শিরোনাম :
এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ হাইকোর্টের ঐতিহাসিক রায়: শিশু অপরাধীর সাজা সর্বোচ্চ ১০ বছর বনানী কবরস্থানে এইচ টি ইমাম চিরনিদ্রায় শায়িত কারা অধিদফতরের সাবেক ডিআইজির মামলায় ৩১ মার্চ সাক্ষ্য গ্রহণ এইচ টি ইমাম দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেনঃ মেয়র তাপস অযথা মামলা মোকদ্দমায় অর্থ ব্যয় না করে দেশের উন্নয়নে এগিয়ে আসুন: এলজিআরডি মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন পি কে হালদারের বান্ধবীকে পুনরায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে দুদক ডিএনসিসির ও ডিসিসিআই স্মার্ট সিটির কাজ একত্রে করতে চায় ক্রিকেটার নাসিরের স্ত্রীর সাবেক স্বামীর রিট দায়ের ২০ কোটি টাকায় প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি, দুদকের ব্যাখ্যা চায় হাইকোর্ট এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক এইচ টি ইমামের ইন্তেকাল অবশেষে নিখোঁজ ব্যবসায়ী আবু সাঈদ উদ্ধার হয়েছে ক্যাসিনোকান্ড ও অর্থপাচার মামলায়, ২৪ মার্চ সম্রাট-আরমানের তদন্ত প্রতিবেদন ভুয়া এনআইডি, ঢাকা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৫জনের রিমান্ড গ্রাহকের স্বর্ণ আত্মসাৎ মামলায়, জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহি ঢাকা সিটির খালের দুই পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে: এলজিআরডি মন্ত্রী ডিএমপির ট্রাফিক পুলিশের ১’শ জনকে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সনদ প্রদান সাংবাদিক কাশেমের ভগ্নীপতি: ব্যবসায়ী আবু সাঈদ নিখোঁজ
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:২৮ অপরাহ্ন

রিপোর্ট সত্য হলে , সাংবাদিককে আটকাতে পারবে না: আ’লীগের আইন সম্পাদক নজিবুল্লাহ হিরু

দূরবীণ নিউজ প্রতিবেদক:
বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেছেন, ‘রিপোর্ট সত্য হলে কোনো আইনই সাংবাদিককে আটকাতে পারবেনা। তবে শুধুমাত্র হাইলাইটস হওয়ার জন্য যেনো রিপোর্ট না হয়, সে বিষয়ে সচেতন হতে হবে।’

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ‘ক্র্যাবের আইন উপদেষ্টা মনোনয়ন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী।

ক্র্যাবের নবনিযুক্ত দুই আইন উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মোঃ গোলাম কিবরিয়া জোবায়ের এবং অ্যাডভোকেট আজিজুর রহমান দুলু’র হাতে ‘আইন উপদেষ্টা মনোনয়নপত্র’ তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। এর আগে অতিথিবৃন্দকে ফুল দিয়ে স্বাগত জানান ক্র্যাব নেতৃবৃন্দ।

এছাড়া ক্র্যাবের পক্ষ থেকে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টা ও প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেন, আমাদের আইনের জগতের সাথে সাংবাদিকতার তেমন দূরত্ব নেই। ক্র্যাবের এই আইন উপদেষ্টা নিয়োগের ফলে সামনের দিনগুলোতে আপনাদের দায়িত্ব পালন আরও সহজ হবে। আইনজীবীরা সবসময় আপনাদের পাশে থাকবে, সেই ভরসা দিয়ে যাচ্ছি।

তিনি বলেন, রিপোর্ট এমনভাবে উপস্থাপন করবেন যেনো এর মধ্যে আমরা ম্যাটারিয়ালস খুজে পাই। সাংবাদিকতা করতে গিয়ে শুধুমাত্র বাহবার খাতিরে সত্যকে মিথ্যা বা মিথ্যাকে যেনো সত্য না বলা হয় সেদিকে নজর রাখতে ক্র্যাব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টার বিষয়ে ক্র্যাব সভাপতি মিজান মালিক বলেন, ‘আজ থেকে আমাদের পরিবারে আরও দুজন সদস্য যুক্ত হলেন। আরও আইনজীবী নিয়োগের প্রয়োজন দেখা দিলে তাদের পরামর্শক্রমে বিবেচনা করা হবে। ক্র্যাব সভাপতি উপস্থিত অতিথিবৃন্দ এবং সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমরা চাইবো সেবা, আমরা কাউকে কষ্ট দিতে চাইবো না।’

এছাড়া বক্তব্য প্রদানকালে ক্র্যাব সদস্যরা ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০২১ এর এমন উদ্যোগের প্রশংসা করে সন্তোষ প্রকাশ করেন। তারা নবনিযুক্ত আইন উপদেষ্টাদের স্বাগত জানান। অন্যদিকে স্ব-স্ব বক্তব্যে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টাও এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্র্যাব কার্যনির্বাহী কমিটির প্রতি কৃতজ্ঞতা ও সন্তোষ প্রকাশ করে বলেন, ‘আজ থেকে ক্র্যাব পরিবারে যুক্ত হতে পেরে আমরা খুশি।

ক্র্যাব সদস্যরা যেকোনো সংকটে আইনগত সহযোগিতা পাবেন, আমাদের পাশে পাবেন।’ পূর্ব অভিজ্ঞতা তুলে ধরে তারা বলেন, ‘অতীতে এ ধরনের কোন সংগঠন এ ধরনের কোন উদ্যোগ নেয়নি। ক্র্যাবের এই নব উদ্যোগ নবদিগন্তের সূচনা করবে বলে আমাদের প্রত্যাশা।’

এছাবক্তব্য রাখেন, ক্র্যাবের উপদেষ্টা শেখ নজরুল ইসলাম, ক্র্যাবের সহ-সভাপতি নিত্য গোপাল তুতু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক কার্যনির্বাহী সদস্য গোলাম মুজতবা ধ্রæব, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান শিপু, ক্র্যাবের সাবেক দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম রাজী, ক্র্যাব সদস্য আলী আজম প্রমুখ।

এ সময় ক্র্যাবের অর্থ সম্পাদক মোঃ এমদাদুল হক খান, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক সাজ্জাদ মাহমুদ খান, আন্তর্জাতিক সম্পাদক রুদ্র রাসেল, ক্র্যাবের সাবেক যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম, সাবেক অর্থ সম্পাদক আবু হেনা রাসেল, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক খালিদ আহমেদ ও ক্র্যাব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।/ প্রেস বিজ্ঞপ্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

.