সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন

রংপুরে এমপি সাদ এরশাদের উপর হামলা, আর রাজধানীতে প্রতিবাদ সভা জাপা নেতাদের

দূরবীণ নিউজ প্রতিবেদক :
রংপুরের পল্লীনিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানর ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহে সাদ এরশাদ এমপি ও তার স্ত্রীর ওপর হামলা হয়েছে।

আর এই ঘটনার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে পার্টির নেতাকর্মীরা। করোনা সংক্রমণ উপেক্ষা করে শনিবার (৬ জুন) বিকেলে রাজধানীর কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নেতারা এমপি সাদের উপর হামলায় কেনো পার্টির শীর্ষনেতারা নিরব তা জানতে চান।

জাপার প্রেসিডিয়াম সদস্য ও মহানগর উত্তর সেক্রেটারি শফিকুল ইসলাম সেন্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদ ও মেজর (অব.) খালেদ আখতার বর্তমানে ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, সাবেক এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা, ফখরুজ্জামান জাহাঙ্গীর, নুরুল ইসলাম নুরু, ভাইস চেয়ারম্যান আমানত হোসেন আমানত, জাহাঙ্গীর আলম পাঠান, রেজাউল করিম রেজা।

হুঁশিয়ারি দিয়ে সমাবেশের সভাপতি পার্টির প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু বলেন, এরশাদের পল্লীনিবাসে তারই ছেলে ও পুত্রবধূর ওপর হামলা প্রকারান্তরে এরশাদ ও জাতীয় পার্টির ওপর হামলা। এ ঘটনাকে আমরা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবো না।

তিনি বলেন, ‘একজন এমপির ওপর এ ধরনের হামলার পরও পার্টির চেয়ারম্যান-মহাসচিব নীরব কেন? কেন তাদের বহিস্কার করা হয়নি? তাহলে কী এর সাথে আপনারাও জড়িত? নেতা-কর্মীরা জানতে চায়। দ্রুত হামলাকারীদের বিচার না হলে আমরাই বিচার করবো’,- ঘোষণা দেন তিনি।

কাজী মামুন বলেন, এরশাদপুত্রের ওপর হামলা নেতাকর্মীদের রক্তক্ষরণ হচ্ছে। আমরা এ ঘটনা বরদাশত করবো না। প্রশাসনের লোকেরা বলছেন আপনাদের চেয়ারম্যান-মহাসচিব চুপ কেন? তাদের নীরবতায় আমরা লজ্জিত। হামলার উচিত বিচার না হলে সারা দেশে প্রতিবাদ হবে, আমরাই তাদের প্রতিহত করবো।

মেজর (অব.) খালেদ বলেন, এরশাদের পল্লীনিবাসে তার ছেলে ও পুত্রবধুর ওপর হামলার ঘটনা দলের মধ্যে ষড়যন্ত্রের অংশ। এই ঘটনার বিচারে দলের বর্তমান নেতৃত্ব ব্যর্থ হয়েছে। তারা নীরব। এই নেতাদের নেতৃত্বে জাতীয় পার্টি আর চলবে না। নেতাকর্মীরা নতুন নেতৃত্ব চায়।

ইকবাল হোসেন রাজু বলেন, করোনা সংক্রমণের ঝুঁকিতে স্ত্রীকে সাথে নিয়ে দীর্ঘ দুই মাস ধরে তিনি নির্বাচনী এলাকায় পড়ে আছেন। নিজের তহবিল থেকে সাহায্য করে যাচ্ছেন। সামাজিক কর্মকাণ্ডে তার জনপ্রিয়তায় ভীত হয়ে দলের নামধারী দুস্কৃতিকারীরা সাদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় যারা জড়িতদের আমরা ক্ষমা করবো না।

সমাবেশে উপস্থিত ছিলেন শ্রমিক পার্টির সাবেক সভাপতি শাহ আলম তালুকদার, মোহাম্মদপুর থানা সেলিম আহম্মেদ, সেক্রেটারি আবুল হাশেম, খিলগাও থানা সভাপতি মো. কাইয়ুম, তেজগাঁও থানা সভাপতি সিরাজুল ইসলাম, গুলশান থানার সেক্রেটারি আব্দুস সাত্তার, মিরপুর থানা সভাপতি হামিদ হাসান, যুব সংহতির নেতা মির্জা ইকবাল, আব্দুল কাদের জুয়েল, ঢাবি নেতা নিলয়, জাপা নেতা মাহফুজ, স্বেচ্ছাসেবক পার্টির আজমল হোসেন জিতু, আলমগীর পাটোয়ারি প্রমুখ। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12