমান আজিজ, রুমানা জামান, রফিক রাফি, নার্গিস জুঁই ও জাহাঙ্গীর কিরণ উপস্থিত ছিলেন।

# প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12