সর্বশেষঃ
জুরাইনে অবৈধ বিলবোর্ড, খিলগাঁওয়ে অবৈধ মাছ বাজার উচ্ছেদ ঢাকা দক্ষিণ সিটির নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে পর্যবেক্ষণ আন্তর্জাতিক মহলের- স্থানীয় সরকার মন্ত্রী কারা অধিদফতরের ২ ডিআইজি প্রিজনসহ ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আমজাদসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা ২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে কোটি টাকা আত্মসাৎ, ২ প্রতারক গ্রেফতার

দূরবীণ নিউজ প্রতিবেদক:
র‌্যাব-৩ এর অভিযানে রাজধানীর পল্টন এলাকা থেকে বিভিন্ন সংবাদ মাধ্যমের নাম এবং সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সীল ব্যবহার করে বাংলাদেশ আনসার, তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, মুগদা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ পুলিশসহ ১০ টি সরকারি এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করার দায়ে সংঘবদ্ধ প্রতারক চক্রের ২ জন সক্রিয় সদস্য গ্রেফতার।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩ এর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত জঙ্গি, সাইবার ক্রাইম, সন্ত্রাসী, ছিনতাইকারী, মানবপাচারকারী, চাঁদাবাজ, নৈরাজ্যকারী, বিভিন্ন মামলার আসামী, অপহরণকারী, জালনোট ব্যবসায়ী, প্রতারক চক্র এবং চা ল্যকর অভিযান ছাড়াও বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়,এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর পল্টন থানাধীন হাবীব টাওয়ার, ৫০/১, পুরানা পল্টন এলাকায় একটি সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন যাবৎ কর্তৃপক্ষের অনুমোদন বিহীন বিভিন্ন সংবাদ মাধ্যম তথাঃ সময়ের অপরাধ চক্র নামে এবং সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সীল ব্যবহার করে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে জনগণের নিকট হতে কোটি কোটি টাকা আত্মসাৎ করে আসছে।

           ছবিতে– র‌্যাব-৩ এর অভিযানে আটক দুই প্রতারক, শহিদুল ইসলাম ও আমেনা খাতুনকে দেখা যাচ্ছে ।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল ১ সেপ্টেম্বর বিকেল ৪ টায় ঢাকা মহানগরীর পল্টন থানাধীন হাবীব টাওয়ার, ৫০/১, পুরানা পল্টন এলাকায় অভিযান পরিচালনাকালে  শহিদুল ইসলাম (৫৪), পিতা-আলাউদ্দিন, সাং-মথর পাড়া, থানা-সাঘাটা, জেলা-গাইবান্ধা।  সময়ের অপরাধ চক্র নামীয় সাপ্তাহিক পত্রিকার প্রতিষ্ঠাতা  আমেনা খাতুন (৪০), স্বামী-মৃত আজাদ উদ্দিন, সাং-৫২/১, নাজিরাবাজার, থানা-বংশাল, ডিএমপি, ঢাকাদ্বয়কে তাদের নিজস্ব অফিস থেকে হাতেনাতে গ্রেফতার করেছে।

উক্ত আসামীদ্বয়ের অফিস তল্লাশী করে বিভিন্ন নামীয় উপ-সচিব, যুগ্ম-সচিবসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের জাল সীল, জাল পুলিশ ক্লিয়ারেন্স ৮২ টি, চাকুরীর ভূয়া বিজ্ঞাপন এবং বিভিন্ন ভূয়া নথিপত্র উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আটক আসামীদ্বয়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, পল্টন থানাধীন হাবীব টাওয়ারে সময়ের অপরাধ চক্র নামক একটি সাপ্তাহিক পত্রিকা অফিস স্থাপন করে উক্ত আসামীদ্বয় দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ আনসার, তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, মুগদা জেনারেল হাসপাতাল, বাংলাদেশ পুলিশসহ ১০ টি সরকারি এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি দেওয়ার নাম করে এক হাজার জনের নিকট হতে প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

এছাড়াও উপর্যুক্ত আসামীদ্বয় সময়ের অপরাধ চক্র নামক সাপ্তাহিক পত্রিকার বিভাগীয় এবং জেলা পর্যায়ে বিভিন্ন পদে চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে ৫৭০ জনের নিকট হতে বিভিন্ন অংকের টাকা আদায় করে। কিন্তু প্রকৃতপক্ষে জেলা বা বিভাগীয় পর্যায়ে এই পত্রিকার কোন পদের অস্তিত্ব নেই। এভাবে দীর্ঘদিন যাবত এ চক্রটি সরকার এবং সাধারন জনগণকে প্রতারণা করে আসছে। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6