সর্বশেষঃ
রাজধানীতে মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে আহত -৯ দেশের বিভিন্ন এলাকায় মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিপিপির আসুন, আমাদের প্রিয় নবীর দেখানো পথে চলি: ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস স্বাভাবিক জলপ্রবাহে একতরফাভাবে বাঁধা দেওয়ায় প্লাবিত হচ্ছে শ্যামপুর শিল্পাঞ্চলঃ মেয়র শেখ তাপস ডিএনসিসির মেয়র আতিকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টের স্থায়ী ৯ বিচারপতি শপথ নিলেন ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীসহ সারাদেশে একদিনে ১৭২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে: মেয়র আতিকুল ইসলাম ‘শক্তিশালী বিরোধী দল চাই, রাষ্ট্রবিরোধী দল চাই না’ : স্থানীয় সরকার মন্ত্রী
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৪৪ পূর্বাহ্ন

বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ বিনিয়োগ কারীদের হয়রানী দূর করবে

বিশেষ প্রতিনিধি (আবু দারদা যোবায়ের) দূরবীন নিউজঃ

শিল্প মন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ কে ‘নন স্টপ সার্ভিস’ এর রূপে সেবা দিতে হবে। ‘ওয়ান স্টপ সার্ভিস’ যেন কার্যকর ‘ওয়ান স্টপ সার্ভিস’ই হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। ওয়ান স্টপ সার্ভিস হওয়ায়তে যেমন আনন্দ, তেমনি দায়িত্ব অনেক বেড়ে গেলে। বিসিকের অন্যান্য সকল ক্ষেত্রের মত এই ‘ওয়ান স্টপ সার্ভিস’ যেন সফল হয়।

আজ রোববার (১৩ জুন) থেকে বিসিকের ‘ওয়ান স্টপ সার্ভিস’ সেন্টার উদ্বোধনের মাধ্যমে নতুন যুগের প্রবেশ করললো। এর ফলে নতুন নতুন বিনিয়োগ ও শিল্পায়নের গতি ত্বরানিত হবে, স্বচ্চতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর ‘ওয়ান স্টপ সার্ভিস’ (One Stop Service)-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্প মন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর এক হোটেলে এ ‘ওয়ান স্টপ সার্ভিস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিসিক-এর চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান, এনডিসি, এতে সভাপতিত্ব করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এমপি; জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, কে এম আলী আজম; শিল্পসচিব জাকিয়া সুলতানা এবং এসবিসিসিআই’র সভাপতি মোঃ জসিম উদ্দিন।

শিল্পমন্ত্রী বলেন, দেশে শিল্পায়নের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছতে আমাদের সরকার প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশে শিল্পায়নের ব্যাপারেও আমরা নতুন ইতিহাস তৈরিতে সক্ষম হবো। বিসিকের চলমান কার্যক্রম এই ইতিহাস তৈরিতে অগ্রণী ভূমিকা রাখবে বলে মন্তব্য করেন তিনি।

দেশের জনগণের জীবনমান উন্নয়নের স্বার্থে দেশি ও বিদেশি বিনিয়োগ পরিকল্পনা দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে দেশের উদ্যোক্তা ও বিনিয়োগকারীকে প্রয়োজনীয় সব সেবা কোনো ধরণের ভোগান্তি ছাড়াই নিশ্চিতকরণের লক্ষ্যে এই ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে বলে শিল্প মন্ত্রী মন্তব্য করেন।

বিশেষ অতিথি বক্তব্য শিল্প প্রতিমন্ত্রী বলেন, বিসিক ওয়ান স্টপ সার্ভিস শিল্পায়নের জন্য সত্যি এক মাইলফলক। কুটির, মাইক্রো, ক্ষুদ্র মাঝারি শিল্পের উদ্যোক্তাদের দ্রুততম সময়ে হয়রানিমুক্ত সেবা দিতে ওয়ান স্টপ সার্ভিস এর কোনো বিকল্প নেই। ওয়ান স্টপ সার্ভিস এর মাধ্যমে উদ্যোক্তাগণ দ্রুততম সময়ে হয়রানিমুক্ত সেবা পাবেন।

তিনি বলেন, এক সময় দেশে শিল্প স্থাপন বা ব্যবসায়ী উদ্যোগকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে প্রধান অন্তরায় ছিল দাপ্তরিক হয়রানি এবং জটিলতা। ওয়ান স্টপ সার্ভিস চালুর মাধ্যমে সে অবস্থা থেকে উত্তরণ লাভ করবে বলে মন্তব্য করেন শিল্প প্রতিমন্ত্রী।

সভাপতির বক্তব্যে বিসিকের চেয়ারম্যান মো. মোশতাক হাসান এনডিসি বলেন, ওয়ান স্টপ সার্ভিস চালু করার ফলে বিনিয়োগে আগ্রহী উদ্যোক্তাগণকে দ্রুততম সময়ে সেবা নিশ্চিত করা সম্ভব হবে। এতে বিসিক শিল্পনগরীগুলোয় নতুন দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট হবে ও দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন গতিশীল হবে।

বিসিক চেয়ারম্যান বলেন, ওয়ানস্টপ সার্ভিস চালুর ফলে বিসিক শিল্পনগরীসমূহে বিদেশি বিনিয়োগ হবে। ব্যবসা ও বিনিয়োগ এ বাংলাদেশের বর্তমান অবস্থান বিশ্বে আরো শক্তিশালী হবে বলে আশাবাদ জানান তিন।

উল্লেখ, ১৩ জুন থেকেই এই ‘ওয়ান স্টপ সার্ভিস’ হতে শিল্প নিবন্ধন শুরু হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য সকল সেবা এই সেন্টার থেকে প্রদান করা হবে।

এডিজেড/ একে/ দূরবীন  নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6