সর্বশেষঃ
বিভিন্ন হাসপাতালে আরো ১৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪ জনের মৃত্যু রাজধানীর চন্দ্রিমায় জিয়ার লাশের কোনো প্রমাণ নেই : ড. হাছান মাহমুদ কমনওয়েলথের সহায়তায় রোহিঙ্গা প্রত্যাবাসনের সঙ্কট নিরসন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী সু চির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতে যাচ্ছে সামরিক জান্তা ক্রিকেটে বাংলাদেশকে হারিয়ে জয়ে পেয়েছে আফগানিস্তান অর্থ আত্মসাতের মামলায় ৩ দিনের রিমান্ডে ই-কমার্স ইভ্যালির চেয়ারম্যান ও এমডি করোনায় নাজিরা বাজার মাতৃসদনের ডা. কৌশিকি’র মৃত্যুতে মেয়র তাপসের শোক ডেঙ্গুর ভয়া বহতা, নগরবাসী দিশেহার, মেয়র ও কাউন্সিলরা কোথায় ! : সচেতন নাগরিক সমাজ আফগানিস্তানের ৮১ নারী ফুটবলার পাকিস্তানে আশ্রয় নিলেন
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধার সন্তানদের বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী কর্মসূচি পালন

দূরবীণ নিউজ প্রতিবেদক :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি আয়োজিত করেছে।
মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে এক আলোচনা সভায় বক্তারা ভবিষ্যত পৃথিবীর কর্ণধার মুক্তিযোদ্ধার সন্তানদের বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত থেকে দেশ সেবায় আত্মনিয়োগ করার আহবান জানান নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, কোন হীন রাজনৈতিক উদ্দেশ্যে বিকৃত, খন্ডিত বা অসত্য ইতিহাস জাতির সামনে উপস্থাপন করা ঠিক নয়। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত, তাদের সত্য ইতিহাস জানার অধিকার রয়েছে, তাদেরকে মুক্তিযুদ্ধসহ জাতীয় জীবনের সকল ঐতিহাসিক ঘটনার সত্যাসত্য জানতে দিতে হবে।

আর এ দায়িত্ব মুক্তিযোদ্ধার সন্তানদেরই নিতে হবে। মুক্তিযোদ্ধাদের কাছে তাদের যুদ্ধকালীন বীরত্বের কথা লিপিবদ্ধ করে ভবিষ্যত প্রজন্মের কাছে তা তুলে ধরতে হবে।

তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম আর বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম এই দুই ঘটনার মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। টুঙ্গীপাড়ায় শেখ মুজিব নামের শিশুটির জন্ম না হলে হয়তো বাংলাদেশ নামক রাষ্ট্রেরও জন্ম হতো না।

রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আল-আমিন মৃদুলের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি মন্ডলীর সদস্য ও শহীদ সংসদ সদস্য নুরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, সহ-সভাপতি আকবর হোসেন মিঠু, জাহাঙ্গীর আলম, যুগ্ম-সম্পাদক ইঞ্জিনিয়ার এনামুল হক, সৈয়দ দিদারুল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য আনিসুর রহমান মোল্লা, চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেলিম আহমেদ, তিতুমির কলেজের সভাপতি ওয়াজকুরনী আকন্দ, আয়কর বিভাগীয় মুক্তিযোদ্ধার প্রজন্ম সংসদের সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম, মুক্তিযোদ্ধার নাতি অতনু ও তানভীর।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের ১৫ আগস্টে নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ পরিবারের অন্য সদস্যদের দীর্ঘায়ু কামনা করে ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হয়। এরপর সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটের এবং মিষ্টি বিতরণ করেন।
এর আগে সকালে নেতৃবৃন্দ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করেন। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

One response to “মুক্তিযোদ্ধার সন্তানদের বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী কর্মসূচি পালন”

  1. Md salim Ahmed says:

    দেখছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিবসে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান ‘মুক্তির মহানায়ক’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২ পূর্বাহ্ণ
  • ১১:৫৭ পূর্বাহ্ণ
  • ৪:১৯ অপরাহ্ণ
  • ৬:০৬ অপরাহ্ণ
  • ৭:২০ অপরাহ্ণ
  • ৫:৪৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5