সর্বশেষঃ
জুরাইনে অবৈধ বিলবোর্ড, খিলগাঁওয়ে অবৈধ মাছ বাজার উচ্ছেদ ঢাকা দক্ষিণ সিটির নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে পর্যবেক্ষণ আন্তর্জাতিক মহলের- স্থানীয় সরকার মন্ত্রী কারা অধিদফতরের ২ ডিআইজি প্রিজনসহ ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আমজাদসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা ২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:২০ অপরাহ্ন

বঙ্গবন্ধ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিষয়ে আপোষ নেই: পানি সম্পদ উপমন্ত্রী

দূরবীণ নিউজ প্রতিবেদক:
সাংবাদিকদেরকে জাতির জনক বঙ্গবন্ধু,স্বাধীনতা,মুক্তিযুদ্ধ এবং সত্য ও ন্যায়ের পক্ষে থাকার অনুরোধ জানিয়েছেন পানি সম্পদ উপমন্ত্রী সাবেক ছাত্র নেতা এ কে এম এনামুল হক শামীম। তিনি বলেন, বঙ্গবন্ধু, দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিষয়ে কখনো আপোষ করা যাবে না।

তিনি আরো বলেন, ছাত্রজীবন থেকেই রাজপথে স্বৈরাচার এরশাদ এবং বেগম খালেদা জিয়া সরকারের জুলুম নির্যাতন বিরোধী আন্দোলনে মাঠে ছিলেন। ওইসময় রাজনীতিবিদদের পাশে ছিলেন দেশপ্রেমিক ও সাহসী সাংবাদিকরা। দেশের যে কোনো দু:সময়ে সাংবাদিকরা রাজনীতিবিদও জনগনের পাশে থাকেন এবং আগামীতে সাংবাদিকরা পাশে থাকবেন বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

শনিবার (৩১ অক্টোবর) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমি চত্বরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত রজতজয়ন্তী উপলক্ষে গত ২৫ বছরে এ সংগঠনের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিআরইউ’র সাবেক সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বর্তমান সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সভাপতি শাহজাহান সরদার, এম শফিকুল করিম সাবু, শাহেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন লিটন এবং সিনিয়র সদস্য সোহেল সানী প্রমুখ।

প্রধান অতিথি বলেন,তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ভিপি থাকাকালেও জনগণের স্বার্থে রাজপথের আন্দোলনে মাঠে ছিলেন। বেগম খালেদা জিয়া সরকারের আমলে জাতীয় প্রেসক্লাবে সামনে জনতার মঞ্চ তৈরির মাধ্যমে রাজপথের আন্দোলনকে বেগবান করে ছিলেন। ওই সময় রাজপথের আন্দোলনে বন্ধু হিসেবে পাশে পেয়েছেন সাংবাদিকদের। প্রধানমন্ত্রীও সাংবাদিক বন্ধু। তিনি আগামীতেও সাংবাদিকদেরকে পাশে পাবার প্রত্যাশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ডিআরইউর সাবেক ও বর্তমান কর্মকর্তাদের হাতে সম্মাননা ক্র্যাস্টে তুলে দেন ইপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। সম্মাননা ক্র্যাস্টে প্রাপ্তদের মধ্যে রয়েছে, বর্তামান সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সভাপতি শাহজাহান সরদার, এম শফিকুল করিম সাবু, শাহেদ চৌধুরী, ইুলয়াস হোসেন, মাহফুজুর রহমান, এম জামাল উদ্দিন, সাবেক সহ সভাপতি শরিফুল ইসলাম, গ্যালমান শফি, জিয়াউল কবির সুমন, জিয়াউর রহমান মধু, নজরুল কবির,সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন লিটন, রাজ আহমেদ, মোরসালিন নোমানী, সৈয়দ শুক্কুর আলী শুভ, রিয়াজ চৌধুরী, যুগ্মসম্পাদক ফেরদৌউস মোবারক, মো. সাজ্জাদ হোসেন, তোফাজ্জল হোসেন, জামিউল আহসান শিপু, সাবেক সাংগঠনিক সম্পাদক জিলানী মিল্টন এবং সিনিয়র সদস্য সোহেল সানীসহ ২৫৭জনে সম্মাননা ক্র্যাস্ট পেয়েছেন।

সন্ধ্যায় এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6