শিরোনাম :
হুজির অপারেশন শাখার প্রধানসহ ৩ আসামি ৩ দিনের রিমান্ডে প্রয়োজনে জমি অধিগ্রহণ করে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করা হবেঃ মেয়র তাপস স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডিআরইউ’র মাসব্যাপী কর্মসূচি সাংবাদিক শাওনের রোগমুক্তির জন্য দোয়া কামনা ৭ মার্চ সারাদেশে ৬৬০ থানায় একযোগে পুলিশের অনুষ্ঠান থাকবে: আইজিপি শিগগিরই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হচ্ছে: আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আইনমন্ত্রীর উপস্থিতিতে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ হাইকোর্টের ঐতিহাসিক রায়: শিশু অপরাধীর সাজা সর্বোচ্চ ১০ বছর বনানী কবরস্থানে এইচ টি ইমাম চিরনিদ্রায় শায়িত কারা অধিদফতরের সাবেক ডিআইজির মামলায় ৩১ মার্চ সাক্ষ্য গ্রহণ এইচ টি ইমাম দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেনঃ মেয়র তাপস অযথা মামলা মোকদ্দমায় অর্থ ব্যয় না করে দেশের উন্নয়নে এগিয়ে আসুন: এলজিআরডি মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন পি কে হালদারের বান্ধবীকে পুনরায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে দুদক ডিএনসিসির ও ডিসিসিআই স্মার্ট সিটির কাজ একত্রে করতে চায় ক্রিকেটার নাসিরের স্ত্রীর সাবেক স্বামীর রিট দায়ের ২০ কোটি টাকায় প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি, দুদকের ব্যাখ্যা চায় হাইকোর্ট এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক এইচ টি ইমামের ইন্তেকাল
শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

বিশিষ্ট ক্রীড়া সংগঠক ইলারিয়াস রোজারিও’র মৃত্যু

দূরবীণ নিউজ প্রতিবেদক :
তেজগাঁওয়ের বিশিষ্ট ক্রীড়া সংগঠক এবং সংস্কৃতি কর্মী ইলারিয়াস রোজারিও (৮৮) পরলোকগমন করেছেন। ৩১ ডিসেম্বর বেলা ১১টায় মৃত্যুকালে তিনি স্ত্রী বেলা মেরি স্টেল্লা রোজারিও, ৪ পুত্র এবং ৩ কন্যা, নাতি নাতনি, প্রপৌত্র ও গুণগ্রাহী রেখে গিয়েছেন। ইলারিয়াস রোজারিও  বিদেহী আত্মার চির শান্তির জন্য দোওয়া চেয়েছেন তার শুভাকাঙ্খিরা।

২০২০ সালে ১ জানুয়ারি তেজগাঁও জপমালা রানি গির্জায় বেলা ১১.৩০টায় অন্ত্যেষ্টি খ্রিষ্টযাগের পর গির্জা সংলগ্ন কবরস্থানে সমাহিত করা হবে।

ইলারিয়াস রোজারিও ১৯৩৩ খ্রিষ্টাব্দের ১৯ মে তেজগাঁওয়ের বেগুনবাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম কেতু ফ্রান্সিস রোজারিও এবং মায়ের নাম মাগডেলিনা রোজারিও। তিনি কর্মজীবনে আমেরিকান দূতাবাসে দীর্ঘ ৩০ বছর দায়িত্ব পালন শেষে অবসর জীবন যাপন করছিলেন।

বিশিষ্ট নাট্য কর্মী ইলারিয়াস রোজারিও তেজগাঁও অঞ্চলে পরিচিত ছিলেন ‘খান’ নামে। তেজগাঁওয়ে বহুবার মঞ্চস্থ দর্শকনন্দিত ঈশা খান নাটকে ঈশা খানের চরিত্রে অভিনয় করার কারণে স্থানীয় নাট্যদর্শকদের কাছে তিনি এই নামে পরিচিত হয়ে উঠেছিলেন। বিগত শতাব্দীর ষাট, সত্তর ও আশির দশকে ঢাকা ও পার্শ্ববর্তী অঞ্চলের বিভিন্ন মঞ্চে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় বিষয়ভিত্তিক ৫৪টি নাটকে তিনি অভিনয় করেন।

ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক ইলারিয়াস রোজারিও তেজগাঁও স্পোর্টিং ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা । ফুটবল খেলোয়াড় ও রেফারি হিসাবেও তিনি সুনাম কুড়িয়েছিলেন। তিনি তেজগাঁও প্যারিস কাউন্সিল এবং সেবা প্রতিষ্ঠান সেন্ট ভিনসেন্ট ডি পলের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

ইলারিয়াস রোজারিও-এর সন্তানরা দেশে বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষাগ্রহণ শেষে সবাই বাংলাদেশে কর্মরত। তাঁর সন্তানদের মধ্যে প্রথম প্রভাতী জি রোজারিও একজন আলোকচিত্রী ও কারিতাসের একটি প্রকল্পে কো অর্ডিনেটর হিসাবে কর্মরত। দ্বিতীয় সন্তান প্রফুল্ল লিনুস রোজারিও ঢাকা খ্রিষ্টান ক্রেডিট ইউনিয়নে হিসাব বিভাগে কর্মরত।

তৃতীয় সন্তান কবি, সাংবাদিক ও গবেষক প্রণয় পলিকার্প রোজারিও চ্যানেল আই-এ নিউজরুম এডিটর পদে কর্মরত। চতুর্থ সন্তান ব্রাদার প্রমোদ থিওফিল রোজারিও সিএসসি হলিক্রশ সম্প্রদায়ের নাগরি সেন্ট নিকোলাস স্কুলে দায়িত্বরত ।

পঞ্চম সন্তান প্রমিলা বার্নাডেট রোজারিও একজন গৃহিনী। ষষ্ঠ সন্তান ফাদার প্রবাস পিউস রোজারিও জেজুইট সম্প্রদায়ের যাজক হিসাবে নাটোর সেন্ট যোশেফস স্কুল অ্যন্ড কলেজে দায়িত্বরত এবং কনিষ্ঠা সন্তান প্রতিভা ভেরোনিকা রোজারিও একজন নৃত্যশিল্পী। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৫,৬১৯,৭৭৭
সুস্থ
৬৫,৪৭৩,৮৯৩
মৃত্যু
২,৫৬৯,৭৪৬

.