সর্বশেষঃ
কোটা সংস্কার আন্দোলনে হত্যা ও অন্যান্য ঘটনা বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের ওপর সহিংসতা চান না মুশফিকুর ঢাবিতে গায়েবানা জানাজার আন্দোলনকারীদের কফিন মিছিলে পুলিশের কাঁদানে গ্যাস সংঘবদ্ধ ভূমিদস্যুদের কবল থেকে খাল পুনরুদ্ধার হবে: মেয়র তাপস সিটি করপোরেশন  ও শহরের  সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ পবিত্র আশুরা উপলক্ষে ঢাকায় তাজিয়া মিছিল কোটা আন্দোলনে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে অভিযান হবে : ডিবি প্রধান  আজ পবিত্র আশুরা আজ ঢাকায় কোটা আন্দোলনকারীদের কর্মসূচি আন্দোলনকারীদের শিক্ষার্থীদে ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা সাদা দলের শিক্ষকদের
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন

বনানীর এফআরটাওয়ার মামলায় ১৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

দূরবীণ নিউজ প্রতিবেদক:
রাজধানীর বনানীতে এফআরটাওয়ার নকশা জালিয়াতি ও ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় দায়ের হওয়া মামলায় রাজউকের কর্মকর্তাসহ ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশণ (দুদক)।ফলে যে কোন সময় আদালতের সংশ্লিষ্ট শাখায় আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করতে পারেন দুদকের তদন্ত কর্মকর্তা।

বুধবার (২৫ নভেম্বর) কমিশন এ অনুমোদন দিয়েছে। গণমাধ্যমকে এ তথ্য জানান দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

তিনি আরো জানান, এর আগে দুদকের উপপরিচালক মোঃ আবুবকর সিদ্দীক বাদী হয়ে ২০১৯ সালের ২৫ জুন মামলাটি দায়ের করেন।

দুদকের মামলায় চার্জশিটভুক্ত ১৮জন আসামি হচ্ছেন,(১) সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক (এস এম এইচ আই ফারুক), ইজারা গ্রহীতা, (২) লিয়াকত আলী খান মুকুল (এল এ মুকুল), প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক, বর্তমানে চেয়ারম্যান, রূপায়ন হাউজিং এস্টেট লি., (৩) তাসভীর-উল-ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক, কাসেম ড্রাইসেলস লি., বর্তমানে-কাসেম ইন্ডাস্ট্রিজ লি., (৪) মো. নজরুল ইসলাম, প্রাক্তন ইমারত পরিদর্শক, পরবর্তীতে সহকারী অথরাইজড অফিসার, (৫) মো. শামসুল আলম, পরিচালক (এস্টেট), (৬) মুহাম্মদ শওকত আলী, প্রাক্তন উপপরিচালক (এস্টেট), (৭) শাহ মো. সদরুল আলম, প্রাক্তন সহকারী পরিচালক (এস্টেট), (৮) জাহানারা বেগম, প্রাক্তন তত্ত্বাবধায়ক (এস্টেট), (৯) মো. মেহেদউজ্জামান, প্রাক্তন পরিদর্শক, (১০) মুহাম্মদ মজিবুর রহমান মোল্লা, নিম্মমান সহকারী কাম মুদ্রাক্ষরিক, (১১) মো. এনামুল হক, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, (১২) মো. আবদুল্লাহ-আল-বাকী, প্রাক্তন পরিচালক (এস্টেট), (১৩) মো. মোফাজ্জেল হোসেন, প্রাক্তন তত্ত্বাবধায়ক, (১৪) মো. সাইফুল আলম, উচ্চমান সহকারী, (১৫) ইমরুল কবির, ইমারত পরিদর্শক (নক্সা জমা গ্রহণকারী), (১৬) মো. শওকত আলী, ইমারত পরিদর্শক (নক্সা জমা গ্রহণকারী), (১৭) মো. শফিউল্লাহ, উচ্চমান সহকারী (ইস্যুকারী) (সাময়িক বরখাস্ত) ও (১৮) মো. শফিকুল ইসলাম প্রাক্তন অথরাইজড অফিসার, সকলেই রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ, ঢাকা।

অভিযোগের সংক্ষিপÍ বিবরণ : আসামিদের বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে লাভবান হওয়ার অভিপ্রায়ে পরস্পর যোগসাজশে প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা, ১৯৯৬ এর বিধি-বিধান লঙ্ঘন করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট হতে ছাড়পত্র ইস্যু, ফি জমা ও নকশা অনুমোদন না নিয়ে ভূয়া নকশা সৃজন ও এফ আর টাওয়ারের ১৯ হতে ২৩তলা পর্যন্ত নির্মাণ করে আর্থিক প্রতিষ্ঠানের নিকট বন্ধক প্রদান, ফ্লোর বিক্রি ও অগ্নিকান্ডে জনসাধারণের জানমালের ব্যাপক ক্ষতিসাধনের দায়ে দন্ডবিধির ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১৬৬/ ১০৯ ধারা তৎসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারায় চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক।

এছাড়া মামলার তদন্তকালে অপরাধ প্রমাণিত না হওয়ায় ৭ জন আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন মোঃ আবু বকর সিদ্দিক, উপপরিচালক , দুদক, প্রধান কার্যালয়, ঢাকা।
#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:৪৩ অপরাহ্ণ
  • ৬:৪৯ অপরাহ্ণ
  • ৮:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12