সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

বছিলায় সিআইডির মিজানকে জখমের ঘটনায়, অস্ত্রসহ গ্রেফতার- ২

ছবি সংগৃহিত

দূরবীণ নিউজ প্রতিবেদক:
অবশেষে রাজধানীর মোহাম্মদপুরের বছিলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ইন্সপেক্টর গাজী মিজানুর রহমানকে (৫২) কুপিয়ে মারাত্মক আহত ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে তেজগাঁও পুলিশ।

সোমবার (২২ মার্চ) দিবাগত রাতে জামিউল হক মােকাররম ওরফে বুলেট ও হাবিবুর রহমান হাবিবকে গ্রেফতার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।

গ্রেফতারের সময় তার কাছ থেকে মিজানুর রহমানের নামে ইস্যুকৃত সরকারি ৭.৬২ এমএম পিস্তল ৮ রাউন্ড গুলিসহ উদ্ধার করা হয়। এ ঘটনায় পরবর্তীতে মােহাম্মদপুর থানায় অস্ত্র আইনে পৃথক মামলা হয়।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে ডিএমপির তেজগাঁও বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (ডিসি) হারুন অর রশীদ।

ডিসি হারুন অর রশীদ বলেন, মোহাম্মদপুরের বসিলা এলাকায় হাউজিং, চন্দ্রিমা উদ্যানসহ বিভিন্ন হাউজিংগুলোতে মানুষ জায়গা-জমি কিনে কারণ, সহজে কেনা যায়। কিন্তু এসব এলাকায় জায়গা দখল বা বিক্রি করতে গেলে কঠিন হয়ে যায়।

তিনি বলেন, মােহাম্মদপুর বসিলা গার্ডেন সিটিতে মিজানুর রহমান তার বাসা থেকে সিআইডি হেডকোয়ার্টারের উদ্দেশে রওনা দেন। বাসার পাশেই মােহাম্মদপুর গ্রিন সিটি হাউজিং-২ এ নিজ নামে কেনা জমি দেখতে যান।

দুপুর দেড়টার দিকে ওই জমিতে পৌঁছলে আগে থেকে সেখানে পরিকল্পিত ও দলবদ্ধভাবে অবস্থান করা কিছু লোক তার গতিরােধ করে। তারা ধারালাে অস্ত্র, লােহার রড় ও কাঠের লাঠি দিয়ে এলােপাথাড়ি মারপিট শুরু করে।

ডিসি হারুন বলেন, ওই ঘটনায় পুলিশ পরিদর্শক গাজি মিজানুর রহমান রক্তাক্ত, জখমসহ আহত হন। আসামিরা মিজানুর রহমানকে মেরে তার ব্যবহৃত সরকারি পিস্তল, মোটরসাইকেল, মােবাইল ফোন, নগদ টাকা ছিনিয়ে নিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন। এ ঘটনায় পুলিশ পরিদর্শক গাজী মিজানুর রহমানের স্ত্রী বাদী হয়ে মােহাম্মদপুর থানায় মামলা করেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডিসি বলেন, প্রায়ই মোহাম্মদপুরে এ ধরনের ঘটনা ঘটে। এই ঘটনায় আরও ৭/৮ জনের নাম জানা গেছে। আদালতে তাদের রিমান্ড চাইব। রিমান্ডে নেওয়া হলে জানা যাবে তারা কার হয়ে কাজ করে। তাদের কাছ থেকে বিস্তারিত তথ্য নিয়ে যে সকল ভূমিদস্যুদের নাম আসবে তাদের সবাইকেই গ্রেফতার করা হবে।

তিনি বলেন, প্রত্যক্ষদর্শী সাক্ষীদের জিজ্ঞাসাবাদে পুলিশ এই ঘটনায় জড়িত বেশ কয়েকজন আসামির জড়িত থাকার তথ্য সংগ্রহ করে। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় সোমবার দিবাগত রাতে ঘটনায় জড়িত প্রধান আসামি জামিউল হক মােকাররম ওরফে বুলেটকে মিরপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে সে নিজে ওই ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে ও জড়িত অন্যান্য আসামিদের নাম প্রকাশ করে। পরবর্তীতে তার দেওয়া তথ্যে এই ঘটনায় জড়িত অপর আসামি হাবিবুর রহমান হাবিবকে মােহাম্মদপুর জাকির হােসেন রােড এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে আসামিরা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। এই ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের নাম প্রকাশ করেছে। তাদের সহায়তা করা অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।
/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9