সর্বশেষঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতাদের বিশেষ আমন্ত্রণেই জাতিসঙ্ঘে গেছেন : তথ্যমন্ত্রী লাকসাম- কুমিল্লা সেকশনে ২৪ কিলোমিটারে ডাবল লাইনের ট্রেন উদ্বোধন করলেন রেলপথ মন্ত্রী করোনাকালে শিক্ষা ব্যবস্থা বিপর্যয় ভাবনার বিষয় : বিচারপতি মীর হাসমত আলী ২০ হাজার টাকা জাতীয় ন্যুনতম মজুরি নির্ধারণের দাবী টিইউসির সবার আন্তরিক প্রচেষ্টার ফলেই ঢাকা উত্তর সিটিতে ডেঙ্গু পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে : মেয়র আতিকুল ইসলাম গুলশান ও বারিধারার মতো অভিজাত এলাকায় গাড়ী চলাচলে অতিরিক্ত ট্যাক্স লাগবে : ডিএনসিসি মেয়র যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায়, তারা নির্বাচন বর্জন করতে পারে : তথ্যমন্ত্রী রাজধানীসহ সারাদেশে আরো ১৮৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় নিয়ে খেলবে আফগানিস্তান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাতিসঙ্ঘ মহাসচিব
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:০৩ পূর্বাহ্ন

বিশিষ্ট ক্রীড়া সংগঠক ইলারিয়াস রোজারিও’র মৃত্যু

দূরবীণ নিউজ প্রতিবেদক :
তেজগাঁওয়ের বিশিষ্ট ক্রীড়া সংগঠক এবং সংস্কৃতি কর্মী ইলারিয়াস রোজারিও (৮৮) পরলোকগমন করেছেন। ৩১ ডিসেম্বর বেলা ১১টায় মৃত্যুকালে তিনি স্ত্রী বেলা মেরি স্টেল্লা রোজারিও, ৪ পুত্র এবং ৩ কন্যা, নাতি নাতনি, প্রপৌত্র ও গুণগ্রাহী রেখে গিয়েছেন। ইলারিয়াস রোজারিও  বিদেহী আত্মার চির শান্তির জন্য দোওয়া চেয়েছেন তার শুভাকাঙ্খিরা।

২০২০ সালে ১ জানুয়ারি তেজগাঁও জপমালা রানি গির্জায় বেলা ১১.৩০টায় অন্ত্যেষ্টি খ্রিষ্টযাগের পর গির্জা সংলগ্ন কবরস্থানে সমাহিত করা হবে।

ইলারিয়াস রোজারিও ১৯৩৩ খ্রিষ্টাব্দের ১৯ মে তেজগাঁওয়ের বেগুনবাড়িতে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম কেতু ফ্রান্সিস রোজারিও এবং মায়ের নাম মাগডেলিনা রোজারিও। তিনি কর্মজীবনে আমেরিকান দূতাবাসে দীর্ঘ ৩০ বছর দায়িত্ব পালন শেষে অবসর জীবন যাপন করছিলেন।

বিশিষ্ট নাট্য কর্মী ইলারিয়াস রোজারিও তেজগাঁও অঞ্চলে পরিচিত ছিলেন ‘খান’ নামে। তেজগাঁওয়ে বহুবার মঞ্চস্থ দর্শকনন্দিত ঈশা খান নাটকে ঈশা খানের চরিত্রে অভিনয় করার কারণে স্থানীয় নাট্যদর্শকদের কাছে তিনি এই নামে পরিচিত হয়ে উঠেছিলেন। বিগত শতাব্দীর ষাট, সত্তর ও আশির দশকে ঢাকা ও পার্শ্ববর্তী অঞ্চলের বিভিন্ন মঞ্চে সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় বিষয়ভিত্তিক ৫৪টি নাটকে তিনি অভিনয় করেন।

ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক ইলারিয়াস রোজারিও তেজগাঁও স্পোর্টিং ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা । ফুটবল খেলোয়াড় ও রেফারি হিসাবেও তিনি সুনাম কুড়িয়েছিলেন। তিনি তেজগাঁও প্যারিস কাউন্সিল এবং সেবা প্রতিষ্ঠান সেন্ট ভিনসেন্ট ডি পলের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

ইলারিয়াস রোজারিও-এর সন্তানরা দেশে বিদেশে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষাগ্রহণ শেষে সবাই বাংলাদেশে কর্মরত। তাঁর সন্তানদের মধ্যে প্রথম প্রভাতী জি রোজারিও একজন আলোকচিত্রী ও কারিতাসের একটি প্রকল্পে কো অর্ডিনেটর হিসাবে কর্মরত। দ্বিতীয় সন্তান প্রফুল্ল লিনুস রোজারিও ঢাকা খ্রিষ্টান ক্রেডিট ইউনিয়নে হিসাব বিভাগে কর্মরত।

তৃতীয় সন্তান কবি, সাংবাদিক ও গবেষক প্রণয় পলিকার্প রোজারিও চ্যানেল আই-এ নিউজরুম এডিটর পদে কর্মরত। চতুর্থ সন্তান ব্রাদার প্রমোদ থিওফিল রোজারিও সিএসসি হলিক্রশ সম্প্রদায়ের নাগরি সেন্ট নিকোলাস স্কুলে দায়িত্বরত ।

পঞ্চম সন্তান প্রমিলা বার্নাডেট রোজারিও একজন গৃহিনী। ষষ্ঠ সন্তান ফাদার প্রবাস পিউস রোজারিও জেজুইট সম্প্রদায়ের যাজক হিসাবে নাটোর সেন্ট যোশেফস স্কুল অ্যন্ড কলেজে দায়িত্বরত এবং কনিষ্ঠা সন্তান প্রতিভা ভেরোনিকা রোজারিও একজন নৃত্যশিল্পী। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5