সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন

প্রীতি ক্রিকেট ম্যাচে, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবকে হারিয়ে ডিএনসিসির জয় লাভ

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাা উত্তর সিটি করপোরেশন ( ডিএনসিসি) বনাম পার্লামেন্ট মেম্বারস ক্লাবের মধ্যে প্রীতি টি টুয়েন্টি ক্রিকেট ম্যাচে ডিএনসিসি ২ ইউকেটে পার্লামেন্ট মেম্বারস ক্লাবের বিরুদ্ধে জয় লাভ করে।

শনিবার (৬মার্চ) রাজধানীর বনানী ১ নম্বর রোডে শহিদ যায়ান চৌধুরী মাঠে ডিএনসিসি বনাম পার্লামেন্ট মেম্বার্স ক্লাব প্রীতি ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয়।

প্রথমে ব্যাট করতে নেমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব নির্ধারিত ২০ ওভারে ৯ ইউকেট হারিয়ে ১১১ রান করে। সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির ২৮ এবং জুয়েল আরেং ২৩ রান করেন।

পরে ডিএনসিসির সানি ও নাশোয়ান ৩টি করে ইউকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে ডিএনসিসি ৮ বল বাকী থাকতেই জয় লাভ করে।

ডিএনসিসির রাব্বী ১৭, নাশোয়ান ১৪ ও সাইফুদ্দিন ১০ রান করেন। পার্লামেন্ট মেম্বারস ক্লাবের শফিউল ইসলাম শিমুল ৩ ইউকেট লাভ করেন। ম্যান অব দে ম্যাচ হন ডিএনসিসির নাশোয়ান।

 


শনিবার বেলা ১১টায় শহিদ যায়ান চৌধুরী মাঠ এইপ্রীতি টি টুয়েন্টি ক্রিকেট ম্যাচটি উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম এমপি।

আর সভাপতিত্ব করেন ডিএনসিসির মেয়র মোঃ আতিকুল ইসলাম। উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস্ পরশ, এফবিসিসিআইএর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম প্রমূখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, “কিছুদিন আগে আমরা বিচারপতি শাহাবুদ্দিন পার্ক, উদায়াচল পার্ক উদ্বোধন করেছি।

সেখানে সবাই খেলতে আসে, কোন ধরনের বাধা নেই। আমরা মাঠ ও পার্কগুলো সুষ্ঠুভাবে ব্যবস্থাপনার জন্য উন্মুক্ত দরপত্র আহবান করছি। যাকে মাঠ ব্যবস্থাপনার জন্য দেব, তার মাঠ সম্পর্কে, খেলা সম্পর্কে, মাঠ ব্যবস্থাপনা সম্পর্কে অভিজ্ঞতা থাকতে হবে”।

তিনি বলেন, আগামীর ভবিষ্যৎ শিশু-কিশোররা এবং নারীরাও এই মাঠে খেলতে পারবে। এমনকি পথ শিশুরাও যাতে এখানে খেলতে পারে। রাতেও যাতে খেলাধুলা করা যেতে পারে সেজন্য ব্যবস্থা করা হবে।

এই মাঠের আশেপাশে যারা আছে, সবাই যেনো এখানে এসে খেলতে পারে। নিরাপত্তার জন্য ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। শহিদ যায়ান চৌধুরী এই মাঠে খেলতো, তাই তার নামে এই মাঠটির নামকরণ করা হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, আজকে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এখানে খেলতে এসেছে। এটি অনেক বড় ব্যাপার। সকল দখলকৃত মাঠ উদ্ধার করে উন্নয়ন শেষে জনগণের জন্য, ভবিষ্যৎ প্রজন্মের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এই প্রীতি ক্রিকেট ম্যাচের মাধ্যমে এই ‘মেসেজ’ আমি দিতে চাই।

মশার উপদ্রব সম্পর্কে আতিকুল ইসলাম বলেন, মশা এই মুহূর্তে আমাদের জন্য বড় ‘থ্রেটেনিং’।

আগামী ৮ মার্চ ডিএনসিসির সকল কর্মকর্তা, মশক নিধন কর্মী, মশক নিধন সম্পর্কিত সকল যন্ত্রপাতি, পরিচ্ছন্নতা কর্মী ডিএনসিসির মিরপুর-২ অঞ্চলে (অঞ্চল-২) নিয়ে যাওয়া হবে। তারপর সমন্বিত মশক নিধন অভিযান পরিচালিত হবে।

এটি হবে অঞ্চল ভিত্তিক ক্রাশ প্রোগ্রাম। এর পরের দিন মিরপুর-১০ অঞ্চলে (অঞ্চল-৪) অভিযান পরিচালিত হবে।

এভাবে সকল অঞ্চলে ১৬ মার্চ পর্যন্ত (শুক্রবার ব্যতীত) এ ক্রাশ প্রোগ্রাম পরিচালনা করা হবে। একটি অঞ্চলে মোট চোদ্দশ মশক নিধন কর্মী কাজ করবে।

১৬ মার্চ প্রথম দফা ক্রাশ প্রোগ্রাম শেষ হওয়ার পরে এক দিন বিরতি দিয়ে আবার ক্র্যাশ প্রোগ্রাম শুরু হবে। একদল বিশেষজ্ঞ কীটতত্ত্ববিদ থাকবেন। তারা ক্রাশ প্রোগ্রামটি সঠিকভাবে পরিচালিত হচ্ছে কিনা তা মনিটরিং করবেন, মশার কীটনাশকের কার্যকারিতা পরীক্ষা করবেন। / প্রেস বিজ্ঞপ্তি ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9