সর্বশেষঃ
 ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট ঢাকা শহরের জলাবদ্ধতার স্থায়ী নিরসনে পুরনো খাল-নদী সংস্কার হচ্ছে : মন্ত্রী তাজুল ইসলাম ‌’ঢাকা উত্তর সিটিতে কোরবানির পশুর হাটে ডিজিটাল ক্রয়-বিক্রয় উদ্বোধন’ কারাদন্ডপ্রাপ্ত ডেসটিনি গ্রুপের সাকিবুজ্জামানসহ ৪ জন কারাগারে দুর্নীতির দায়ে ঢাকা দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তা সেলিমসহ ৩২জন চাকরিচ্যুত অর্থ পাচারকারীদের খেলাপি ঋণ পুনঃতফসিল: খতিয়ে দেখতে দুদককে নির্দেশ
রবিবার, ০৩ জুলাই ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

প্রতিটি শিক্ষার্থীকে সত্যিকারের মানুষ হতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

দূরবীণ নিউজ প্রতিবেদক :

শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে প্রতিটি শিক্ষার্থীকেই সুশিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের মতো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হবে।

শনিবার ( ১১ জুন) দুপুরে রাজধানীর মিরপুর রূপনগর আবাসিক এলাকায় মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে আয়োজিত এস‌এসসি-২০২২ পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যেই বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ২০২২-২৩ অর্থবছরের বাজেটে শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ প্রদান করেছে।

কামাল আহমেদ মজুমদার বলেন, সারা বিশ্ব যখন করোনা মহামারীতে বিপর্যস্ত, উন্নত দেশগুলো যখন করোনা মোকাবেলায় হিমশিম খেয়েছে, সেসময় আল্লাহর অশেষ রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ অত্যন্ত সফলভাবেই করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বলেই একসময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ‌ই এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। আগামী ২৫ জুন এদেশের সক্ষমতার প্রতীক পদ্মা সেতু উদ্বোধন হবে।

বিশ্বসেরা ৮ শত বিশ্ববিদ্যালয়ের তালিকায় বাংলাদেশের একটি বিশ্ববিদ্যালয়ের‌ও নাম না থাকাটা অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে শিল্প প্রতিমন্ত্রী বলেন, মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজেই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে একটি আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

কামাল আহমেদ মজুমদার বলেন, করোনা মহামারী চলাকালীন সরকারী নির্দেশনাসমূহ অনুসরণ করে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সকলের আন্তরিক প্রচেষ্টায় মোহনা টেলিভিশন ও অনলাইনের মাধ্যমে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের সকল শ্রেণীর একাডেমিক কার্যক্রম যথাযথভাবে পরিচালিত হয়েছে যা অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও ব্যাপকভাবে উপকৃত হয়েছে।

এস‌এসসি, এ‌ইচ‌এসসি এবং অন্যান্য পাবলিক পরীক্ষার ফলাফলসহ সার্বিক বিবেচনায় মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হ‌ওয়ায় প্রতিষ্ঠানটির সাথে সংশ্লিষ্ট সকলকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে সকলকে সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারী নির্দেশনা ও স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

প্রধান অতিথির বক্তৃতা শেষে তিনি এসএসসি-২০২২ পরীক্ষার্থীদের মাঝে প্রবেশপত্র বিতরণ করেন। প্রবেশপত্র বিতরণ শেষে এসএসসি পরীক্ষার্থীসহ দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালিত হয়।

সহকারী প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলামের সঞ্চালনায় এবং প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ ফরহাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ গভর্নিং বডির সভাপতি অধ্যাপক রাশেদা আক্তার বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠানে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের গভর্ণিং বডির সদস্যবৃন্দ, বিভিন্ন ব্রাঞ্চের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8