সর্বশেষঃ
বঙ্গ সি ফুডকে ৫ লাখ টাকা জরিমানা, অবৈধভাবে শিশুখাদ্য উৎপাদন পুরান ঢাকায় মৌলভীবাজারে ফুটপাত দখলমুক্ত, ৫০ হাজার টাকা জরিমানা বাংলাদেশের নারীরা ৮৮ রানে মালয়েশিয়াকে পরাজিত করেছে দুদকের মামলায় অভিযুক্ত ফারইস্ট ফিন্যান্স ও পিএফআই সিকিউটিজের রুবাইয়াত- খালেকসহ ১১ জন রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন দাখিলে ৩০ দিন পেলো সিআইডি স্বল্প আয়ের আবাসনকে নীতি প্রণোদনার পাশাপাশি নাগরিক সুবিধাদি নিশ্চিত করা প্রয়োজনঃ বিশেষজ্ঞদের অভিমত শ্রমিকদের চাঁদাবাজি প্রতিরোধ খেয়াল রাখতাম: মন্নুজান সুফিয়ান বঙ্গমাতা গোল্ড কাপের ফলেই সাফ নারী ফুটবলের শিরোপা জয় : গণপূর্ত প্রতিমন্ত্রী মিরপুরে খেলার মাঠের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের সাথে ডিএনসিসি মেয়রের সংহতি তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়ার সুযোগ নেই: আইনমন্ত্রী
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৭:০৫ অপরাহ্ন

বাংলাদেশে একদিনে করোনায় ২৩০ জনের মৃত্যু

- ফাইল ছবি

দূরবীণ নিউজ প্রতিবেদক :
বাংলাদেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৩০ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ১৩৩ ও নারী ৯৭ জন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৪১৯ জনে।

আজ রোববার (১১ জুলাউ) নতুন আক্রান্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৮৭৪ জন। এটিও একদিনে দেশে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

আজ স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে সর্বোচ্চ ৬৬ জনের প্রাণ গেছে করোনায়। দ্বিতীয় সর্বোচ্চ মৃত হয়েছে ঢাকা বিভাগে, ৫৬ জন। এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ২৬ জন, রংপুর বিভাগে ২২ জন, বরিশাল ও সিলেট বিভাগে ৮ জন করে এবং ময়মনসিংহ বিভাগে পাঁচজনের মৃত্যু হয়েছে।

করোনা শনাক্তের বিবেচনায় রোববার মৃত্যুর হার ১ দশমিক ৬১%। গত ৭ জুলাই থেকে শনিবার পর্যন্ত মৃত্যুর হার ছিল ১ দশমিক ৬০%। এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১১ হাজার ৫০৮ জন, যা মোট মৃত্যুর ৭০ দশমিক ০৯%। আর নারী ৪ হাজার ৯১১ জন, যা মোট মৃত্যুর ২৯ দশমিক ৯১%।

ষাটোর্ধরাই বেশি মারা গেছেন
গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৯ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৫১ জন এবং ষাটোর্ধ ১১১ জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ১৫ জনের নমুনা পরীক্ষায় ১১ হাজার ৮৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ২৭ হাজার ৮৮৪ জনের নমুনা পরীক্ষায় আট হাজার ৭৭২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শনিবারের তুলনায় রোববার ৩ হাজার ১০২ জন বেশি আক্রান্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৬৭ ভাগ। আগের দিন এই হার ছিল ৩১ দশমিক ৪৬ ভাগ।

ঢাকা জেলায় (মহানগরসহ) ১৪ হাজার ৬৯৫ জনের নমুনা পরীক্ষায় রোববার কোভিড আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে তিন হাজার ৬৯০ জন। ঢাকায় শনাক্তের হার ২৫ দশমিক ১১%। আগের দিন শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৯৯%। ঢাকায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬৯ লাখ ৭১ হাজার ১৬৭ জনের নমুনা পরীক্ষায় ১০ লাখ ২১ হাজার ১৮৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ ভাগ।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৭৪ হাজার ৫০১ জন। রোববার শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৬৪ ভাগ।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৯ হাজার ৮৬০ জনের। একই সময় নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ১৫ জনের।

সূত্র : বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪০ পূর্বাহ্ণ
  • ১১:৫০ পূর্বাহ্ণ
  • ৪:০৩ অপরাহ্ণ
  • ৫:৪৫ অপরাহ্ণ
  • ৬:৫৮ অপরাহ্ণ
  • ৫:৫১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9