সর্বশেষঃ
দুর্যোগ মোকাবিলায় জনগণের স্বতঃস্ফূর্ত সাড়াই প্রধান শক্তিঃ ফরিদ আহাম্মদ ভারতীয় নাগরিকের বাংলাদেশি পাসপোর্ট; সরকারি কর্মচারীসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট সব হোটেল মালিককে ‘নগর কর’ পরিশোধের আহবান ডিএনসিসি মেয়রের ডেসটিনির রফিকুলের আপিলের শুনানি গ্রহণ হাইকোর্টে সাবেক পুলিশ পরিদর্শক সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন  ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন

অতিউৎসাহীরা খোকনের বিরুদ্ধে মানহানি মামলা করেছেন: মেয়র তাপস

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র ও পুরান ঢাকার বাসিন্দা মোহাম্মদ সাঈদ খোকনের বিরুদ্ধে আদালতে এবং রাজপথে লড়াই না করার কৌশল গ্রহণ করেছেন ডিএসসিসির বর্তমান মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র তাপস সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা দায়েরকারী আনিসুর রহমান ও অ্যাডভোকেট মো.সারওয়ার আলমকে অতিউৎসাহি আখ্যায়িত করেছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে নগর ভবনে মেয়র হানিফ মিলনায়তনে ঘুড়ি উৎসব উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেয়র তাপস অত্যন্ত নরম সুরে এসব কথা বলেছেন। এই মামলার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা -৪ আসনের এমপি ও জাতীয় পার্টির কেন্দ্রিয় নেতা সৈয়দ আবুল হোসেন বাবলা, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামান এবং ডিএসসিসির কাউন্সিলরা।

মেয়র তাপস বলেন, ‘গতকাল সোমবার যে ২টি মামলা হয়েছে- ওই মামলার সঙ্গে আমি কোনোভাবেই সম্পৃক্ত না। অতি উৎসাহী কিছু ব্যক্তি আমার বিনা অনুমতিতে এই মামলা করেছে। আমি আশা করবো, তারা এই মামলা প্রত্যাহার করবে। আর মানহানির বিষয়টি যদি সেরকম কোনো পরিস্থিতি হয়ে দাঁড়ায় , তখন পর্যালোচনা করে ভবিষ্যতে বিবেচনা করা হবে’।

তিনি বলেন, আমার সম্মানহানির বিষয়টি আমিই ভালো বুঝব।’‘আমি সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা করব না’। ‘কারণ মেয়রের দায়িত্বশীল পদে থেকে কারো সাথে এই ধরনের ঝগড়া বিবাদে জড়ানোটা সমীচীন মনে করি না’।

তিনি বলেন,‘সাবেক মেয়র ব্যক্তিগতভাবে আক্রোশের বশবর্তী হয়ে তাকে (তাপস) যে ভাষায় আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন, সেটা মানহানিকর হয়েছে। তার জবার দেওয়ার প্রয়োজন মনে করেন না তিনি’।
কারণ ‘সাঈদ খোকনের বক্তব্য এখন হাস্য -তামাসায় পরিণত হয়েছে। জাতীয় রাজনীতির ক্রান্তিকালে কখনও তাকে দলের প্রয়োজনে পাওয়া যায়নি।’

আজ মঙ্গলবারের পর সাঈদ খোকনের বক্তব্য এবং মানহানির মামলার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের আর কোনো জবাব দিবেন বলেছেন মেয়র তাপস।

আজ অনুষ্ঠানে কাউন্সিলদের মাঝে ডিএসসিসির মনোগ্রামযুক্ত রঙিন ঘুড়ি, নাটাই হস্তান্তর করা হয়েছে। আগামী ১৪ জানুয়ারি দুপুর ১২ টা থেকে ৭৫টি ওয়ার্ডে ঘুড়ি উড়ানো হবে বলে ঘোষণা দিয়েছেন মেয়র তাপস।

উল্লেখযে, মেয়র শেখ ফজলে নূর তাপসের মানহানি হয়েছে অভিযোগে সোমবার (১১ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে দুটি মামলা দায়ের করেন আনিসুর রহমান ও অ্যাডভোকেট মো. সারওয়ার আলম।

অথচ গত ১১ জানুয়ারি সকালে ঢাকা দক্ষিণ সিটির সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির মামলা করা হবে বলে জানিয়েছিলেন বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

এর আগে ৯ জানুয়ারি রাজধানীতে এক মানববন্ধনে শেখ ফজলে নূর তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে দাবি করেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সাবেক এই মেয়র আরও বলেন, ‘ফজলে নূর তাপস দক্ষিণ সিটি করপোরেশনের শত শত কোটি টাকা তার নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে হস্তান্তরিত করেছেন এবং এই শত শত কোটি টাকা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগ করার মাধ্যমে কোটি কোটি টাকা লাভ হিসাবে গ্রহণ করেছেন এবং করছেন। /

 

 

 

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৫ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8