সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন

রিপোর্ট সত্য হলে , সাংবাদিককে আটকাতে পারবে না: আ’লীগের আইন সম্পাদক নজিবুল্লাহ হিরু

দূরবীণ নিউজ প্রতিবেদক:
বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেছেন, ‘রিপোর্ট সত্য হলে কোনো আইনই সাংবাদিককে আটকাতে পারবেনা। তবে শুধুমাত্র হাইলাইটস হওয়ার জন্য যেনো রিপোর্ট না হয়, সে বিষয়ে সচেতন হতে হবে।’

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ‘ক্র্যাবের আইন উপদেষ্টা মনোনয়ন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী।

ক্র্যাবের নবনিযুক্ত দুই আইন উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মোঃ গোলাম কিবরিয়া জোবায়ের এবং অ্যাডভোকেট আজিজুর রহমান দুলু’র হাতে ‘আইন উপদেষ্টা মনোনয়নপত্র’ তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। এর আগে অতিথিবৃন্দকে ফুল দিয়ে স্বাগত জানান ক্র্যাব নেতৃবৃন্দ।

এছাড়া ক্র্যাবের পক্ষ থেকে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টা ও প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেন, আমাদের আইনের জগতের সাথে সাংবাদিকতার তেমন দূরত্ব নেই। ক্র্যাবের এই আইন উপদেষ্টা নিয়োগের ফলে সামনের দিনগুলোতে আপনাদের দায়িত্ব পালন আরও সহজ হবে। আইনজীবীরা সবসময় আপনাদের পাশে থাকবে, সেই ভরসা দিয়ে যাচ্ছি।

তিনি বলেন, রিপোর্ট এমনভাবে উপস্থাপন করবেন যেনো এর মধ্যে আমরা ম্যাটারিয়ালস খুজে পাই। সাংবাদিকতা করতে গিয়ে শুধুমাত্র বাহবার খাতিরে সত্যকে মিথ্যা বা মিথ্যাকে যেনো সত্য না বলা হয় সেদিকে নজর রাখতে ক্র্যাব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টার বিষয়ে ক্র্যাব সভাপতি মিজান মালিক বলেন, ‘আজ থেকে আমাদের পরিবারে আরও দুজন সদস্য যুক্ত হলেন। আরও আইনজীবী নিয়োগের প্রয়োজন দেখা দিলে তাদের পরামর্শক্রমে বিবেচনা করা হবে। ক্র্যাব সভাপতি উপস্থিত অতিথিবৃন্দ এবং সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা চাইবো সেবা, আমরা কাউকে কষ্ট দিতে চাইবো না।’

এছাড়া বক্তব্য প্রদানকালে ক্র্যাব সদস্যরা ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০২১ এর এমন উদ্যোগের প্রশংসা করে সন্তোষ প্রকাশ করেন। তারা নবনিযুক্ত আইন উপদেষ্টাদের স্বাগত জানান। অন্যদিকে স্ব-স্ব বক্তব্যে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টাও এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্র্যাব কার্যনির্বাহী কমিটির প্রতি কৃতজ্ঞতা ও সন্তোষ প্রকাশ করে বলেন, ‘আজ থেকে ক্র্যাব পরিবারে যুক্ত হতে পেরে আমরা খুশি।

ক্র্যাব সদস্যরা যেকোনো সংকটে আইনগত সহযোগিতা পাবেন, আমাদের পাশে পাবেন।’ পূর্ব অভিজ্ঞতা তুলে ধরে তারা বলেন, ‘অতীতে এ ধরনের কোন সংগঠন এ ধরনের কোন উদ্যোগ নেয়নি। ক্র্যাবের এই নব উদ্যোগ নবদিগন্তের সূচনা করবে বলে আমাদের প্রত্যাশা।’

এছাবক্তব্য রাখেন, ক্র্যাবের উপদেষ্টা শেখ নজরুল ইসলাম, ক্র্যাবের সহ-সভাপতি নিত্য গোপাল তুতু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক কার্যনির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রæব, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান শিপু, ক্র্যাবের সাবেক দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম রাজী, ক্র্যাব সদস্য আলী আজম প্রমুখ।

এ সময় ক্র্যাবের অর্থ সম্পাদক মোঃ এমদাদুল হক খান, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, আন্তর্জাতিক সম্পাদক রুদ্র রাসেল, ক্র্যাবের সাবেক যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক খালিদ আহমেদ ও ক্র্যাব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।/ প্রেস বিজ্ঞপ্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9